Alexa
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

সেকশন

 

বিশ্ববিদ্যালয়ের ৭৯,৯১৪ জন শিক্ষার্থী টিকার প্রথম ডোজ নিয়েছেন: শিক্ষামন্ত্রী

আপডেট : ০৭ আগস্ট ২০২১, ১৯:৩৮

শিক্ষামন্ত্রী দিপুমণি। ফাইল ছবি দেশের বিশ্ববিদ্যালয়গুলোর টিকার জন্য নিবন্ধন করা ১ লাখ ৭৯ হাজার ২৬১ জন শিক্ষার্থীদের মধ্যে ৭৯ হাজার ৯১৪ জন শিক্ষার্থী টিকা নিয়েছেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

শনিবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন ‘এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) ’-এর বিশেষ প্রকাশনা 'কলম' এর ভার্চ্যুয়াল মোড়ক উন্মোচন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এ কথা বলেন। 

দীপু মনি বলেন, অতিমারিতে মধ্যেও আমাদের এগিয়ে যেতে হলে মাস্ক পরিধান এবং টিকা নেওয়া এ দুটি বিষয়ে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। সরকারি সকল শিক্ষকদের টিকা সম্পূর্ণ হয়েছে। মোট বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা হচ্ছে ২০ হাজার ২২৪। মোট শিক্ষক-কর্মচারীর সংখ্যা ৩ লাখ ৬৩ হাজার ২২২ জন। এর মধ্যে মোট টিকা নিয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৪২৬ জন। বাকি আছেন ৮৪ হাজার ৮৮৮ জন। আশা করা হচ্ছে আগামী তিন থেকে চার বা পাঁচ দিনের মধ্যে তাদের টিকাদান সম্পূর্ণ হবে। টিকার জন্য বিশ্ববিদ্যালয়ের মোট নিবন্ধিত শিক্ষার্থী সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ২৬১ জন। তার মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৭৯ হাজার ৯১৪ জন শিক্ষার্থী এবং ২য় ডোজ নিয়েছেন ৬ হাজার ৭২ জন শিক্ষার্থী। শিক্ষকবৃন্দের প্রায় ৩৪ হাজারের ওপরে টিকার জন্য নিবন্ধন করেছেন এবং ৩০ হাজারের ওপরে টিকা নিয়েছেন। এটা স্বাস্থ্য সুরক্ষা বিভাগ থেকে পাওয়া সর্বশেষ তথ্য। 

শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষকের হোক, প্রকৌশলী হোক, আমাদের মন্ত্রণালয়-অধিদপ্তরের শূন্য পদগুলোতে হোক সে নিয়োগগুলো এখন দ্রুত ঘটছে। নিয়োগের ক্ষেত্রে আগে পদ্ধতিগত যে ধরনের সমস্যা ছিল সেগুলো এখন দূর করা হয়েছে। আমাদের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ নিয়ে শিক্ষক কতটা স্বচ্ছ হচ্ছে সেটা নিয়ে অনেকগুলো সমস্যা ছিল সেগুলো এখন এনটিআরসি এর মাধ্যমে হচ্ছে আর যারা পিএসসি’র মাধ্যমে হচ্ছেন সেটাতো হচ্ছেই। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জবিতে ভর্তিপরীক্ষার মেধাতালিকা প্রকাশ

    দেশের ৪৬ বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৩৪তম খুবি

    মোনাশ কলেজের স্টাডি সেন্টার নিয়ে খবরের ব্যাখ্যা দিল ইউজিসি

    ইবিতে ভর্তির শর্ত না মানার অভিযোগ

    সুন্দরগঞ্জে সাবেক ইউপি সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

    মুরাদকে যারা সহযোগিতা করেছে তাদেরও বিচার চাইলেন নজরুল ইসলাম খান

    মিরপুরে ই-কারখানার যাত্রা শুরু

    মুরাদ হাসানের পদত্যাগ যথেষ্ট নয়: মঈন খান

    ভারতে ফের আফস্পা বাতিলের দাবি

    দুদকের মামলায় মানিকগঞ্জ আওয়ামী লীগ নেতা মট্টুসহ দুজন গ্রেপ্তার