Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

শক্তিশালী ইসি গঠনে আইন প্রণয়ন করছে সরকার: কাদের

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১৫:২০

ওবায়দুল কাদের। ফাইল ছবি সরকার একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকারের এই উদ্যোগকে বিএনপির স্বাগত জানানোর প্রয়োজন ছিল, আজ তারা স্বভাবগতভাবেই সমালোচনা করছে। আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবন এলাকার বাসভবনে ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

ক্ষমতায় থাকাকালীন বিএনপি ইসি গঠনের আইন করতে পারেনি কেন, সে বিষয়ে প্রশ্ন রাখেন কাদের। মন্ত্রী বলেন, প্রস্তাবিত বিল এখনো পাস হয়নি। সেখানে তারা চাইলেই মতামত দিতে পারে সুস্পষ্টভাবে। তাদের প্রতিনিধি তো সংসদে আছে। তাঁরা সেখানে জোরালো ও যুক্তির ভাষায় কথা বলতে পারেন। যেকোনো গ্রহণযোগ্য যুক্তি প্রয়োজন হলে আওয়ামী লীগ সরকার দেশ ও জনগণের স্বার্থে মেনে নেবে। 
 
ওবায়দুল কাদের বলেন, বিএনপির মহাসচিব বলেছেন, দেশ এখন ঘোর দুর্দশা অতিক্রম করছে। আসলে ঘোর অমানিশা নেমে এসেছে বিএনপির রাজনীতিতে। তারাই সংগঠন ও রাজনীতিতে দুর্দিন অতিক্রম করছে।

ওবায়দুল কাদের বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির কূটচাল ব্যর্থ হয়েছে। আওয়ামী লীগের বিজয় ঠেকাতে পারেনি।

বিএনপি নেতাদের গণ-অভ্যুত্থানের কথা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির সব প্রতিকূলতা ডিঙিয়ে মানুষ এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে, জনগণ এখন হতাশাগ্রস্ত বিএনপির আন্দোলনের ডাককে শব্দদূষণ মনে করে। বিএনপি ’৬৯-এর মতো গণ-অভ্যুত্থানের স্বপ্ন দেখে, কিন্তু নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে জনগণ ব্যালটের মাধ্যমে তাদের বিরুদ্ধে যে অভ্যুত্থান দেখিয়েছে, তা বিএনপি দেখেও দেখে না, বুঝেও বোঝে না। এখনো অগণতান্ত্রিক পথে ক্ষমতা দখল করে জনগণের ঘাড়ে জগদ্দল পাথরের মতো সওয়ার হওয়ার দিবাস্বপ্ন দেখে। 

করোনার সংক্রমণ আবারও বেড়ে যাওয়া প্রসঙ্গে সড়ক পরিবহনমন্ত্রী জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, বাধ্যতামূলক মাস্ক পরিধানসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনার সংক্রমণ বাড়লে একটি মহল গুজব ও অপপ্রচার শুরু করে, জনমনে ভীতি সঞ্চার করতে চায়। এমন পরিস্থিতিতে দেশবাসীকে সব ধরনের গুজব ও অপপ্রচার থেকে সতর্ক থাকার অনুরোধ জানান তিনি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রক্ত দিয়ে আন্দোলনের সূচনা করেছে ছাত্রদল: খন্দকার মোশাররফ

    তারেককে দেশে ফেরাতে খোমেনি স্টাইলে বিপ্লবের দুঃস্বপ্ন দেখছে বিএনপি: কাদের

    ফরমালিন দিয়ে দেশের অর্থনীতি সাজানো হয়েছে: রেজা কিবরিয়া

    প্রেসক্লাবে যুবদলের বিক্ষোভে বিপুল নেতা-কর্মী

    বৃহত্তর রাজনৈতিক ঐক্যের জন্য আলোচনা চলবে: ফখরুল 

    ঢাবিতে প্রকাশ্যে ‘গুলি’, ছাত্র অধিকার পরিষদের ক্ষোভ

    দেখে নিন লিভারপুল-রিয়াল ফাইনালের একাদশ

    বিদেশে প্রশিক্ষণে গিয়ে উধাও কনস্টেবল, উৎকণ্ঠায় বাবা-মা

    ট্র্যাকিং সিস্টেম থেকে একের পর এক উধাও হচ্ছে রুশ প্রমোদতরী

    বিধবা নারীকে বাজারে প্রকাশ্যে লাঠিপেটা, যুবক গ্রেপ্তার

    বোরহানউদ্দিনে ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার-ফার্মেসিতে অভিযান, ৭৭ হাজার টাকা জরিমানা

    ফরিদপুরে অবৈধ ২০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ