Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

আপডেট : ২৭ জানুয়ারি ২০২২, ১৯:৫৪

প্রতীকী ছবি দশ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি উত্তম তালুকদারকে গ্রেপ্তার করেছে র্যাব। আজ বৃহস্পতিবার চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানাধীন রেলওয়ে কলোনি এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। 

র্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার এ তথ্য জানিয়েছেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য উত্তম তালুকদারকে রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান। 

নুরুল আবছর আজকের পত্রিকাকে বলেন, ঘটনার পর থেকে আসামি আত্মগোপন করে। গত ৫ বছর যাবৎ বিভিন্ন স্থানে অবস্থান করতে থাকেন তিনি। তাই মামলায় রায় ঘোষণার পরও তাঁকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এই ধারাবাহিকতায় তাঁকে ধরার জন্য র্যাব-৭ এর গোয়েন্দা নজরদারি শুরু করে। একপর্যায়ে উত্তম তালুকদার নগরের পাহাড়তলী থানাধীন রেলওয়ে কলোনি এলাকায় অবস্থান করছে খবর পাই। আজ ভোরে সেখানে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। 

র্যাব-৭ সূত্রে জানা যায়, অ্যাসিড মারার হুমকি, পরিবারের সদস্যদের হত্যার ভয় এবং ভুক্তভোগীর বড় বোনের সংসার ভাঙার ভয় দেখিয়ে উত্তম তালুকদার ৫ম শ্রেণিতে পড়া শিশুটিকে একাধিকবার ধর্ষণ করে। সর্বশেষ ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে অ্যাসিড মারার ভয় দেখিয়ে শিশুটিকে ধর্ষণ করেন। এ ঘটনায় শিশুটি খাওয়া দাওয়া বন্ধ করে দেয়। পরে এ বিষয়ে তাকে জিজ্ঞাসা করলে শিশুটি তার ভাইকে সব খুলে বলে। এরপর এই ঘটনায় একই বছরের ১০ অক্টোবর শিশুটির ভাই রাউজান থানায় একটি মামলা দায়ের করেন। মামলার গুরুত্ব অনুসারে ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর মামলাটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গেজেটভুক্ত হয় এবং মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল চট্টগ্রামে বিচারের জন্য স্থানান্তর করা হয়। বিচার শেষে আসামিকে দোষী সাব্যস্ত করে বিচারক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিদেশে প্রশিক্ষণে গিয়ে উধাও কনস্টেবল, উৎকণ্ঠায় বাবা-মা

    মতলব উত্তরে দু-গ্রুপের সংঘর্ষ বাড়িঘর ভাঙচুর

    রোববার থেকে সুপ্রিম কোর্টে প্রবেশে কড়াকড়ি

    কাদা-ছোড়াছুড়ি না করে গবেষণা করলে কিছু আবিষ্কার করতে পারতাম: কুবি উপাচার্য

    বিয়েবাড়ির খাবার খেয়ে ৪০ জন হাসপাতালে

    দপ্তরির বিরুদ্ধে স্কুলছাত্রকে যৌন নিপীড়নের অভিযোগ

    দেখে নিন লিভারপুল-রিয়াল ফাইনালের একাদশ

    বিদেশে প্রশিক্ষণে গিয়ে উধাও কনস্টেবল, উৎকণ্ঠায় বাবা-মা

    ট্র্যাকিং সিস্টেম থেকে একের পর এক উধাও হচ্ছে রুশ প্রমোদতরী

    বিধবা নারীকে বাজারে প্রকাশ্যে লাঠিপেটা, যুবক গ্রেপ্তার

    বোরহানউদ্দিনে ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার-ফার্মেসিতে অভিযান, ৭৭ হাজার টাকা জরিমানা

    ফরিদপুরে অবৈধ ২০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ