Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

‘নিজের দুর্নীতি ঢাকতে আমাদের ওপর দায় চাপাচ্ছেন শিল্পকলার ডিজি’

আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ২২:২১

সংবাদ সম্মেলনে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন থেকে অব্যাহতি পাওয়া সাধারণ সম্পাদক বায়েজীদ কামাল ও অর্থ সম্পাদক রফিকুল্লাহ্ সেলিম। ছবি: আজকের পত্রিকা  বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের অর্থ আত্মসাতের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন  সংগঠনটি থেকে অব্যাহতি পাওয়া সাধারণ সম্পাদক বায়েজীদ কামাল ও অর্থ সম্পাদক রফিকুল্লাহ্ সেলিম। একই সঙ্গে তাঁরা দাবি করেছেন, শিল্পকলা একাডেমির পরিচালক লিয়াকত আলী লাকী নিজের করা দুর্নীতি থেকে অন্য দিকে মিডিয়ার দৃষ্টি সরাতে তাদের ওপর অর্থ আত্মসাতের অভিযোগ এনেছেন। আজ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে তারা এই দাবি করেন। 

 কামাল বায়েজীদ কামাল বলেন, সভাপতি গঠনতন্ত্রের প্রতি কোনো তোয়াক্কা না করে একতরফাভাবে আমাকে সেক্রেটারি জেনারেলের পদ থেকে অব্যাহতি দিয়েছে। আজ অবধি আমাকে কোনো চিঠি না দিয়ে গত শনিবার সংবাদমাধ্যমে প্রেস রিলিজ আকারে প্রকাশ করে আমার বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন সংগঠনের সম্মানহানি করেছে ও সংগঠনকে বিভক্ত করার প্রয়াস নিয়েছেন। 

তিনি বলেন, ৪৫ বছর নাট্য জীবনে আমি কোনো অন্যায়ের কাছে মাথা নত করিনি। কোনো আর্থিক অনাচারের সঙ্গে নিজেকে যুক্ত করিনি। সেই আমাকে সংগঠনের অর্থ লোপাটের মতো  ঘৃণ্য অপরাধে অপরাধী করে সংবাদমাধ্যমে প্রকাশ করে তখন এর প্রতিবাদে আমি বাধ্য হয়েছি। 

অর্থ সম্পাদক রফিকুল্লাহ্ সেলিম বলেন, আমার দায়িত্বকালীন সময়ে একবার সুযোগ হয়েছিল হিসাব দেওয়ার। তাঁরা কখনোই আমার কাছ থেকে হিসাব চাননি। আমি নিজ উদ্যোগে হিসাব দিয়েছি। 

তিনি বলেন, আমাদের বিরুদ্ধে অভিযোগ একটা আই ওয়াশ। তাঁকে যে দুদকে তলব করা হয়েছে, এইটা নিয়ে নাট্যকর্মীরা খুব লেখালেখি করছে। এখন আমাদের ওপর যদি অপবাদ দেওয়া  হয়, তাহলে এদিকেই সবার নজর পড়বে। 

সংবাদ সম্মেলন থেকে সেক্রেটারি জেনারেল কামাল বায়েজীদ কামাল ও অর্থ সম্পাদক রফিকুল্লাহ্ সেলিম অর্থ আত্মসাতের বিষয়ে তদন্ত করার দাবি জানান। 

উল্লেখ্য, অর্থ আত্মসাৎ ও দুর্নীতির ‘মিথ্যা অভিযোগ’ তুলে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সদস্য ও শিল্পকলা একাডেমির পরিচালক লিয়াকত আলী লাকীসহ সংগঠনের একটি অংশের সদস্যরা তাঁদেরকে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে। গত শনিবার ফেডারেশনের সম্পাদক (প্রচার) মাসুদ আলম বাবুর স্বাক্ষরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কামাল বায়েজীদ ও রফিবুল্লাহ সেলিমকে অব্যাহতি দেওয়ার বিষয়টি জানানো হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    এমপি কর্তৃক শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় আসকের নিন্দা ও উদ্বেগ

    ভারতে বিভিন্ন আইনের অপব্যবহার বেড়ে চলেছে: আর্টিকেল নাইনটিন

    মৃত্যুর খবর পেলেই ঘোড়ায় চড়ে ছোটেন মনু মিয়া

    বিএলএফ ও ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের মে দিবস উদ্যাপন

    বহুতল নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    শিক্ষকের বিরুদ্ধে বহিরাগত দিয়ে ৩ শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

    এমপি কর্তৃক শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় আসকের নিন্দা ও উদ্বেগ

    ঢাকা টেস্টে দুই পরিবর্তন নিয়ে নামবে শ্রীলঙ্কা

    ভারতে বিভিন্ন আইনের অপব্যবহার বেড়ে চলেছে: আর্টিকেল নাইনটিন

    বঙ্গবন্ধু কেমিক্যাল মেটেরোলজি অলিম্পিয়াডে ১ম শাবিপ্রবির রিফাত

    মৃত্যুর খবর পেলেই ঘোড়ায় চড়ে ছোটেন মনু মিয়া

    পাবনায় চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ