Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

বশেফমুবিপ্রবিতে সশরীরে ক্লাস বন্ধ, চলবে ভর্তি কার্যক্রম 

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ১৬:২৯

বশেফমুবিপ্রবিতে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। ছবি: আজকের পত্রিকা আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষাসমূহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে। একই সঙ্গে চলবে অনলাইনে শিক্ষা কার্যক্রম। আজ শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত মোতাবেক জানানো হয়, আজ থেকে সশরীরে বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস বন্ধ থাকবে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হোস্টেলগুলো খোলা রাখা হবে।

এ ছাড়া বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশ অনুযায়ী বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষাসমূহ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে। একই সঙ্গে অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে। আবাসিক হোস্টেলে অবস্থানরত শিক্ষার্থী, সংশ্লিষ্ট শিক্ষকগণ ও কর্মচারীদের স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে।

এদিকে, ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে চলমান ভর্তি কার্যক্রম যথারীতি অব্যাহত থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যেকোনো ধরনের জমায়েত, বহিরাগত বা দর্শনার্থী ও তাঁদের গাড়ি প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ সময়ে দাপ্তরিক প্রয়োজন ছাড়া কাউকে ক্যাম্পাসে ঘোরাফেরা না করার জন্য পরামর্শ দেওয়া হয়।

সভায় ট্রেজারার মোহাম্মদ আবদুল মান্নান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, রেজিস্ট্রার খান মো. অলিয়ার রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম এ হুরাইরা, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হোস্টেল তত্ত্বাবধায়কসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বঙ্গবন্ধু কেমিক্যাল মেটেরোলজি অলিম্পিয়াডে ১ম শাবিপ্রবির রিফাত

    পরিবেশ দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন

    জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ২২ মে

    বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সহযোগিতায় আগ্রহী যুক্তরাষ্ট্র

    নবম শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন নিবন্ধনের সময় বাড়ল

    ইবিতে গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি 

    ভারতে বিভিন্ন আইনের অপব্যবহার বেড়ে চলেছে: আর্টিকেল নাইনটিন

    বঙ্গবন্ধু কেমিক্যাল মেটেরোলজি অলিম্পিয়াডে ১ম শাবিপ্রবির রিফাত

    মৃত্যুর খবর পেলেই ঘোড়ায় চড়ে ছোটেন মনু মিয়া

    পাবনায় চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

    বিএলএফ ও ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের মে দিবস উদ্যাপন

    সিঙ্গাপুরের প্রধান কোচ হলেন সালমান বাট