Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

পরীক্ষা স্থগিতের প্রতিবাদে ৭ কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ১৩:১১

শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসেন। ছবি: আজকের পত্রিকা আগাম নোটিশ ছাড়া পরীক্ষা স্থগিতের প্রতিবাদে বিক্ষোভ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়র অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ডিগ্রির শিক্ষার্থীরা। আজ শনিবার সকালে নীলক্ষেতে রাস্তা অবরোধ করে তাঁরা এই বিক্ষোভ শুরু করেন। 

ভিসি চত্বরে শিক্ষার্থীরা। ছবি: আজকের পত্রিকা শিক্ষার্থীরা বলছেন, আজই তাঁদের শেষ পরীক্ষা ছিল। পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে তাঁরা জানতে পারেন যে, পরীক্ষা স্থগিত করা হয়েছে। পূর্ব নোটিশ ছাড়াই চলমান পরীক্ষা হঠাৎ স্থগিতের প্রতিবাদে তাঁরা রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছেন। সকাল ৯টা থেকে তাঁদের এই কর্মসূচি শুরু হয়। পরে পুলিশের হুমকির মুখে মোড় ছেড়ে দিতে বললে শিক্ষার্থীরা উপাচার্য ভবনের সামনে (ভিসি চত্বরে) চলে আসেন। 

শিক্ষার্থীদের অভিযোগ, ২০১৮ সালে দ্বিতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা ২০২২ সালে শেষ হচ্ছে। গত ২১ নভেম্বর পরীক্ষা শুরু হয়ে আজ শেষ হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। 

নীলক্ষেত মোড় অবরোধ দিয়ে বিক্ষোভ শুরু। ছবি: আজকের পত্রিকা সরকারি বাংলা কলেজের শিক্ষার্থী শাবানা খাতুন বলেন, ‘আমরা আমাদের পরীক্ষা হঠাৎ স্থগিতের দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করি। কিন্তু অবরোধের এক ঘণ্টা পর পুলিশ আমাদের সঙ্গে খারাপ আচরণ শুরু করেছে। এক পুলিশ সদস্য আমাদের উদ্দেশে বলেন, গুলি করা শুরু করলে কেউই থাকতে পারবেন না। আপনারা বরং বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার অফিসে গিয়ে আপনাদের দাবি জানান। এরপর আমরা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসি।’ 

কবি নজরুল কলেজের শিক্ষার্থী আবদুস সাত্তার বলেন, ‘আমরা (ডিগ্রি) সবাই ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এখনো আমাদের দ্বিতীয় বর্ষের পরীক্ষা শেষ হয়নি। গত নভেম্বরে আমাদের পরীক্ষা শুরু হয়েছে। আজকে শেষ পরীক্ষা ছিল। কিন্তু পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হলে মাইকে ঘোষণা দেওয়া হয়, পরীক্ষা স্থগিত। এটি আমাদের সঙ্গে তামাশা।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ৪৪তম বিসিএসের আসন বিন্যাস প্রকাশ

    পরিবেশ দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন

    জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ২২ মে

    বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সহযোগিতায় আগ্রহী যুক্তরাষ্ট্র

    নবম শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন নিবন্ধনের সময় বাড়ল

    ইবিতে গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি 

    বহুতল নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    নেত্রকোনায় স্কুলছাত্রীকে কুপিয়ে জখমের ঘটনায় মামলা

    ৪৪তম বিসিএসের আসন বিন্যাস প্রকাশ

    মালদ্বীপে নথিবিহীন বাংলাদেশিদের বৈধ হওয়ার সুযোগ

    বিশ্ববিদ্যালয়ে স্বচ্ছভাবে কর্মকর্তা-কর্মচারী নিয়োগে অভিন্ন নীতিমালা করবে ইউজিসি