Alexa
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

সেকশন

 

‘ভারতের জনসংখ্যা ৪০০ কোটি’ বেফাঁস মন্তব্যে হাসির পাত্র ইমরান খান

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ০৯:৫৯

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি  ভারতের বর্তমান জনসংখ্যা ১ বিলিয়ন ৩০০ কোটি। অর্থাৎ ৪০০ কোটি। একটি ভাষণে এমন বেফাঁস মন্তব্য করে বেকায়দায় পড়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান । ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে এমনটি বলা হয়েছে। 

সামাজিক যোগাযোগমাধ্যমে ইমরান খানের বক্তৃতার ছোট একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে ইমরান খানকে বলতে শোনা যায়, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ৪০-৫০ লাখ মানুষের নিউজিল্যান্ড ১ বিলিয়ন ৩০০ কোটি মানুষের ভারতকে হারিয়েছে।

 ইমরানের বক্তব্য অনুযায়ী ভারতের জনসংখ্যা দাঁড়াচ্ছে ৪০০ কোটি। কিন্তু ভারতের প্রকৃত জনসংখ্যা ১৩৬ কোটি। স্বাভাবিক ভাবেই এমন মন্তব্যের জন্য ট্রলড হতে হচ্ছে তাঁকে।  

 প্রসঙ্গত,  দীর্ঘদিন সারা পৃথিবী জুড়ে ক্রিকেট খেলে বেড়িয়েছেন ইমরান। পড়াশোনা করেছেন লন্ডনে। আন্তর্জাতিক জগতের সঙ্গে সম্পৃক্ত হওয়ার পরেও কী করে তিনি এমন মন্তব্য করলেন তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। যদিও ইমরান সমর্থকদের দাবি,   মুখ ফসকে বলে ফেলেছেন তিনি।

এর আগেও নানা সময়ই ট্রলড হতে হয়েছে ইমরানকে। উজবেকিস্তান-পাকিস্তান বাণিজ্য ফোরামে ভাষণ দেওয়ার সময় তিনি বলেন, উজবেকিস্তানের ইতিহাস আমি উজবেক নাগরিকদের থেকেও বেশি জানি।  এমন মন্তব্যের কারণেও কটাক্ষের মুখে পড়তে হয়েছিল ইমরানকে। ২০১৯ সালে বিশকেকে এসসিও সামিটে অংশ নেওয়ার সময় অন্য রাষ্ট্রনেতারা দাঁড়িয়ে থাকার সময় বসে পড়েছিলেন ইমরান। সেই সময়ও ওই আচরণের জন্য ট্রলড হতে হয়েছিল পাক প্রধানমন্ত্রীকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়ার আগেই ইউরোপে ছিল ওমিক্রন 

    লকডাউন নয়, টিকা ও মাস্ক পরার ওপর গুরুত্বারোপ বাইডেনের

    বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

    বিশ্বে ওমিক্রনে শনাক্ত ১৫০, আফ্রিকার দেশগুলোর ওপর ৭০ দেশের নিষেধাজ্ঞা

    চিকিৎসক সংকটে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্স

    শ্রীবরদীতে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে তিনজন গ্রেপ্তার

    পেরুতে ১২০০ বছরের পুরোনো মমি আবিষ্কৃত

    চোটে পড়ে তবে পিএসজির উপকারই করলেন নেইমার! 

    আমিনবাজারে ছয় খুন মামলার রায় কাল

    টনসিলের কারণে গলাব্যথা হলে