Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

ছোট্ট ক্যারিয়ারে অনেক প্রাপ্তি

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ১১:০৪

 রাধিকা মদন ছবি: ইনস্টাগ্রাম ‘রায়’ সিনেমার জন্য ২০ জানুয়ারি ফিল্মফেয়ার সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার পেলেন রাধিকা মদন। ছোট্ট ক্যারিয়ারে রাধিকার প্রাপ্তির ডালা নানা পুরস্কারে সাজানো। বলিউডের অন্য অনেক অভিনেত্রীর মতো রাধিকারও শুরু ছোট পর্দা দিয়ে। ২০১৪ সালে ‘মেরি আশিকি তুম সে হি’ টিভি সিরিয়ালে প্রথম অভিনয় করেন। প্রথম সিরিয়ালেই মিলেছে জি গোল্ড অ্যাওয়ার্ড, ইন্ডিয়ান টেলিভিশন অ্যাকাডেমি অ্যাওয়ার্ড, ইন্ডিয়ান টেলি অ্যাওয়ার্ডের মতো পুরস্কার। এরপর অংশ নিয়েছিলেন রিয়ালিটি শো ‘ঝলক দিখলা জা’য়। অডিশন দিয়েছিলেন ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবির জন্যও, কিন্তু সুযোগ মেলেনি। তখন নাকি শুনতে হয়েছে, পরিচালক তোমার অভিনয় পছন্দ করেছেন, কিন্তু তুমি কিউট না। রাধিকাও মেনে নিয়েছেন।

২০১৮ সালে বিশাল ভরদ্বাজের সিনেমায় (পটাকা) রাজস্থানের এক তরুণীর চরিত্রে বড় পর্দায় সুযোগ মেলে রাধিকার। তার জন্যও কম ধকল পোহাতে হয়নি তাঁকে। পরিচালক আগেই কয়েকজনকে প্রাথমিকভাবে নির্বাচন করে রেখেছিলেন। বিশালের সহকারীকে রাধিকা অনুরোধ করে বলেন, ‘প্লিজ, শুধু একবার আমার অডিশন দেওয়ার সুযোগ করে দাও।’ শেষ পর্যন্ত অডিশন হয়। অডিশন নিয়ে তাকে চূড়ান্ত করে ফেলেন বিশাল। নিজের চেয়ে বেশি বয়স্ক এক মেয়ের চরিত্রে অভিনয় করতে গিয়ে শরীরের ওজন ১২ কেজি বাড়াতে হয়েছিল। তাঁর পারফরম্যান্স প্রশংসা কুড়ায় সমালোচকদের। প্রথম সিনেমায় জিতে নেন স্টার, জি সিনে ও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। ‘পটাকা’র সাফল্যের পর অভিনয় করেছেন ‘মার্দ কো দার্দ নেহি হোতা’ সিনেমায়। এই সিনেমাতেও জেতেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড।

ইরফান খানের শেষ ছবি ‘আংরেজি মিডিয়াম’-এ অভিনয় করেছেন রাধিকা। এরপর আরও বেশ কয়েকটি সিনেমায় অভিনয়ের কথা থাকলেও করোনার কারণে তা হয়নি। এরই মাঝে গত বছর অ্যান্থলজি ছবি ‘রায়’ ও ‘ফিলস লাইক ইশক’ ছবিতে অল্প পরিসরে দেখা গেছে তাঁকে। ‘সিদ্দাত’ ছবিতে হয়েছেন নায়িকা। তবে খুব একটা আলোচনা তৈরি করতে পারেননি। সমালোচকেরা মনে করছেন, গত কয়েক বছরে অভিষেক হওয়া অন্যতম সেরা অভিনেত্রী রাধিকা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পণ্য নিয়ে জাহাজ আটকা

    যমুনায় বাড়ছে পানি, তলিয়ে যাচ্ছে নিম্নাঞ্চলের ফসলি জমি

    শত মিটারের যত ভোগান্তি

    দোকানে দখল আশ্রয়ণের জমি

    বৃদ্ধকে শিকলে বেঁধে ঘরবন্দী, গ্রেপ্তার ২

    বোরো ধানে লোকসানের শঙ্কা

    আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় স্ত্রী নিহত, স্বামী আহত

    ‘বাংলাদেশে মাঙ্কিপক্সের কোনো রোগী ধরা পড়েনি’

    মুমিনুলের লড়াইটা নিজের সঙ্গেই

    তালায় পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

    যুদ্ধ বন্ধে পুতিনের সঙ্গে দেখা করতে চান জেলেনস্কি

    হজ ফ্লাইট শুরু হবে ৫ জুন, ধর্ম মন্ত্রণালয়ের চিঠি