Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

ইবিতে ক্লাস অনলাইনে, সশরীরে চলমান পরীক্ষা

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ১৩:০৭

ইবিতে ক্লাস অনলাইনে, সশরীরে চলমান পরীক্ষা কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে বন্ধ থাকবে ক্লাস। এই সময়ে চলবে অনলাইনে ক্লাস। সেই সঙ্গে যেসব বিভাগের পরীক্ষা চলমান ছিল, সেগুলো সশরীরেই চলবে। গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টায় বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। 

উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেওয়া হয় যে, সরকারের বিধিনিষেধ মেনে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ থাকবে। স্বাস্থ্যবিধি মেনে চলমান ও ঘোষিত পরীক্ষা চলবে। তবে নতুন করে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত পরীক্ষার সূচি দেওয়া যাবে না। শিক্ষার্থীদের যাতে ক্ষতি না হয়, সে জন্য অনলাইন ক্লাস চলবে।’ 

বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের বিষয়ে উপাচার্য বলেন, ‘এই মুহূর্তে আমরা  আবাসিক হল বন্ধ করব না। হল বন্ধ করলে শিক্ষার্থীদের ভোগান্তি বেড়ে যাবে। আপাতত হলগুলো খোলা থাকবে। তবে স্বাস্থ্যবিধি মেনে হলে অবস্থান করতে হবে।’ 

এ ছাড়া স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের অফিস ও ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তি কার্যক্রম চালু থাকবে। যথারীতি অব্যাহত থাকবে জরুরি পরিষেবাগুলো (বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট, স্বাস্থ্যসেবা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি)। 

এদিকে, হঠাৎ করে ক্লাস বন্ধ হওয়ায় সাধারণ শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে সাধারণ শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয় খোলা রাখার এবং ক্যাম্পাসে বহিরাগতদের চলাচল বন্ধ করে দেওয়ার পরামর্শ দিয়েছেন। 

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দুই সপ্তাহের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর ২০২০ সালের মার্চের মাঝামাঝি দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ করা হয়। দফায় দফায় সেই বন্ধের মেয়াদ বাড়ানো হয়। ফলে প্রায় দেড় বছর বন্ধ ছিল স্কুল-কলেজসহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। করোনার সংক্রমণ কমতে শুরু করলে ২০২১ সালের সেপ্টেম্বরে খুলে দেওয়া হয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রোববার থেকে শুরু কলকাতা-বেনাপোল-খুলনা রুটে রেল চলাচল  

    দপ্তরির বিরুদ্ধে স্কুলছাত্রকে যৌন নিপীড়নের অভিযোগ

    যশোরে হজযাত্রীদের করোনার বুস্টার ডোজ শুরু মঙ্গলবার

    দেবহাটায় ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, চালক নিহত

    মুগ্ধতা ছড়াচ্ছে খুবির কৃষ্ণচূড়া

    রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিল বানিয়ে প্রতারণা, অতঃপর গ্রেপ্তার 

    গর্ভকালীন ডায়াবেটিস

    পুতিন ইউক্রেনের বন্দর থেকে অবরোধ তুলে নিতে ইচ্ছুক, তবে...

    ডুবে যাওয়ার কয়েক শ বছর পরও খোঁজা হচ্ছে যেসব জাহাজ 

    বরিশালে গাছের সঙ্গে বাসের ধাক্কা, নিহত ৮ 

    ভুল থেকে শিক্ষা নিয়েছি: শাকিব