Alexa
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

গুগলে চাকরি পেলেন সিলেটের নাফিউল

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৪৭

নাফিউল আদনান চৌধুরী সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে স্নাতক করা নাফিউল আদনান চৌধুরী বিশ্ববিখ্যাত বহুজাতিক কোম্পানি গুগলে চাকরি পেয়েছেন। গুগলের ইউরোপিয়ান হেডকোয়ার্টার আয়ারল্যান্ডের ডাবলিনে তিনি সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করবেন।

ওসমানীনগর উপজেলার মোতিয়ারগাঁওয়ের মো. সামছুল হক চৌধুরী ও মুসলিমা বেগমের বড় ছেলে নাফিউল আদনান চৌধুরী। তিনি মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ৩৫ তম ব্যাচের শিক্ষার্থী।

নাফিউল আদনান চৌধুরী জানান, তিনি মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে ইনোসিস সলিউশন্স নামের একটি প্রতিষ্ঠানে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছিলেন। এই প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্র ও কানাডার ব্যবসা প্রতিষ্ঠানগুলোর জন্য সফটওয়্যার তৈরিসহ আইটি সেবা দিয়ে থাকে।

আদনান আরও জানান, সম্প্রতি গুগল থেকে তিনি চাকরির সাক্ষাৎকারের জন্য ডাক পান। সফল সাক্ষাৎকার শেষে গত সোমবার (৩১ জানুয়ারি) পেয়েছেন নিয়োগপত্র। প্রয়োজনীয় প্রক্রিয়া শেষ করে শিগগিরই তিনি গুগলের ইউরোপিয়ান হেডকোয়ার্টারে যোগ দেবেন।

নাফিউল আদনান চৌধুরী বলেন, তিনি শাহজালাল জামেয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে দাখিল এবং এমসি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর ২০১৫ সালে তিনি উচ্চশিক্ষার জন্য সিলেটের শীর্ষস্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ভর্তি হন। ২০১৯ সালে বিএসসি (ইঞ্জিনিয়ারিং) ইন সিএসই ডিগ্রি লাভ করেন তিনি।

এদিকে, এই সাফল্যের জন্য নাফিউল আদনান চৌধুরীকে শুভেচ্ছা জানিয়েছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরী, উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন ও সহউপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    শীর্ষ পদপ্রত্যাশীদের নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ

    ‘ঘুষ নেওয়ায়’ দুই বনপ্রহরী বরখাস্ত ৫ জনকে শোকজ

    ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

    ২১ জনের নাম উল্লেখ করে থানায় মামলা

    ফেরি চালু না হওয়ায় নদী পারাপারে দুর্ভোগ

    সঠিক ব্যবহারে খাদ্য বর্জ্য পরিণত হতে পারে সম্পদে

    জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৪ দিনের চলচ্চিত্র প্রদর্শনী শুরু

    আইফোন-ম্যাকবুকে যুক্তরাষ্ট্রে তৈরি চিপ ব্যবহার করবে অ্যাপল

    মিরাজের অনবদ্য সেঞ্চুরি 

    প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হলেন তোফাজ্জল হোসেন মিয়া

    আ. লীগের সভা চলাকালে ককটেল বিস্ফোরণ, গ্রেপ্তার তিন 

    মিরাজের অবিশ্বাস্য সেঞ্চুরিতে ভারতকে চ্যালেঞ্জ ছুড়ে দিল বাংলাদেশ