Alexa
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

শেকলে বেঁধে শ্রমিককে নির্যাতন, ৯৯৯ এ কল দিয়ে উদ্ধার 

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২২, ০০:০০

 নারায়ণগঞ্জ বন্দরের ধামগড়ে তিনজন ইটভাটা শ্রমিককে লোহার শেকল দিয়ে বেঁধে নির্যাতন করার অভিযোগ উঠেছে। এই ঘটনায় অভিযুক্ত ভাটার ম্যানেজারকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার ধামগড় ইউনিয়নের ফনকুল এলাকার পিবিএম নামের একটি ইটভাটায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় ইটভাটার ম্যানেজারসহ ৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। 

শ্রমিকেরা জাতীয় সেবা ৯৯৯ এ কল দিয়ে সহায়তা চাইলে বন্দর থানা-পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাঁদের উদ্ধার করে। এ সময় তাঁদের লোহার শেকল দিয়ে বাঁধা অবস্থায় দেখতে পায় পুলিশ। 

ভুক্তভোগী তিন শ্রমিক হলেন, সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার শহিদুল ইসলামের ছেলে মাজহারুল ইসলাম (২৩), একই এলাকার আরশাদ আলীর ছেলে রুহুল আমিন (৩০) ও মৃত মোমরেজ মিয়ার ছেলে আবু বকর (৪০)। 

উদ্ধারকৃত শ্রমিকেরা বলেন, ‘আমরা বেশ কিছুদিন যাবৎ এই ইটভাটার কাজ করে আসছি। কিন্তু আমাদের মজুরি বাবদ আমরা মালিক পক্ষের কাছে ৪৫ হাজার টাকা পাওনা রয়েছি। কিন্তু কোনোভাবেই আমাদের পাওনা পরিশোধ না করায় আমরা কাজ ছেড়ে দিতে চাই। কিন্তু গত শনিবার মালিকের নির্দেশে ম্যানেজার আমাদের ওপর ক্ষিপ্ত হয়ে আমাদের আটকে রেখে জোর করে কাজ করায়। আমাদের শেকল দিয়ে বেঁধে রাখে। পরে গতকাল মঙ্গলবার আমরা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ এসে আমাদের উদ্ধার করে।’ 
 
এ ঘটনায় আসামিরা হলেন, ইটভাটার মালিক বন্দরের দাসেরগাঁও এলাকার মোস্তফা মিয়ার ছেলে মামুন হোসেন (৩০), ফনকুল এলাকার হোসেনের ছেলে আনিসুর রহমান (৩০), মৃত তাহের আলীর ছেলে মোসলেম উদ্দিন (২৮), হাকিম আলীর ছেলে রাজন (৩৫), ম্যানেজার জসিম উদ্দিন ও মতিউর রহমান। 

বিষয়টি সত্যতা নিশ্চিত করে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ‘৯৯৯ এ কল পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছাই। পরে সেখান থেকে একজনকে গ্রেপ্তার করতে সক্ষম হই। এই ঘটনায় বন্দরে একটি মামলা দায়ের করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সাগর-রুনি হত্যা: তদন্ত প্রতিবেদন দাখিলের সময় ৯২ বার পেছাল

    করতোয়া নদী থেকে পাওয়া পিতলের মূর্তি জব্দ 

    করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩১

    করতোয়া নদীতে নৌকাডুবি, ঘটনাস্থল পরিদর্শনে রেলমন্ত্রী

    রাজধানীর হাজারীবাগে কাভার্ডভ্যানে বিস্ফোরণ, নিহত ১

    রাজধানীর মোহাম্মদপুরে বাসা থেকে দম্পতির মরদেহ উদ্ধার

    দেশেই ফিস্টুলার উন্নত চিকিৎসা 

    পাকিস্তানের রেকর্ড ভেঙে দিল ভারত

    সিএসপিবি প্রকল্পে ৩০৮ জনের চাকরির সুযোগ 

    ভুয়া এসএসসি পরীক্ষার্থী আটক, মুচলেকায় ছাড়

    বেপরোয়া এক চেয়ারম্যান

    নিখোঁজের পর মুক্তিপণ দাবি, ২ দিন পর কৃষকের মরদেহ উদ্ধার