Alexa
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

জেলায় জেলায় যুবলীগের অক্সিজেন

আপডেট : ১০ আগস্ট ২০২১, ০১:১৮

সোমবার অক্সিজেন সিলিন্ডার বিতরণ অনুষ্ঠানে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। ছবি: ফোকাস বাংলা দেশের বিভিন্ন জেলায় যুবলীগের নেতা-কর্মীরা করোনায় আক্রান্ত রোগীদের জীবন বাঁচাতে বিনা মূল্যে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন। এ লক্ষ্যে তাঁরা নিজস্ব উদ্যোগে গড়ে তুলেছেন অক্সিজেন ব্যাংক। আর্তমানবতার সেবায় যুবলীগের এমন উদ্যোগ প্রশংসা পেয়েছে সর্বমহলে। এই কার্যক্রমকে আরও গতিশীল করতে এবার জেলা পর্যায়ের নেতা-কর্মীদের হাতে অক্সিজেন সিলিন্ডার তুলে দিয়েছে কেন্দ্রীয় যুবলীগ।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল সোমবার আনুষ্ঠানিকভাবে এসব সিলিন্ডার বিতরণ করা হয়। সংগঠনের নেতা-কর্মীদের পাশাপাশি রাজধানীর কয়েকটি হাসপাতালকেও যুবলীগের পক্ষ থেকে অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের উপস্থিতিতে এসব সিলিন্ডার বিতরণ করা হয়। এ সময় বঙ্গমাতার বিভিন্ন অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, ছয় দফা থেকে মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত এই দুর্বিষহ সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন বিভিন্ন সময় জেলে বন্দী থাকতেন, তখন দিশেহারা ছাত্রলীগ, আওয়ামী লীগের নেতা-কর্মীদের পথপ্রদর্শক ছিলেন বঙ্গমাতা।

জেলা পর্যায়ের নেতা-কর্মীদের হাতে অক্সিজেন সিলিন্ডার তুলে দিচ্ছেন কেন্দ্রীয় যুবলীগ। ছবি: ফোকাস বাংলা অনুষ্ঠানে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, ‘এই মহামারিতে আপনারা নির্দেশের অপেক্ষায় না থেকে বিবেকের তাড়নায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। এ জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।’

কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ জানান, যুবলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা শিশু হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মাজেদা হাসপাতাল অক্সিজেন ব্যাংক, শেখ ফজলুল হক মণি ও আরজু মণি অক্সিজেন ব্যাংককে (যশোর) ১২০ কেজি ওজনের ১০টি করে সিলিন্ডার দেওয়া হয়েছে।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ, খালেদ শওকত আলী, সাজ্জাদ হায়দার লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, উপদপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা প্রমুখ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কল্যাণ পার্টির দুই নেতার পদত্যাগ

    ঢাবির তৃতীয় শ্রেণির কর্মচারী হলে থাকেন দাপটে, আছেন ছাত্রলীগের পদেও

    চাকরিজীবী ছাত্রলীগ নেতা হলে থাকেন এসি লাগিয়ে

    গাইবান্ধা-৫ উপনির্বাচনে নৌকার মনোনয়নপ্রত্যাশী ছিলেন বিচারপতি খুরশীদের স্ত্রী

    অপকর্ম করলে সময়মতো টের পাবেন: দলের নেতা-কর্মীদের ওবায়দুল কাদের

    ‘বিএনপি লাঠির সঙ্গে পতাকা বেঁধে রাস্তায় নামলে খবর আছে’

    ইউএস-বাংলার আকর্ষণীয় অফার ‘হোটেল ফ্রি’

    পটিয়ায় পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে এক কৃষক নিহত

    ১২ হাজার কারখানায় উৎপাদন ব্যাহত

    সবাইকে ‘স্মারক উপহার’ দেবে সিলেট বিভাগীয় ক্রিকেট অ্যাসোসিয়েশন

    মেক্সিকোয় বন্দুকধারীর হামলায় মেয়রসহ নিহত ১৮

    কৃষকের কপালে চিন্তার ভাঁজ