শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

সেকশন

 

কোথা থেকে কীভাবে এলেন পরীমণি

আপডেট : ০৬ আগস্ট ২০২১, ১১:০১

খামখেয়ালি জীবনের জন্য বরাবরই আলোচনায় ছিলেন এবং এখনো আছে পরীমণি। ছবি: ফেসবুকের সৌজন্যে খামখেয়ালি জীবনের জন্য বরাবরই আলোচনায় ছিলেন এবং এখনো আছে পরীমণি। চলচ্চিত্রের বাইরের চালচিত্রে নিজেকে যতটা আলোচিত করতে পেরেছেন, ততটা আলোকিত নয় পরীমণির ক্যারিয়ার। নিজেকে দাবি করতেন স্বাধীনচেতা হিসেবে। সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া নায়িকাদের একজন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমেও তুমুল জনপ্রিয়। ৯৩ লাখের বেশি ফলোয়ার তাঁর ফেসবুকে। ফোর্বস ম্যাগাজিনে জায়গা করে নিয়েছিলেন এশিয়ার সেরা প্রভাবশালী তরুণ তারকা হিসেবে। সেই পরী গ্রেপ্তার হয়ে স্বাভাবিকভাবেই ‘টক অব দ্যা টাউন’।

পরীর রহস্য, রোমাঞ্চ, রোমান্টিক এ জীবনে কালো অধ্যায় হয়ে এল গতকাল ৪ আগস্ট। কিছু নির্দিষ্ট অভিযোগ এনে তাঁর বনানীর বাসায় অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। সে অভিযানে উদ্ধার হয় বিপুল পরিমাণ মাদক। আটক হন পরীও।  পরীমণি দেশের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া নায়িকাদের একজন। ছবি: ফেসবুকের সৌজন্যে এই পরীর জন্ম নড়াইলে। নাম রাখা হয় শামসুন্নাহার স্মৃতি। জন্মসাল নিয়ে মতভেদ থাকলেও বলা হয় ১৯৯২। মাত্র তিন বছর বয়সেই মাকে হারান। আগুনে দগ্ধ হয়ে মারা গিয়েছিলেন তিনি। তাঁর মৃত্যুর বিষয়টি অনেকটা রহস্যাবৃত। মা হারা পরীর বেড়ে ওঠা নানাবাড়ি পিরোজপুরের ভাণ্ডারিয়াতে। সেখানকার স্থানীয় স্কুল-কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শেষ করেন। মাধ্যমিকের গণ্ডি পেরোনোর আগেই বিয়ের পিঁড়িতে বসেন। তবে সেই বিয়ে খুব বেশিদিন টেকেনি। পরী চলে যান বাবার কাছে সাতক্ষীরায়। সেখানকার সরকারি কলেজে বাংলা বিভাগে বিএ (সম্মান) পড়াকালীন তিনি চলে আসেন ঢাকায়। সেটা ২০১১ সালের ঘটনা। নাচ শিখতে শুরু করেন বুলবুল ললিতকলা একাডেমিতে।

এর পরের বছরই পরীর জীবনে হানা দেয় আরেক দুর্ঘটনা। ২০১২ সালের ২১ জানুয়ারি সিলেটে তাঁর বাবার গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। পরীমণির বাবার ছিল রিকন্ডিশন গাড়ির ব্যবসা। তাঁর বাড়ি যশোরে হলেও ব্যবসায়িক কারণে তাঁকে দেশের বিভিন্ন স্থানে বাসা ভাড়া করে বসবাস করতে হতো। কেন খুন হয়েছিলেন পরীমনির বাবা মনিরুল ইসলাম আজও সেই রহস্যের উদ্ঘাটন হয়নি। বাবাকে হারিয়েও দমে যাননি। সাভারে এক খালার বাসায় থেকে শোবিজে কাজ করার চেষ্টা করতে থাকেন পরী। ছোট থাকতেই মা–বাবা দুজনকে হারালেও পরীর জীবন থেমে থাকেনি। ছবি: ফেসবুকের সৌজন্যে সুযোগ আসে ২০১৪ সালে। নাটকে অভিনয়ের ডাক পান, যেটি সে সময় এসএ টিভিতে প্রচার হয়। সিনেমায় ডাক পেতেও বেশি সময় দরকার হয়নি। প্রথম তাঁকে সিনেমায় চুক্তিবদ্ধ করেন পরিচালক শাহ আলম মণ্ডল। জায়েদ খান ও আনিসুর রহমান মিলনদের সঙ্গে ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমা দিয়ে বড় পর্দায় নাম লেখান। সেই সিনেমার প্রযোজক ছিলেন নজরুল ইসলাম রাজ (গতকাল বুধবার তাঁকেও আটক করেছে র‍্যাব)। ২০১৫ সালে মুক্তি পায় সিনেমাটি। প্রথম সিনেমা মুক্তির আগেই একেক করে প্রায় ২৩টি সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে তাক লাগিয়ে দেন। সেই বছর ‘কুপ্রস্তাব’ দিয়েছেন বলে এক প্রযোজকের সঙ্গে বিবাধে জড়িয়ে থাকেন আলোচনার তুঙ্গে। 

 পরী অভিনীত সিনেমার বেশির ভাগ ব্যবসা সফল না হলেও তাঁর বিলাসি জীবন নিয়ে রয়েছে নানা প্রশ্ন। প্রায় ৩০ টির মতো সিনেমায় নাম লিখিয়েছেন পরী। যদিও এসব চলচ্চিত্রের সিংহভাগই হয় নির্মিত হয়নি কিংবা মুক্তি পায়নি। এ পর্যন্ত পরীমনি অভিনীত চার-পাঁচটির সিনেমা মুক্তি পেয়েছে। একটিতেও উল্লেখযোগ্য সাফল্য না পাওয়া পরীর রহস্যময় বিলাসবহুল জীবনযাপন নিয়ে কানাঘুষা চলতে থাকে। 

নানা সময়ে বিচিত্র সব ঘটনায় আলোচনার জন্ম দিয়েছেন পরী। ছবি: ফেসবুকের সৌজন্যে পরীমণি, যিনি কিনা বছর দশেক আগেও গ্রামের এক গৃহবধূ ছিলেন, তিনিই এখন তাঁর জীবনের নানা দিক নিয়ে আলোচনার কেন্দ্রে। গ্রামের সেই মেয়েটিই এখন দেশের চিত্রনায়িকা! কোটি টাকার গাড়িতে ঘুরে বেড়ান; পরেন দামী পোশাক। বিলাসবহুল ফ্ল্যাটে থাকেন। প্রতি কোরবানিতে লক্ষ টাকার গরু কোরবানি দেন এফডিসিতে। নিজের জন্মদিন জাঁকজমকভাবে পালন করেন; এতিমদের খাওয়ান। তাঁর জীবনাচার নিয়ে নানা প্রশ্ন উঠলে এমনকি নিজের ব্যবহৃত গাড়ি–বাড়ি নিয়ে আলাদা করে বিবৃতিও দিতে হয়েছে তাঁকে। ব্যাক্তিজীবনেও পরী রোমাঞ্চকর, রোমান্টিক। একাধিক প্রেম ও বিয়েতে জড়িয়ে আলোচনার জন্ম দিয়েছেন। সাংবাদিকদের সঙ্গে তর্ক-বিতর্ক, ১০ লাখ টাকার মানহানি মামলার আলোচিত ঘটনারও জন্ম দিয়েছেন। অনেক কাছের পরিচালকের সঙ্গে দূরত্ব বাড়িয়েছেন আবার অনেকের প্রিয় হয়েছেন। কারও সঙ্গে বিয়ে, কারও সঙ্গে হয়েছে বাগদান। তবে সবটাই ক্ষণস্থায়ী। 

সিনেমায় ব্যবসায়িক সাফল্য না পেলেও গিয়াসউদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’ সিনেমায় তিনি অভিনয়ে মুগ্ধতা ছড়িয়েছেন। এ সিনেমা দিয়ে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রত্যাশীও ছিলেন। সর্বশেষ চুক্তিবদ্ধ হওয়া ‘প্রীতিলতা’ সিনেমাটিও তাঁর ক্যারিয়ারকে সমৃদ্ধ করতে পারত বলে অনেকের ধারণা। কিন্তু সেসবই এখন অনিশ্চয়তার পথে হাঁটছে। আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বনানী থানায় র‍্যাব বাদী হয়ে মাদক মামলা দায়ের করেছে পরীমণির বিরুদ্ধে। জানিয়েছে, তদন্ত শুরু হয়েছে। এখন শুধু অপেক্ষা। কী হয়, কেউ জানে না।

মন্তব্য ( ২ )

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    প্রতিবন্ধকতা পাশ কাটিয়ে ভালোবাসার গল্প ‘কোথায় যাবে’

    প্রতিবন্ধকতা পাশ কাটিয়ে ভালোবাসার গল্প ‘কোথায় যাবে’

    তিতলীর ‘অপেক্ষা’ আন্তর্জাতিক উৎসবে

    তিতলীর ‘অপেক্ষা’ আন্তর্জাতিক উৎসবে

    বাংলাদেশের দুই গানের ভিডিও নির্মাণ কলকাতায়

    বাংলাদেশের দুই গানের ভিডিও নির্মাণ কলকাতায়

    তায়েবের ‘অহংকারী বউ’ মাহি

    তায়েবের ‘অহংকারী বউ’ মাহি

    ডেঙ্গু প্রতিরোধে বড় বাধা সমন্বয়হীনতা, সেমিনারে বক্তারা

    ডেঙ্গু প্রতিরোধে বড় বাধা সমন্বয়হীনতা, সেমিনারে বক্তারা

    আজ প্রচারণা শেষ, ১৬১ ইউপিতে ভোট সোমবার

    আজ প্রচারণা শেষ, ১৬১ ইউপিতে ভোট সোমবার

    বাড়তি দামে বিক্রি হচ্ছে ওএমএসের আটা

    বাড়তি দামে বিক্রি হচ্ছে ওএমএসের আটা

    নিখোঁজের ৩ দিন পর উদ্ধার ৩ স্কুলছাত্রী ও এক গৃহবধূ

    নিখোঁজের ৩ দিন পর উদ্ধার ৩ স্কুলছাত্রী ও এক গৃহবধূ

    ওয়ার্ডপ্রেস দিয়ে মূলত কী করা হয়?

    ওয়ার্ডপ্রেস দিয়ে মূলত কী করা হয়?

    ২০ বছর ধরে দুর্ভোগের জীবন পৌরবাসীর

    ২০ বছর ধরে দুর্ভোগের জীবন পৌরবাসীর