Alexa
মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

অ্যাম্বুলেন্সে শুয়ে পরীক্ষা দেওয়া সেই শাকিল পেল জিপিএ ৪.৫০ 

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২২, ২০:০৯

অ্যাম্বুলেন্সে শুয়ে পরীক্ষা দেওয়া সেই শাকিল এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল করেছে। ছবি: আজকের পত্রিকা অ্যাম্বুলেন্সে শুয়ে পরীক্ষা দেওয়া কুমিল্লার দাউদকান্দির সেই মো. শাকিল জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হয়েছে। সে উপজেলার ড. খন্দকার মোশারফ ফাউন্ডেশন কলেজের মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয়। শাকিল দাউদকান্দির জিংলাতলী ইউনিয়নের জিংলাতলী গ্রামের শাহজালাল মিয়ার ছেলে। 

খোঁজ নিয়ে জানা যায়, গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের নির্বাচনে দাউদকান্দি উপজেলার জিংলাতলী ইউনিয়নে নৌকা প্রতীকের পক্ষে কাজ করেন মো. শাকিল (২০)। ১ ডিসেম্বর প্রতিপক্ষ ঘোড়া প্রতীকের লোকজন একা পেয়ে শাকিলের ওপর হামলা চালায়। এতে তার দুই পা ভেঙে যায়। শাকিলকে উদ্ধার করে প্রথমে গৌরীপুর হাসপাতালে, পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। পরদিন কুমিল্লা ট্রমা সেন্টারে তার পায়ে অপারেশন করানো হয়। এ জন্য অ্যাম্বুলেন্সে শুয়ে থেকে এইচএসসির সব পরীক্ষা দেয় শাকিল। 

এ বিষয়ে শাকিল বলেন, ভেবেছিলাম হয়তো আর বাঁচব না। আল্লাহ আমাকে বাঁচিয়ে রেখেছেন বলে পরীক্ষায় অংশ নিতে পেরেছি। অনেক কষ্ট করে শুয়ে শুয়ে পরীক্ষা দিয়েছি। খাতায় লিখতে আমার অনেক কষ্ট হয়েছিল। আমার এই প্রতিকূল অবস্থা যারা পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিয়েছিলেন তাঁদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। 

শাকিলের মা তাজ মেহের বেগম আজকের পত্রিকা বলেন, আমার ছেলেকে এইচএসসি পরীক্ষার সুযোগ করে দেওয়া ও কৃতকার্য হওয়ার পেছনে যাদের অবদান রয়েছে তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। 

ড. খন্দকার মোশাররফ ফাউন্ডেশন কলেজের অধ্যাপক আব্দুর রহমান আজকের পত্রিকা বলেন, শাকিল আমাদের প্রতিষ্ঠানের মানবিক বিভাগের মেধাবী ছাত্র ছিল। নির্বাচন পরবর্তী সহিংসতায় শাকিলের দুটি পা ভেঙে যায়। পরীক্ষায় ওর অংশগ্রহণের সুযোগ তৈরি করে দেওয়ার জন্য আমি চেষ্টা করেছি। তাকে অসুস্থ শরীর নিয়ে প্রতিটি পরীক্ষা অ্যাম্বুলেন্সে শুয়ে দেওয়ার সুযোগ করে দেওয়া হয়। 

অধ্যাপক আরও বলেন, শাকিল মানবিক বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হয়েছে। আমরা অনেক খুশি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সিআরবিতে হাসপাতাল না করার অনুরোধ চট্টগ্রামের শীর্ষ নেতাদের

    টেকনাফে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ ২ রোহিঙ্গা গ্রেপ্তার

    সহকারী শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে প্রধান শিক্ষিকাকে মারধরের অভিযোগ

    সুবর্ণচরে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

    দাঁড়ানো ট্রাকে সিএনজির ধাক্কায় নিহত ২

    চুরির অপবাদে যুবকের আত্মহত্যার অভিযোগ

    সিআরবিতে হাসপাতাল না করার অনুরোধ চট্টগ্রামের শীর্ষ নেতাদের

    পানিসহ পেট্রল বিক্রির অপরাধে ৪৮ হাজার টাকা জরিমানা

    টেকনাফে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ ২ রোহিঙ্গা গ্রেপ্তার

    নাটোরে হত্যাসহ ৪ মামলায় বিএনপি নেতা কারাগারে

    ৮০ রানেই গুটিয়ে গেলেন সৌম্য-সাব্বিররা

    রাজধানীর যাত্রাবাড়ীতে আওয়ামী লীগ নেতাকে ছুরিকাঘাতে খুন