Alexa
শুক্রবার, ১২ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

মুখ দিয়ে লিখে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২২, ২৩:১০

এইচএসসি পরীক্ষায় ৪.৫৮ জিপিএ অর্জন করেছেন উজ্জ্বল। ছবি: আজকের পত্রিকা প্রতিবন্ধকতাকে জয় করে মুখ দিয়ে পরীক্ষায় লিখে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন রংপুরের মিঠাপুকুর উপজেলার বালারহাট আদর্শ কলেজের শিক্ষার্থী জোবায়ের হোসেন উজ্জ্বল। তিনি বিজ্ঞান বিভাগ থেকে ৪.৫৮ জিপিএ অর্জন করেছেন। 

বালারহাট আদর্শ কলেজে সূত্রে জানা যায়, জোবায়ের হোসেন উজ্জ্বল বালারহাট ইউনিয়নের হযরতপুর গ্রামের জাহিদ সরোয়ারের ছেলে। তিন ভাইবোনের মধ্যে উজ্জ্বল দ্বিতীয় সন্তান। উজ্জ্বল জন্মগতভাবে প্রতিবন্ধী। তার দুই হাত, দুই পা অচল। তিনি ভালোভাবে কথাও বলতে পারেন না। কিন্তু শিশুকাল থেকেই তার শিক্ষার প্রতি খুব আগ্রহ। লেখাপড়ার পাশাপাশি কম্পিউটারও শিখেছে উজ্জ্বল। মুখে কলম ধরে কিবোর্ড ব্যবহার করেন। তিনি কম্পিউটার প্রকৌশলী হওয়ার ইচ্ছা ব্যক্ত করেন। 

বালারহাট আদর্শ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলাউদ্দীন জানান, জোবায়ের হোসেন উজ্জ্বল প্রতিবন্ধী হলেও তার মনোবল দৃঢ়। কলেজ থেকে তাকে বিভিন্নভাবে সহযোগিতা করা হয়েছে।

উপজেলা সমাজ সেবা কার্যালয়ের সুপার ভাইজার আব্দুল হালিম জানান, উজ্জ্বল প্রতিবন্ধী ভাতা পায়। এছাড়াও তার লেখাপড়ার জন্য সুদমুক্ত ঋণ দেওয়া হয়েছে। জোবায়ের হোসেন উজ্জ্বলের বাবা জাহিদ সরোয়ার একজন অসচ্ছল কৃষক। কষ্ট হলেও প্রতিবন্ধী ছেলের শিক্ষা গ্রহণের খরচ চালিয়ে যাচ্ছেন তিনি। তিনি ছেলের পরীক্ষার ফলাফলে খুব খুশি। তিনি তার ছেলের জন্য সবার দোয়া চেয়েছেন। 

লেখাপড়ার পাশাপাশি কম্পিউটারও শিখেছে উজ্জ্বল। ছবি: আজকের পত্রিকা  উপজেলা শিক্ষা কর্মকর্তা জাহিদুল ইসলাম আজকের পত্রিকাকে জানান, এসএসসি পরীক্ষার সময় তৎকালীন জেলা প্রশাসককে সঙ্গে নিয়ে জোবায়ের হোসেন উজ্জ্বলের বাড়িতে গিয়েছিলেন। তিনি উজ্জ্বলের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে সহযোগিতা করার জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানান। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    চাকরির জন্য দেওয়া টাকা ফেরত পেতে মরদেহ নিয়ে অবস্থান

    এবার ভালোবাসার টানে দিনাজপুরে এলেন অস্ট্রিয়ান যুবক

    ডলার-তেলের প্রভাবে অস্থির চালের বাজার

    দ্বিতীয় বিয়ে করতে এসে গণধোলাইয়ের শিকার খাদ্য কর্মকর্তা

    প্রকাশ্যে ব্যবসায়ীকে কোপানোর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

    হাসপাতাল থেকে নারী চিকিৎসকের মরদেহ উদ্ধার, স্বামী গ্রেপ্তার

    ইডেন গার্ডেনের তারকাদের হাটে থাকছেন মাশরাফিও

    সিডনিতে ২ সৌদি বোনের মৃত্যু নিয়ে রহস্য

    পাকিস্তানের এশিয়া কাপ দল নির্বাচন নিয়ে বিতর্ক, ব্যাখ্যা দিলেন বাবর

    বিএনপির সমাবেশস্থলে ছাত্রলীগের হামলা ও ভাঙচুরের অভিযোগ

    ‘শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর বিষয়ে ভাবা হচ্ছে’

    আওয়ামী লীগ নেতার বাড়িতে গুলি, রিমান্ডে মুখ খোলেনি আসামি