আদালত। প্রতীকী ছবি

পিরোজপুরের কাউখালীতে উজ্জ্বল আকন নামের এক কিশোরকে হত্যার অভিযোগে দুই যুবককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

বুধবার বিকেলে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো: শামসুল হক এ রায় প্রদান করেন। এ সময় আদালতের বিচারক দণ্ডপ্রাপ্তদের আরও ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলো জেলার কাউখালী উপজেলার বড় বিড়ালঝুড়ি গ্রামের আক্তার হোসেন আকনের পুত্র লিটন আকন (২৯) এবং কাউখালী উপজেলার গোসনতারা গ্রামের আইউব আলী সরকারের পুত্র সাহেদ সরদার (৩০)। নিহত উজ্জ্বল আকন (১৫) জেলার কাউখালী উপজেলার বড় বিরালঝুড়ি গ্রামের মো: শহিদ আকনের পুত্র।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১২ সালের ৮ জুলাই দণ্ডপ্রাপ্ত আসামী লিটন আকন ও সাহেদ সরদার নিহত উজ্জ্বল আকন কে তাস খেলাতে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে আসামীরা উজ্জ্বলের কাছে থাকা সাড়ে ১২ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার জন্য ইট দিয়ে মাথায় আঘাত করে হত্যা করে স্থানীয় একটি পানক্ষেতে লুকিয়ে রাখে।

ঘটনার ৪ দিন পর ১২ জুলাই পুলিশ কাউখালী উপজেলার আসপর্দি গ্রামের সুনিল মণ্ডলের পানের ক্ষেত থেকে নিহত উজ্জ্বল আকনের লাশ উদ্ধার করে। ঐদিনই উজ্জ্বল আকনের বাবা শহিদ আকন কাউখালী থানায় একটি হত্যা মামলা করেন। পরে ১৬ জন সাক্ষ্যর সাক্ষীর ভিত্তিতে একজন আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

-নাহিদ