Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

পাসপোর্ট দালালির অভিযোগে গ্রেপ্তার ৯ 

আপডেট : ২৩ জানুয়ারি ২০২২, ২১:৫৫

পাসপোর্ট দালালির অভিযোগে কুমিল্লায় ৯ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। ছবি: আজকের পত্রিকা কুমিল্লায় পাসপোর্ট দালালির অভিযোগে নয়জনকে আটক করেছে র‍্যাব। কুমিল্লা সদর উপজেলার নোয়াপাড়া ও সদর দক্ষিণ থেকে তাঁদের আটক করা হয়। এ সময় বেশ কিছু পাসপোর্ট, পাসপোর্ট সংক্রান্ত নথিপত্র ও নগদ অর্থ জব্দ করা হয়। 

র‍্যাব-১১ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন। 

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুরে কুমিল্লা সদর উপজেলার নোয়াপাড়া এবং সদর দক্ষিণ থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে র‍্যাব। অভিযানে পাসপোর্ট দালালির সঙ্গে জড়িত থাকার অভিযোগে নয়জনকে আটক করা হয়। এ সময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ৪৪টি পাসপোর্ট, নগদ ১ লাখ ৫৭ হাজার ৫০০শ টাকা, ৭২৮টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারি স্লিপ এবং মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্র জব্দ করা হয়। 

আটককৃতরা হলেন, কুমিল্লার দাউদকান্দি উপজেলার দাউদকান্দি বাজার গ্রামের মৃত নায়েব আলীর ছেলে মো. মিজানুর রহমান (৪৯) ; বুড়িচং উপজেলার আবিদপুর গ্রামের আবদুর রহিম এর ছেলে মো. আলাউদ্দিন (৩৫), সদর উপজেলার ছোবরা গ্রামের ফুলমিয়ার ছেলে জহিরুল হক (৪০), দেবীদ্বার উপজেলার ছোবরা গ্রামের মৃত ইব্রাহিম খলিল এর ছেলে মো. রনি (২৩), সদর উপজেলার শাসনগাছা গ্রামের মৃত আবদুল মতিন এর ছেলে মো. মোশারফ হোসেন শফিক (১৯), ছোবরা গ্রামের মৃত গোলাম মহিউদ্দিন এর ছেলে মো. জামাল মিয়া (৫৫), সদর দক্ষিণ থানার দয়াপুর গ্রামের ফরিদ মিয়ার ছেলে মো. আলাউদ্দিন (১৯), সদর দক্ষিণ থানার রাজাপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে জাহিদুল ইসলাম (১৯) ও সদর উপজেলার গুনানন্দি গ্রামের মৃত আলী আজমের ছেলে মো. নাছির (২৬)। 

র‍্যাব জানায়, আটককৃতরা সবাই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য এবং তাঁরা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরি করে দেওয়ার নামে ভুক্তভোগীদের নিকট থেকে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছিল। তাঁদের কাছে টাকা জমা দিলে তারা বিভিন্নভাবে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে তাঁরা। 

এ বিষয়ে থানায় মামলা হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিদেশে প্রশিক্ষণে গিয়ে উধাও কনস্টেবল, উৎকণ্ঠায় বাবা-মা

    বিধবা নারীকে বাজারে প্রকাশ্যে লাঠিপেটা, যুবক গ্রেপ্তার

    মতলব উত্তরে দু-গ্রুপের সংঘর্ষ বাড়িঘর ভাঙচুর

    কাদা-ছোড়াছুড়ি না করে গবেষণা করলে কিছু আবিষ্কার করতে পারতাম: কুবি উপাচার্য

    বিয়েবাড়ির খাবার খেয়ে ৪০ জন হাসপাতালে

    ‘তোর কারণে নকল করতে পারিনি’, বলেই শিক্ষককে পেটালেন প্রাক্তন ছাত্র

    গর্ভকালীন ডায়াবেটিস

    পুতিন ইউক্রেনের বন্দর থেকে অবরোধ তুলে নিতে ইচ্ছুক, তবে...

    ডুবে যাওয়ার কয়েক শ বছর পরও খোঁজা হচ্ছে যেসব জাহাজ 

    বরিশালে গাছের সঙ্গে বাসের ধাক্কা, নিহত ৮ 

    ভুল থেকে শিক্ষা নিয়েছি: শাকিব