Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

কুবিতে পরিক্ষা সশরীরেই

আপডেট : ২৩ জানুয়ারি ২০২২, ১৫:৫০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা অব্যাহত রাখার দাবিতে গতকাল প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। ছবি: আজকের পত্রিকা শিক্ষার্থীদের আন্দোলনের মুখে চলমান ও ঘোষিত রুটিনের পরীক্ষা সশরীরে অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন। এ ছাড়া আবাসিক হলও খোলা থাকবে।

এর আগে দেশে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধের ঘোষণার পর শুক্রবার রাতে জরুরি ভিত্তিতে কুবির একাডেমিক কাউন্সিলের ৬৯তম সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণার কথা জানান রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

এই সিদ্ধান্তের বিরোধিতা করেন শিক্ষার্থীরা। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়ার জন্য আন্দোলনে নামেন। তাঁরা প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করেন।

মানববন্ধনে শিক্ষার্থীদের প্ল্যাকার্ডে ‘শিক্ষা জাতির মেরুদণ্ড, এখন তা গুরুদণ্ড’, ‘এক সেমিস্টারে দুই বছর, চাকরি করব কোন বছর?’, ‘বাণিজ্য মেলা চলে, পরীক্ষা কেন বন্ধ?’, ‘হাটবাজারে মানুষের ঢল, বন্ধ কেন পরীক্ষার হল’—সহ বিভিন্ন স্লোগান লেখা ছিল।

মানববন্ধন চলাকালেই উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির ও রেজিস্ট্রারের সঙ্গে মোবাইল ফোনে আন্দোলনকারীদের কথা হয়। এ সময় প্রশাসনের পক্ষ থেকে সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত জানালে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন শিক্ষার্থীরা।

পরবর্তীতে রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে বলা হয়, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী সশরীরে পরীক্ষা হবে। পাশাপাশি অনলাইনে ক্লাস, সীমিত পরিসরে ৯টা থেকে ২টা পর্যন্ত অফিস, স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম অব্যাহত রাখা, শিক্ষার্থীদের নিজ হলে স্বাস্থ্যবিধি মেনে অবস্থানের নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তির ব্যাপারে সন্তোষ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বৈরী আবহাওয়ায় পেটের পীড়ায় আক্রান্ত শিশুরা

    ‘স্ত্রীর ওষুধ ও সংসারের খরচ জোগাতে হিমশিম খাচ্চি’

    বন্যা মোকাবিলায় নদীর ঝুঁকিপূর্ণ বাঁধ মেরামত

    ৪০ কন্যার বিবাহোত্তর সংবর্ধনা, জমকালো আয়োজন

    প্রতিমন্ত্রী পলকের তোপের মুখে বেরোবি উপাচার্য

    সন্ধ্যার পর চলে স্পিডবোট নেওয়া হয় বাড়তি ভাড়া

    দেখে নিন লিভারপুল-রিয়াল ফাইনালের একাদশ

    বিদেশে প্রশিক্ষণে গিয়ে উধাও কনস্টেবল, উৎকণ্ঠায় বাবা-মা

    ট্র্যাকিং সিস্টেম থেকে একের পর এক উধাও হচ্ছে রুশ প্রমোদতরী

    বিধবা নারীকে বাজারে প্রকাশ্যে লাঠিপেটা, যুবক গ্রেপ্তার

    বোরহানউদ্দিনে ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার-ফার্মেসিতে অভিযান, ৭৭ হাজার টাকা জরিমানা

    ফরিদপুরে অবৈধ ২০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ