Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

১০ শিশুর এক দিনের ইচ্ছেপূরণে নিজাম

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২২, ১৮:১০

সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে মোহাম্মদ নিজাম। ছবি: আজকের পত্রিকা ১০ সুবিধাবঞ্চিত শিশুর এক দিনের চাওয়া পূরণ করেছেন মোহাম্মদ নিজাম উদ্দিন। তাঁর সংগঠন গোল্ডেন ইয়ুথ ফাউন্ডেশন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শিশুদের নিয়ে ‘ইচ্ছে পূরণ’ নামে একটি ব্যতিক্রমী আয়োজন করে।

নিজাম উদ্দিন ওই ১০ শিশুকে নিয়ে গত সোমবার উপজেলার বিভিন্ন জায়গায় ঘুরেছেন। তাদের পরিচিত করিয়েছেন বিভিন্ন স্থান ও সরকারি স্থাপনার সঙ্গে। এ সময় যাতায়াত, সকালের নাশতা এবং দুপুরের খাবার এবং নতুন পোশাকের ব্যবস্থা করেন তিনি। এমনকি ওই সব শিশুদের ছোট খাটো বায়নাও পূরণ করেন। এসব বায়নার মধ্যে ছিল চিপস, বিস্কুট, চকলেট আর মিষ্টি। এসব পেয়ে আনন্দে দিনটি পার করে শিশুরা।

ইচ্ছে পূরণে আসা উপজেলার নেওয়াশী ইউনিয়নের ঠকটারী এলাকার মৃত শঙ্কর ঠাকুরের মেয়ে স্মৃতি ও ইতি জানায়, তাদের একজন তৃতীয়, অন্যজন দ্বিতীয় শ্রেণিতে পড়ে। তাঁদের বাবা মারা গেছেন। মা অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করেন, তা দিয়েই কোনোমতে সংসার চলে। ভালো কিছু খাওয়া-পরার সৌভাগ্য তাদের হয়নি। গত সোমবার নিজাম তাদের ইচ্ছে পূরণে এগিয়ে এসেছেন। তারা ঘুরেছে উপজেলার নানা প্রান্তে। শহীদ মিনার দেখেছে, সেখানে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধাও জানিয়েছে। ভালো হোটেলে খাবার খেয়েছে।

একই ইউনিয়নের সুখাতি বোর্ডঘর এলাকার মৃত ইউনুছ আলীর ছেলে নাজমুল ইসলাম (৮), এগারোমাথা এলাকার মৃত ইসমাইল হোসেনের ছেলে রব্বানী (৯) জানায়, তারা অনেক আনন্দ করেছে। তারা ওই দিন যখন যা চেয়েছে, তাই পেয়েছে।

গোল্ডেন ইয়ুথ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি নিজাম উদ্দিন বলেন, ‘সুবিধাবঞ্চিত শিশুরা একটু আদর, একটু ভালোবাসা পেলে কতটা খুশি হয় বলে বোঝানো যাবে না।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    অরক্ষিত লেভেল ক্রসিং পার হতে হয় ১০ হাজার শ্রমিককে

    কান্না থামেনি সেই মায়ের

    বালু তোলায় তীরে ভাঙন নদীতে যাচ্ছে ফসলি জমি

    প্রচার ও দক্ষতার অভাবে বাড়ছে না প্রবাসী শ্রমিক

    আজকের রাশিফল

    রাষ্ট্র ও রাষ্ট্রভাষা

    ঢাকায় বিএনপির পদযাত্রা স্থগিত

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    রিংকুসহ ২২ বাংলাদেশিকে আঙ্কারায় আনা হচ্ছে: কনসাল জেনারেল

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    ভূমিকম্প: তুরস্কে তীব্র ঠান্ডায় উদ্ধার ব্যাহত, বাড়ছে ক্ষোভ

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ