Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

প্রধান শিক্ষক ও স্কুল কমিটির বিরুদ্ধে অভিভাবকদের মানববন্ধন

আপডেট : ২৭ জানুয়ারি ২০২২, ২০:১৭

প্রধান শিক্ষক ও স্কুল কমিটির দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন করছেন অভিভাবকেরা। ছবি: আজকের পত্রিকা কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার এইচ জে সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রূপম সেন গুপ্ত ও পরিচালনা কমিটির ভর্তি বাণিজ্য এবং স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে মানববন্ধন করেছেন অভিভাবকেরা। আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সরকারি হাসপাতালের সামনে তাঁরা মানববন্ধন করেন। 

মানববন্ধনে অভিভাবকেরা বলেন, সরকারের নিয়ম অনুযায়ী ষষ্ঠ শ্রেণিতে বিদ্যালয়টিতে অনলাইনে আবেদন করার নিয়ম থাকলেও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রূপম সেন সরকারের নিয়ম-নীতির তোয়াক্কা না করে চার ধরনের ফরম বিক্রি করেন। দুই ধরনের ফরমে ক্রমিক নম্বর কম্পিউটারাইজড আর দুই ধরনের ফরমের ক্রমিক নম্বর হাতে লেখা ছিল। আর হাতের লেখা ক্রমিক নম্বর ফরমে অনিয়ম করেন রুপম সেনগুপ্ত। অধিকাংশ অভিভাবক ৮-১০টি ফরম ক্রয় করেন। এ ধরনের পরামর্শ অভিভাবকদের বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুপম সেনগুপ্ত নিজেই দেন বলে তারা অভিযোগ করেন। 

মানববন্ধনে অভিভাবকেরা আরও অভিযোগ করে বলেন, এতে করে একজন ছাত্র লটারিতে একাধিকবার চান্স পায়। একাধিকবার চান্স পাওয়া ছাত্রের একটি রোল রেখে বাকিগুলো ওই হাতের লেখা ক্রমিক নম্বর দেওয়ার ফরমের মাধ্যমে তাদের অভিভাবকদের থেকে ২০-৫০ হাজার টাকার বিনিময়ে চান্স না পাওয়া ছাত্রদের ভর্তি করান। 

এ সময় এক অভিভাবক বলেন, ‘অনলাইনে ভর্তি ফরম পূরণ করা হলে এ ধরনের অনিয়ম করা সম্ভব হতো না। আমিও একটি ফরম ক্রয় করেছি। সরকারি বিধি মোতাবেক দুই শাখায় ১২০ জন শিক্ষার্থী ভর্তি করার নিয়ম থাকলেও ৬ জানুয়ারি থেকে ষষ্ঠ শ্রেণিতে ১৪০ জন শিক্ষার্থীর নাম হাজিরা খাতায় পাওয়া যায়। এ ছাড়াও রুপম সেনগুপ্ত ষষ্ঠ শ্রেণিতে ভর্তি বাবদ ১ হাজার ২৬০ টাকা করে আদায় করছেন।’ 

মানববন্ধনে উপস্থিত ছিলেন অভিভাবক আবদুল্লাহ আল মামুন, কামাল উদ্দিন, সাহাব উদ্দিন, এয়াকুব নবী ও নাসির উদ্দিনসহ বিপুলসংখ্যক অভিভাবক।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    চাঁদা না দেওয়ায় ইটভাটায় হামলা ও ভাঙচুরের অভিযোগ

    খুবি ছাত্রীকে যৌন নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন

    মুরগির খাদ্যের গুদামে আগুন, ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

    বাঘাইছড়ির সেই হিসাবরক্ষণ কর্মকর্তার অনিয়ম-দুর্নীতির তদন্ত শুরু

    শিক্ষকের মার খেয়ে হাসপাতালে শিক্ষার্থী! 

    চট্টগ্রামে আনসার আল ইসলামের এক সদস্যের এক দিনের রিমান্ড

    শিক্ষকের বিরুদ্ধে বহিরাগত দিয়ে ৩ শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

    দেশব্যাপী ভয় ছড়িয়ে দিচ্ছে সরকার: মির্জা ফখরুল

    স্বামীকে বেঁধে স্ত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা, গ্রেপ্তার ২

    বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলী নিহত

    আগামী কান উৎসবে থাকবে বাংলাদেশের স্টল: তথ্যমন্ত্রী

    পলাশে ৩৩ প্রাথমিক বিদ্যালয়ে নেই প্রধান শিক্ষক