Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

আবারও টালিউডে মোশাররফ

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ১০:৫৬

মোশাররফ করিম ছবি: আলিফ রিফাত

আবারও টালিউড থেকে ডাক এল মোশাররফ করিমের। ব্রাত্য বসুর ‘ডিকশনারি’ সিনেমায় অভিনয় করেছিলেন দুই বছর আগে। ওই সিনেমার সূত্রে পশ্চিম বাংলার দর্শকদের কাছে আরও পরিচিত হয়ে ওঠেন মোশাররফ। যোগাযোগ বেড়েছে টালিউডের অভিনয়শিল্পী, নির্মাতাদের সঙ্গেও। তাই দুই বছর পর যে সিনেমার প্রস্তাব এল মোশাররফের কাছে, সেটিতে তিনি থাকছেন কেন্দ্রীয় চরিত্রে। তাঁকে কেন্দ্র করেই কলকাতায় তৈরি হচ্ছে সিনেমা ‘গুকাকু, দ্য পটি আঙ্কেল’।

এই সিনেমার মাধ্যমে প্রথমবার একসঙ্গে অভিনয় করবেন দুই বাংলার অন্যতম সেরা দুই অভিনেতা মোশাররফ করিম ও ঋত্বিক চক্রবর্তী। তালিকার বাকি নামগুলোও বেশ। রয়েছেন পরান বন্দ্যোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, সুস্মিতা চট্টোপাধ্যায়, অপরাজিতা ঘোষ, জয় দেবরায়, মিশকা হালিম আর পায়েল মুখোপাধ্যায়।

সিনেমাটি মূলত সোশ্যাল স্যাটায়ার, মানে সমাজের বিভিন্ন অসংগতি হাসি-ঠাট্টার মোড়কে তুলে ধরা হবে। গল্পে মজা আছে। তবে পেটে সুড়সুড়ি দিয়ে হাসানোর অপচেষ্টা নেই। হাসির আড়ালে লুকিয়ে আছে গুরুত্বপূর্ণ কিছু ভাবনা।

তনুশ্রী চক্রবর্তী ছবি: ইনস্টাগ্রাম ‘গুকাকু’ সিনেমার নির্মাতা মনীষ বসু বলেন, ‘প্রেক্ষাপট নব্বইয়ের দশকের একটি মফস্বল এলাকা। একজন প্রান্তিক মানুষ, তার অনুপস্থিতি কীভাবে সমগ্র সমাজব্যবস্থাকে ধ্বংস করে দিতে পারে, সেটা উঠে আসবে গল্পে। সে যেন হ্যামিলনের বাঁশিওয়ালা হয়ে ফিরে আসে। তার ফেরার পর বোঝা যায় সমাজের ধনী-দরিদ্র শ্রেণিভেদ নির্বিশেষে সবার কাছে সে কতটা প্রয়োজনীয়। এই গুকাকুর আসা এবং না আসায় যে সংকট তৈরি হয়, সেটা নিয়েই সিনেমাটি।’

ঋত্বিক চক্রবর্তী ছবি: ফেসবুক গুকাকু, অর্থাৎ মেথর চরিত্রের অভিনেতা মোশাররফ করিম জানিয়েছেন, সব ঠিকঠাক থাকলে ২৪ ফেব্রুয়ারি থেকে কলকাতায় শুরু হবে শুটিং।

মোশাররফ করিম এখন আছেন নওগাঁয়, সেখানে চলছে ‘বিলডাকিনি’ সিনেমার শুটিং। বিপরীতে পার্নো মিত্র। এ কাজ শেষ করেই ‘গুকাকু, দ্য পটি আঙ্কেল’ সিনেমার জন্য প্রস্তুতি শুরু করবেন তিনি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বৈরী আবহাওয়ায় পেটের পীড়ায় আক্রান্ত শিশুরা

    ‘স্ত্রীর ওষুধ ও সংসারের খরচ জোগাতে হিমশিম খাচ্চি’

    বন্যা মোকাবিলায় নদীর ঝুঁকিপূর্ণ বাঁধ মেরামত

    ৪০ কন্যার বিবাহোত্তর সংবর্ধনা, জমকালো আয়োজন

    প্রতিমন্ত্রী পলকের তোপের মুখে বেরোবি উপাচার্য

    সন্ধ্যার পর চলে স্পিডবোট নেওয়া হয় বাড়তি ভাড়া

    দেখে নিন লিভারপুল-রিয়াল ফাইনালের একাদশ

    বিদেশে প্রশিক্ষণে গিয়ে উধাও কনস্টেবল, উৎকণ্ঠায় বাবা-মা

    ট্র্যাকিং সিস্টেম থেকে একের পর এক উধাও হচ্ছে রুশ প্রমোদতরী

    বিধবা নারীকে বাজারে প্রকাশ্যে লাঠিপেটা, যুবক গ্রেপ্তার

    বোরহানউদ্দিনে ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার-ফার্মেসিতে অভিযান, ৭৭ হাজার টাকা জরিমানা

    ফরিদপুরে অবৈধ ২০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ