Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

মৃত্যুকে জয় করে যেভাবে মাঠে ফিরলেন এই নারী ফুটবলার

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১১:২২

ব্রেইন টিউমারের সঙ্গে লড়াই করে ফের মাঠে ফিরেছেন তোরেসিল্লা। ছবি: সংগৃহীত ব্রেইন টিউমারের সঙ্গে দুই বছর লড়াই করে অবশেষে মাঠে ফিরেছেন আতলেতিকো মাদ্রিদের নারী দলের ফুটবলার ভার্জিনিয়া তোরেসিল্লা। ২০২০ সালে চিকিৎসকদের ছুরির নিচে যেতে হয় ২৭ বছর বয়সী এই ফুটবলারকে। তবে সেই লড়াইয়ে জিতে এখন নায়কোচিত প্রত্যাবর্তন দেখা গেছে তাঁর। 

সেই অস্ত্রোপচারের পর তোরেসিল্লার কেমোথেরাপি দেওয়ার প্রয়োজন পড়ে। এরপর পরিস্থিতি ভালোর দিকে যাওয়ায় ২০২১ সালের মার্চে আবার অনুশীলনে ফেরেন তিনি। 

গত বুধবার স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে বেঞ্চে জায়গা পান তোরেসিল্লা। সেই ম্যাচে আতলেতিকো ৩-২ গোলে জিতেছে। এরপর বার্সেলোনার বিপক্ষে ফাইনালে গত রোববার বদলি হিসেবে মাঠে নামেন তোরেসিল্লা। ৮৫ মিনিটে মাঠে নেমে অধিনায়কের আর্মব্যান্ডও পরেন তিনি। ম্যাচে বড় হারের স্বাদ পেলেও সেই ম্যাচ স্মরণীয় হয়ে থাকল তোরেসিল্লার জন্য। ম্যাচের পর ক্লাবকে ধন্যবাদও জানান তিনি। 

এভাবেই তোরেসিল্লাকে অভ্যর্থনা জানান সতীর্থরা। ছবি: সংগৃহীত এক টুইট বার্তায় তোরেসিল্লা লেখেন, ‘আমি সতীর্থদের সঙ্গে খেলতে পেরে এবং সবকিছু ভাগাভাগি করে আনন্দিত। এটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটা ধাপ ছিল। এটা চেষ্টা, নিবেদন ও অনুশীলনের মাধ্যমে অর্জিত হয়েছে। আমি ক্লাবকে ধন্যবাদ জানাতে চাই, তারা সব সময় আমার সঙ্গে ছিল।’ 

ম্যাচের সতীর্থ ও প্রতিপক্ষ বার্সেলোনার খেলোয়াড়েরা উষ্ণ অভ্যর্থনা জানান তোরেসেিল্লাকে। এর আগে বার্সার হয়েও খেলেছিলেন এই স্প্যানিশ ফুটবলার।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মুশফিকের ভেলায় ৪০০-এর স্বপ্ন বাংলাদেশের

    টিভিতে আজকের খেলা (২৪ মে ২০২২, মঙ্গলবার)

    মুমিনুলের লড়াইটা নিজের সঙ্গেই

    লিটন না পারলেও পেরেছেন মুশফিক

    ভারতীয় দলে ফিরে কার্তিকের আবেগী বার্তা

    ক্রিকেট নিয়ে বাংলাদেশিদের আবেগ অতুলনীয়

    মুশফিকের ভেলায় ৪০০-এর স্বপ্ন বাংলাদেশের

    বেকারি পণ্যের মূল্য দ্বিগুণ

    জনগণ বারবার বিএপিকে টেনে–হিঁচড়ে ক্ষমতাচ্যুত করেছে, বললেন কাদের

    টিভিতে আজকের খেলা (২৪ মে ২০২২, মঙ্গলবার)

    আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় স্ত্রী নিহত, স্বামী আহত

    ‘বাংলাদেশে মাঙ্কিপক্সের কোনো রোগী ধরা পড়েনি’