Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

প্রথম জাতীয় অসংক্রামক রোগ সম্মেলন শুরু আগামীকাল

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১৬:৩০

স্বাস্থ্যমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ এ সম্মেলনে অংশ নেবেন। ছবি: সংগৃহীত অসংক্রামক রোগ নির্ণয়, চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন ও জনসচেতনতা বাড়াতে আগামীকাল বুধবার থেকে প্রথম জাতীয় অসংক্রামক রোগ সম্মেলন শুরু হচ্ছে। রাজধানীর সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী এ সম্মেলন চলবে। গতকাল এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন আয়োজক কমিটির সদস্যসচিব ডা. শামীম হায়দার তালুকদার। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে অসংক্রামক রোগ ব্যাপক হারে বাড়ার পাশাপাশি মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতাও কমে আসছে। এমন প্রেক্ষাপটে সম্মেলনে অসংক্রামক রোগের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হবে। 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম, ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপসসহ জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা এ সম্মেলনের বিভিন্ন অধিবেশনে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন। 

এই অসংক্রামক ব্যাধি নিরূপণের লক্ষ্যে এবং চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন ও জনসচেতনতা বৃদ্ধির জন্য নন-কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম, বাংলাদেশ নন-কমিউনিকেবল ডিজিজ ফোরাম (বিএনসিডিএফ), বাংলাদেশ ক্লিনিক্যাল রিসার্চ প্ল্যাটফর্ম এবং বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম, আইসিডিডিআরবি, ব্র্যাক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, পপুলার মেডিকেল কলেজসহ ৩০টি জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। 

সম্মেলন সম্পর্কে শামীম হায়দার তালুকদার বলেন, সম্মেলনের উদ্দেশ্য হলো নন-কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামে যারা অসংক্রামক রোগে আক্রান্ত তাদের অংশগ্রহণ নিশ্চিত করা এবং অসংক্রামক রোগের চিকিৎসা যেন সবাই পায় সে ব্যবস্থা করা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিমানবন্দরে অব্যবস্থাপনায় যাত্রী দুর্ভোগ: পররাষ্ট্রমন্ত্রী

    দেশে বন্যায় মৃত্যু একশ ছাড়াল

    ২৪ ঘণ্টায় আরও ৪২ ডেঙ্গু রোগী ভর্তি

    বিদেশিদের জন্য দক্ষিণ এশিয়ায় সবচেয়ে ব্যয়বহুল শহর ঢাকা

    যুক্তরাষ্ট্র বা বাংলাদেশ কোনো দেশই নিখুঁত নয়: মার্কিন রাষ্ট্রদূত

    এক দিনে রেকর্ড ডেঙ্গু রোগী শনাক্ত

    ৩৫ রানে হেরে সিরিজে পিছিয়ে গেল বাংলাদেশ 

    জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৯৪ রান

    রাজশাহীতে জন্মদিনে খুন হলেন শ্রমিক নেতার ছেলে

    শুদ্ধাচার পুরস্কার পেলেন সচিব মামুন আল রশীদ

    ব্যাঙ শিকারের দায়ে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

    কনকা অ্যান্ড্রয়েড ভয়েস কন্ট্রোল টেলিভিশন