Alexa
শনিবার, ০২ জুলাই ২০২২

সেকশন

epaper
 

হোল্ডারের ইতিহাস গড়া ডাবল হ্যাটট্রিকে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের 

আপডেট : ৩১ জানুয়ারি ২০২২, ১০:১৯

হোল্ডারের অবিশ্বাস্য বোলিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের জয় ১৭ রানে। ছবি: সংগৃহীত  ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী শেষ টি-টোয়েন্টিতে শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ২০ রান। বোলিংয়ে এলেন জেসন হোল্ডার। ওভারের প্রথম প্রথম বলেই করলেন ‘নো বল’। এই বলে এক রান নিয়ে ব্যবধানে ৬ বলে ১৮ রানে আনলেন উইকেটে থাকা স্যাম বিলিংস। 

পরের বলটি ওভারের প্রথম বৈধ ডেলিভারি। এই বলটি ছিল ডট বল। এরপরেই ৪ বলে হোল্ডার যা করলেন তাতে শুধু ওয়েস্ট ইন্ডিজ ১৭ রানে ম্যাচ জেতেনি হোল্ডারও ঢুকে গেছেন ইতিহাসের পাতায়। ৪ বলেই যে ফিরিয়েছেন ৪ ইংলিশ ব্যাটারকে। 

একে একে ক্রিস জর্ডান, স্যাম বিলিংস, আদিল রাশিদ ও সাকিব মাহমুদ হোল্ডারের শিকারে পরিণত হয়েছেন। হ্যাটট্রিকসহ টানা চার উইকেট নিয়ে একাই বিধ্বস্ত করে দিয়েছেন ইংলিশদের। টি-টোয়েন্টি ক্রিকেটে রশিদ খান, লাসিথ মালিঙ্গা ও  কার্টিস ক্যাম্পারের পর ডাবল হ্যাটট্রিকের কীর্তি গড়লেন এই ক্যারিবীয়ান অলরাউন্ডার। 

ব্রিজটাউনে রোববার টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটের বিনিময়ে ১৭৯ রান সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। দলের কেউই ফিফটি করতে না পারলেও বিশোর্ধ্ব রান করেছেন ৫ ব্যাটার। কাইল মায়ার্সের ১৯ বলে ৩১ আর পঞ্চম উইকেটে কাইরন পোলার্ডের ২৫ বলে অপরাজিত ৪১ ও রোভম্যান পাওয়েলের ১৭ বলে অপরাজিত ৩৫ রানের সুবাদে ভালো স্কোর পায় উইন্ডিজ। ইংল্যান্ডের পক্ষে আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন ২টি করে উইকেট নেন। 

লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড ১৯.৫ ওভারে ১৬২ রানে অলআউট হয়ে যায়। জেমস ভিন্স ৫৫ ও স্যাম বিলিংস করেন ৪১। হোল্ডার ২.৫ ওভার বল করে ২৭ রান খরচায় নেন ৫ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যা তার ক্যারিয়ার সেরা বোলিং। দুর্দান্ত বোলিংয়ে ম্যাচসেরার পুরস্কার ওঠে হোল্ডারের হাতে। ৫ ম্যাচের সিরিজে ৩৫ রান এবং ১৫টি উইকেট নিয়ে সিরিজ সেরাও হোল্ডার। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ‘মেসি বার্গারের’ স্বাদ নিচ্ছেন মেসি

    ডমিনিকায় সুস্থ আছেন শরীফুল-সোহানরা

    হঠাৎ নিজেকে কেন আড়াল করছেন নাদাল

    নতুন মাইলফলক ছুঁলেন লায়ন

    বিকেএসপিতে দিয়ার ইতিহাস 

    কাউন্টি চ্যাম্পিয়নশিপে ৪৪১ রান করে অবহেলার জবাব দিলেন ফিনলে বিন

    ‘বই নষ্ট হয়ে গেছে, পড়ব কী’

    সহযোদ্ধার শেষ বিদায়ে কাঁদলেন খাদ্যমন্ত্রী

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন সৈয়দপুরের এক কলেজের ১৬ শিক্ষার্থী

    আবেদনের ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য ডেকেছে বাপেক্স

    ছয় দফাকে কবর দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয় না: গণফোরাম

    ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার, পরিবার বলছে প্রেমের কারণে আত্মহত্যা