Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

খেলা দেখতে গিয়ে হুড়োহুড়িতে ৬ দর্শকের মৃত্যু

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১১:২৫

খেলা দেখতে গিয়ে হুড়োহুড়িতে ৬ দর্শকের মৃত্যু। ছবি: সংগৃহীত ক্যামেরুনের একটি স্টেডিয়ামে আফ্রিকা কাপ অব ন্যাশনসের খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ধাক্কাধাক্কিতে আরও বহু দর্শক আহত হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, দেশটির রাজধানী ইয়ন্দোর কাছে একটি স্টেডিয়ামের ভেতরে ঢোকার চেষ্টা করছিল বহু দর্শক। 

ক্যামেরুনের মধ্যাঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়া বলেছেন, ‘হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।’ আরেকটি খবরে জানা গেছে, এ ঘটনায় বেশ কিছু শিশু এখন সংজ্ঞাহীন অবস্থায় আছে। 

স্টেডিয়ামটির দর্শক ধারণক্ষমতা প্রায় ৬০ হাজার। কিন্তু করোনার বিধিনিষেধের কারণে ধারণক্ষমতার ৮০ শতাংশের বেশি দর্শক প্রবেশের সুযোগ দিচ্ছে না স্টেডিয়াম কৃর্তপক্ষ। স্টেডিয়ামে নিয়োজিত কর্মকর্তারা জানিয়েছেন, অন্তত ৫০ হাজার দর্শক স্টেডিয়ামের ভেতরে ঢোকার চেষ্টা করছিলেন। এর ফলে প্রবেশপথে হুড়োহুড়িতে নিহত ও আহত হওয়ার ঘটনা ঘটে। 

বিবিসি আফ্রিকার প্রযোজক নিক ক্যাভেল এই ম্যাচে উপস্থিত ছিলেন। তিনি বলেছেন, ‘প্রচণ্ড ভিড়ের কারণে ঘটনাটি সামাজিক মাধ্যমে আসার আগ পর্যন্ত তেমন একটা জানা যায়নি।’ তিনি আরও বলেন, ‘স্টেডিয়ামের প্রবেশপথে ঘটনাস্থলে ছড়িয়ে-ছিটিয়ে ছিল বহু জুতা ও অন্যান্য পরিত্যক্ত দ্রব্য।’ 

আহতদের অনেকের অবস্থাই সংকটাপন্ন। আফ্রিকান ফুটবল কনফেডারেশন এক বিবৃতিতে জানিয়েছে, তারা ঘটনাটি সম্পর্কে অনুসন্ধান করে বিস্তারিত জানার চেষ্টা করছে। তবে বন্ধ হয়নি ক্যামেরুন ও কমোরসের মধ্যকার ম্যাচটি। কমোরসকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে স্বাগতিক ক্যামেরুন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    লিটন না পারলেও পেরেছেন মুশফিক

    ভারতীয় দলে ফিরে কার্তিকের আবেগী বার্তা

    ক্রিকেট নিয়ে বাংলাদেশিদের আবেগ অতুলনীয়

    এমন জুটি কমই দেখেছেন ডমিঙ্গো 

    পাপন বললেন, ৫ উইকেট পড়ার পর মাঠে থাকলে হার্ট অ্যাটাক করতাম

    সকালের বিপর্যয় কাটিয়ে হাসিমুখে দিন শেষ করল বাংলাদেশ 

    হজ ফ্লাইট শুরু হবে ৫ জুন, ধর্ম মন্ত্রণালয়ের চিঠি

    শহীদ মিনার এলাকায় ছাত্রলীগ–ছাত্রদল সংঘর্ষ, আহত ১৫

    লিটন না পারলেও পেরেছেন মুশফিক

    যত্নে থাকুক চুল

    মালদিনি-জাদুতে এসি মিলানের সিংহাসনে ফেরা

    যে ব্যথায় বন্ধু শুধু নিজে