Alexa
শুক্রবার, ১২ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

দৌলতখানে যমজ তিন ভাইবোন পেয়েছে জিপিএ-৫

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২২, ১৭:২৪

একই পরিবারের যমজ তিন ভাইবোন পেয়েছে জিপিএ-৫। ছবি: সংগৃহীত দৌলতখানে ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় একই পরিবারের যমজ তিন ভাইবোন পেয়েছে জিপিএ-৫। তাই পরিবারে আনন্দের আমেজ বিরাজ করছে। তিন ভাইবোন একই সঙ্গে জিপিএ-৫ পাওয়ায় এলাকায় চমক সৃষ্টি হয়েছে। তারা দৌলতখান পৌরসভা ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোহাম্মদ মোসলেহ উদ্দিন ও বিবি ফাতেমার সন্তান। 

জিপিএ ৫ প্রাপ্তরা হলেন-মিয়াদ হাসান (সান), মেহেদি হাসান ও মুশফিকা জাহান মুন। মিয়াদ হাসান ও মেহেদি হাসান দৌলতখান সরকারি আবু আব্দুল্লাহ কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয়। মুশফিকা জাহান মুন ঢাকার ভিকারুন্নেছা নূন স্কুল এন্ড কলেজ থেকে পরীক্ষা দিয়েছে। 

জানা যায়, এর আগেও ওই তিন ভাইবোন ২০১৩ সালের প্রাথমিক সমাপনী পরীক্ষায় দৌলতখান মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে জিপিএ-৫ পায়। যমজ দুই ভাই ২০১৬ সালে জেএসসি পরীক্ষায় ও ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় দৌলতখান সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ অর্জন করে। মুশফিকা জাহান জেএসসি ও এসএসসি পরীক্ষায় দৌলতখান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পায়। 

মুশফিকা জাহানের স্বপ্ন বিসিএস ক্যাডার হওয়ার। মিয়াদ হাসানের ইঞ্জিনিয়ার ও মেহেদী হাসান পাইলট হতে চায়। তাঁদের এ সাফল্য অর্জন ও স্বপ্ন পূরণে বাবা-মা নিরলস চেষ্টা করে যাচ্ছেন। সন্তানদের স্বপ্ন পূরণ করতে সরকারের সহযোগিতা ও সকলের দোয়া কামনা করেন তাঁরা। 

দৌলতখান সরকারি আবু আব্দুল্লা কলেজের অধ্যক্ষ গৌবিন্দ প্রসাদ সরকার বলেন, তারা খুবই ভালো শিক্ষার্থী। তারা তাদের মেধাকে কাজে লাগালে পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পাবে। 

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার বলেন, যমজ তিন ভাইবোনের জিপিএ-৫ পাওয়ার খবর শুনে আমি খুব খুশি হয়েছি। উচ্চশিক্ষার জন্য তাদের কোনো প্রতিবন্ধকতা থাকলে প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে এখনো নিখোঁজ ১, অপেক্ষায় শিশুসন্তানসহ পরিবার

    উপার্জনের শেষ সম্বল হারিয়ে বাকরুদ্ধ যুবক

    ভোলায় ৩ দিনেও উদ্বার হয়নি নিখোঁজ ৮ জেলে 

    ৪৬ পুলিশের বিরুদ্ধে ছাত্রদল নেতা নূরে আলমের স্ত্রীর হত্যা মামলা

    লঘুচাপের প্রভাবে পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত, প্লাবিত নিম্নাঞ্চল

    ভোলায় প্রতারণা মামলায় এক নারীকে কারাগারে পাঠালেন আদালত

    বগুড়ায় ইয়াবাসহ গ্রেপ্তার ২ 

    মুসলিম লীগের মতো বিএনপিও হারিয়ে যাবে: তথ্যমন্ত্রী 

    খরার আশঙ্কা ব্রিটেনে, পানির ব্যবহার কমাতে তোড়জোড় 

    অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছেন: মোমেন 

    ইডেন গার্ডেনের তারকাদের হাটে থাকছেন মাশরাফিও

    সিডনিতে ২ সৌদি বোনের মৃত্যু নিয়ে রহস্য