Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

বাকৃবি শিক্ষক সমিতির প্রায় ১২ লাখ টাকার বাজেট পাস

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১৭:১৯

ভার্চ্যুয়ালি বাকৃবির শিক্ষক সমিতির দায়িত্ব হস্তান্তর ও বাজেট সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দায়িত্ব হস্তান্তর ও বাজেট সভা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার রাতে ভার্চ্যুয়ালি অনুষ্ঠানটি সম্পন্ন করা হয়। এ বছর বিভিন্ন খাত থেকে আয় হিসেবে ১২ লাখ ১৮ হাজার ২৩০ টাকা ও ব্যয় হিসেবে ১১ লাখ ৯৮ হাজার টাকা ধরা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন বলেন, নতুন কমিটি বিশ্ববিদ্যালয়ের মান উন্নয়নে সকল সংগঠন ও প্রশাসনের সঙ্গে কাজ করবে। শিক্ষকদের মান মর্যাদা রক্ষার্থে চলমান আন্দোলনকে ত্বরান্বিত করতে ভূমিকা রাখবে। অধিক গবেষণা কার্যক্রম পরিচালনার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিমণ্ডলে আরও এগিয়ে নিতে হবে। 

প্রফেসর আরও বলেন, প্রান্তিক কৃষকদের মাঝে বিভিন্ন প্রকল্প ও প্রযুক্তি পৌঁছে দিতে হবে। সর্বোপরি ছাত্র-শিক্ষক সম্পর্ক আরও বৃদ্ধির লক্ষ্যে সুনজর দিতে হবে। টাইমস হায়ার এডুকেশনের বিশ্ব ব্যাংকিংয়ে বাকৃবি যে জায়গা করে নিয়েছে সেটিও অক্ষুণ্ন রাখবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সুসংগঠিত প্রচেষ্টা এবং তার গুরুভার শিক্ষক সমিতির। 

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, শিক্ষকদের ন্যায্য দাবি পূরণে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের অন্ত কলহ ভেদাভেদ সব ভুলে গিয়ে একত্রে উন্নয়নকাজে অংশগ্রহণে এগিয়ে আসতে হবে। বাকৃবির প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের সুনজর রয়েছে। কৃষি প্রযুক্তি কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে এডিবি এর সঙ্গে আলোচনা চলছে। করোনাকালীন সময় শিক্ষা কার্যক্রম চলমান রাখতে সার্বিক চেষ্টা অব্যাহত রয়েছে। এ ছাড়া সবাইকে করোনা আক্রান্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. আব্দুস সালাম। এ সময় নতুন কার্যনির্বাহী কমিটির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আশরাফুল হক নতুন বছরের বাজেট পেশ করেন। কমিটির সকল সদস্যের অনুমতিক্রমে প্রস্তাবিত বাজেট পাস করা হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে বিদায়ী কমিটির পরিচালনায় ১৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর পর্ব সম্পন্ন করা হয়েছে। 

এ ছাড়া সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বর্তমান ও বিগত কমিটির নেতৃবৃন্দ এবং বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ ভার্চ্যুয়ালি উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর বাকৃবিতে শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম নিরঙ্কুশ জয়লাভ করে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী পাঠক্রম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির

    গুচ্ছের ভর্তি পরীক্ষা আগস্টে, বাড়তে পারে ফি  

    যেভাবে প্রস্তুতি নিয়েছি, প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই: পিএসসি চেয়ারম্যান

    ৪৪তম বিসিএসের প্রিলি আজ

    বরিশাল বিশ্ববিদ্যালয় দক্ষিণবঙ্গের স্বপ্নের বিদ্যাপীঠ

    জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স চতুর্থ বর্ষের ফল প্রকাশ, পাসের হার ৭৭.৫৭ শতাংশ

    বরিশালে গাছের সঙ্গে বাসের ধাক্কা, নিহত ৮ 

    ভুল থেকে শিক্ষা নিয়েছি: শাকিব

    অ্যালবামের খরচ জোগাতে সভ্যতার কনসার্ট

    বঙ্গবন্ধুকে নিয়ে তানভীর মোকাম্মেলের প্রামাণ্যচিত্র

    ৭৫তম কান চলচ্চিত্র উৎসব

    দুর্বল নিরাপত্তায় নাজুক ৩০০ শয্যা হাসপাতাল