Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

নাটোরে আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ১০

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ২৩:২৪

নাটোরে আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে সার্কিট হাউসে সংঘর্ষে জড়ায় দুই পক্ষের কর্মীরা। ছবি: আজকের পত্রিকা দীর্ঘ সাত বছর পর আগামীকাল রোববার নাটোর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগেই রক্তাক্ত সংঘর্ষে জড়িয়েছে সাংসদ শফিকুল ইসলাম শিমুল এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজানের অনুসারীরা। আজ শনিবার দুই গ্রুপের এই মারামারিতে অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সম্মেলন উপলক্ষে কেন্দ্রীয় নেতারা নাটোরে আসছেন। তাঁরা থাকবেন সরকারি সার্কিট হাউসে। আর এতে সার্কিট হাউসে অবস্থান করা নিয়ে প্রতিযোগিতা শুরু হয়ে যায় দুই পক্ষের মধ্যে। এই প্রতিযোগিতা একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। এ সময় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, সাংসদ আব্দুল কুদ্দুস ও শফিকুল ইসলাম শিমুল সার্কিট হাউসে অবস্থান করছিলেন।

দুই গ্রুপের এই মারামারিতে নাটোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চুন্নু, প্রচার সম্পাদক মশিউর রহমান, পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মীর নাফিউল ইসলাম অন্তর, মো. মনজুরুল, শিমুল শাহিন, আনোয়ার হোসেন, শাখাওয়াত হোসেন, তোতা মিয়াসহ অন্তত ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। তাদের মধ্যে তোতা মিয়ার অবস্থা গুরুতর। তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ সংঘর্ষের জন্য সাংসদ শিমুল ও শরিফুল ইসলাম রমজান পরস্পরকে দায়ী করছেন। রমজানের দাবি, সার্কিট হাউসে প্রবেশপথেই পরিকল্পিতভাবে তাঁর কর্মীদের ওপর হামলা করা হয়েছে। সাংসদের লোকজন আবারও পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছে। যেকোনো সময় আমার কর্মীদের ওপর হামলা চালাতে পারে।

অন্যদিকে সাংসদ শিমুল বলেন, শান্তিপূর্ণ সম্মেলনকে বাধাগ্রস্ত করতে ও কেন্দ্রীয় নেতাদের সামনে বর্তমান নেতৃত্বের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে রমজানের কর্মীরা তাঁর কর্মীদের ওপর হামলা চালিয়েছে।

এদিকে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ গিয়ে নেতা-কর্মীদের সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. মোহসিন বলেন, সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামী লীগের বিবদমান দুটি পক্ষ সার্কিট হাউসের অভ্যন্তরে সংঘর্ষে লিপ্ত হয়। এতে কয়েকজন আহত হন। বর্তমানে অতিরিক্ত পুলিশ সার্কিট হাউসের আশপাশে মোতায়েন আছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    ছাত্রলীগে মাদকসেবীর কোনো স্থান নেই: খাদ্যমন্ত্রী

    কোম্পানীগঞ্জে গরুর বাজারের হাসিল নিয়ে সংঘর্ষ, আহত ১০ 

    নওগাঁয় ট্রাকচাপায় ৫ জন নিহতের ঘটনায় চালক গ্রেপ্তার

    কক্সবাজারে ছাত্রলীগ নেতা হত্যা: ১০ মিনিটের মধ্যে হত্যা করেছেন ১৫-২০ জন

    দাঁড়িয়ে থাকা ট্রাকে বাসের ধাক্কায় নিহত ১, আহত ১২ 

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু হচ্ছে এ মাসেই

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পুলিশের গুলিতে নিহত জেল্যান্ড ওয়াকারের মরদেহে পরানো হয়েছিল হাতকড়া

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    সিলেটে ব্লগার অনন্ত হত্যা: বেঙ্গালুরুতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল