Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

সড়কের অভাবে নিঃসঙ্গ সেতু

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১২:৪৩

 জামালপুরের দেওয়ানগঞ্জে চিকাজানী ইউনিয়নের পশ্চিম কাজলাপাড়া এলাকার সেতুটি সাধারণ মানুষের কোনো কাজে আসছে না। প্রায় ১২ বছর আগে সেতুটির দুপাশের সড়ক বন্যায় ভেঙে যায়। এরপর আর সড়ক সংস্কার হয়নি। ফলে এক যুগ ধরে মন্ডলবাজার থেকে চর ডাকাতিয়া সড়কে সেতুটি চলাচলের অনুপযোগী।

সরেজমিনে দেখা গেছে সেতুর দুপাশের মাটি বন্যায় সরে গিয়ে ছোট খালের সৃষ্টি হয়েছে। বর্ষাকাল ছাড়াও বৃষ্টি হলেই ওই খালে পানি জমে। তবে সেতুর দুপাশের অ্যাপ্রোচ সড়ক না থাকায় ওই সড়কে যাতায়াতকারীদের স্থানীয় বাজার এবং জেলা ও উপজেলা সদরে যাতায়াত করতে ভোগান্তিতে পড়তে হয়।

উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, ২০০০ সালে জেলা পরিষদের অর্থায়নে সেতুটি নির্মাণ করা হয়। এর দৈর্ঘ্য ২৪ মিটার। এতে খরচ হয় প্রায় ২০ লাখ টাকা। পরবর্তী সময়ে ২০০৮ সালের বন্যায় সেতুর দুপাশের অ্যাপ্রোচ সড়ক ভেঙে যায়। এরপর থেকে দুপাশে সংযোগ সড়কহীন সেতুটি কোনো কাজে আসছে না এলাকাবাসীর।

বর্ষা মৌসুমে ওই সেতুর নিচের খালের পানিতে সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যায়। স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম জানান, বর্ষা মৌসুমে এই অঞ্চলের মানুষদের নৌকায় পারাপার হতে হয়।

দেওয়ানগঞ্জ উপজেলা সদরের আহমদ আলী মহিলা দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী মরিয়ম আক্তার বলে, ছোটবেলা থেকেই দেখছি সেতুটি অকেজো।

স্থানীয় কৃষক আজহার উদ্দিন বলেন, বর্ষার সময় এ অঞ্চলের কৃষিপণ্য পরিবহন করতে গিয়ে দুর্ভোগে পড়তে হয়।

চিকাজানী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহম্মেদ বলেন, বিষয়টি এলজিইডি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাঁরা বলেছেন, এটি তাঁদের তালিকায় অন্তর্ভুক্ত হয়নি। এ কারণে তারা কিছু করতে পারছেন না।

উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. তোফায়েল আহম্মেদ জানান, সেতুর দুপাশে অ্যাপ্রোচ সড়ক নির্মাণ নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন তিনি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পণ্য নিয়ে জাহাজ আটকা

    যমুনায় বাড়ছে পানি, তলিয়ে যাচ্ছে নিম্নাঞ্চলের ফসলি জমি

    শত মিটারের যত ভোগান্তি

    দোকানে দখল আশ্রয়ণের জমি

    বৃদ্ধকে শিকলে বেঁধে ঘরবন্দী, গ্রেপ্তার ২

    বোরো ধানে লোকসানের শঙ্কা

    তালায় পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

    যুদ্ধ বন্ধে পুতিনের সঙ্গে দেখা করতে চান জেলেনস্কি

    হজ ফ্লাইট শুরু হবে ৫ জুন, ধর্ম মন্ত্রণালয়ের চিঠি

    শহীদ মিনার এলাকায় ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ, আহত ১৫

    লিটন না পারলেও পেরেছেন মুশফিক

    যত্নে থাকুক চুল