Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

অভাবে সন্তান বিক্রির পর মাথা গোঁজার ঠাঁইটিও হারালেন দম্পতি

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ০২:০৫

পরিমল-কাজল দম্পতি সন্তান ফিরে পেলেও হারিয়েছন ঘর। ছবি: আজকের পত্রিকা  অভাবের তাড়নায় শিশু সন্তানকে বেচে দিয়েছিলেন নেছারাবাদ উপজেলার দুর্গাকাঠি গ্রামের পরিমল ও কাজল দম্পতি। তবে দালাল তাঁদের ঠকিয়েছে। পরে সংবাদমাধ্যমে খবর প্রকাশ হলে পুলিশ তৎপর হয়ে শিশুটিকে গতকাল বৃহস্পতিবার উদ্ধার করে। সন্তান ফিরে পেয়েছেন সেই দম্পতি। কিন্তু এখন মাথাগোঁজার ঠাঁইটুকু হারাতে বসেছেন। 

পরিমল-কাজল দম্পতি সন্তানদের নিয়ে থাকতেন অন্যের একটি পরিত্যক্ত ভাঙা ঘরে। আগামী রোববার ওই ঘরের মালিক নিজেই সেখানে থাকতে আসবেন বলে জানিয়েছেন। ফলে ভূমিহীন ওই দম্পতি সন্তানকে নিয়ে অকূল পাথারে পড়েছেন। কোথায় গিয়ে উঠবেন ভেবে পাচ্ছেন না তাঁরা। 

কাজল জানান, রোববার তাঁদের থাকার ঘরে মালিক আসবেন। ঘর ছাড়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সন্তানদের নিয়ে কোথায় যাবেন সেই চিন্তায় আছেন। 

প্রায় দুসপ্তাহ আগে ঢাকার এক ধনাঢ্য পরিবারের কাছে এক সন্তানকে বিক্রি করেন পরিমল দম্পতি। বিজন হালদার ও তাঁর সহযোগী রনজিত মন্ডল পরিমলকে তাঁর ১৮ দিনের শিশুকন্যাকে বিক্রি করতে সহযোগিতা করেন। তাঁদের এই কাজে মধ্যস্থতা করেন ক্রেতা দম্পত্তির আত্মীয় আতা গ্রামের সুকুমার রায়ের স্ত্রী আরতী রানি ওরফে সন্ধ্যা রায়। পরিমল বেপারীর অভিযোগ, ১ লাখ ৬৫ হাজার টাকায় সন্তান বিক্রির কথা হলেও তাঁকে দেওয়া হয়েছে মাত্র ১০ হাজার টাকা। 

গতকাল বৃহস্পতিবার সংবাদমাধ্যমে শিশু বিক্রির খবর প্রকাশের পর পুলিশ তৎপর হয়ে ওঠে। এতে ভীত সন্ত্রস্ত হয়ে পড়েন শিশু বিক্রির মধ্যস্থতারী ও ক্রেতা দম্পত্তির আত্মীয় সন্ধ্যা রায়। পরে তিনি পুলিশের কাছে সবকিছু বলে দেন। পুলিশ ঢাকায় ওই পরিবারের সঙ্গে যোগাযোগ করে রাতেই শিশুটিকে উদ্ধার করে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয়। তবে সন্তান বিক্রির সঙ্গে জড়িত বিজন হালদার এবং রনজিৎ মন্ডল গা ঢাকা দিয়েছেন। 

পরিমল-কাজল দম্পতির প্রতিবেশি সবিতা মিস্ত্রী (৬৫) বলেন, ‘পরিমল দম্পতি শিশু ফিরে পেয়ে খুবই আনন্দিত। তবে ঘর মালিক রোববার বাড়িতে এসে ঘরে তালা ঝুলাবে। তাঁরা এখন কোথায় থাকবেন। তাদের ঘরে চালডাল কিছুই নেই। আমাদের খাবার থেকে মাঝেমধ্যে তাঁদের দিয়ে চালিয়ে রাখি।’ 

এ বিষয় নেছারাবাদ (স্বরূপকাঠি) থানার ওসি আবির মোহাম্মদ হোসেন বলেন, ‘উদ্ধার করা শিশুকে পরিবারের কাছে দেওয়া হয়েছে। শিশু বিক্রির বিষয়টি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    চিকিৎসা ভাতা পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগ

    রোববার আত্মসমর্পণ করবেন হাজী সেলিম

    টাউট-বাটপারে ছেয়ে গেছে আদালত প্রাঙ্গণ: কক্সবাজার জেলা জজ

    ব্রাহ্মণবাড়িয়ায় স্ত্রীর বিরুদ্ধে প্রবাসীকে হত্যার অভিযোগ 

    ডিবি পরিচয়ে ছিনতাইকালে গ্রেপ্তার ৪ 

    ধান কেটে না দেওয়ায় শ্রমিকের মাকে মারধরের অভিযোগ

    বাঁধ ভেঙে ডুবল পাকা ধান

    ধানের সংকটে বন্ধ হচ্ছে চট্টগ্রামের অনেক চালকল

    রিয়ালকে নিরাশ করে পিএসজিতেই থেকে গেলেন এমবাপ্পে

    দাম বেড়েছে কীটনাশকেরও

    স্বামীকে ভিডিও কল দিয়ে স্ত্রীর ‘আত্মহত্যা’

    জম্মু-কাশ্মীরে টানেল ধসে ১০ জনের মৃত্যু