Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

১৬ বছর পর একক গান নিয়ে এলেন হামিন আহমেদ

আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ২১:৫০

হামিন আহমেদ। ছবি: টিএম রেকর্ডস ১৬ বছর পর বাংলা ব্যান্ডের কিংবদন্তি হামিন আহমেদ এলেন তাঁর নতুন একক গান নিয়ে। প্রযোজনা প্রতিষ্ঠান টিএম রেকর্ডস নতুন চমক হিসেবে নিয়ে এল তাঁর কণ্ঠে ‘যেও না চলে’।

সম্প্রতি টিজার প্রকাশের পর আজ ২১ জানুয়ারি (শুক্রবার) প্রকাশিত হলো পুরো গানটি। কৌশিক হোসেন তাপসের কথা ও সংগীতায়োজনে রোমান্টিক গানটিতে নিজের সুরেই কণ্ঠ দিয়েছেন বরেণ্য এই শিল্পী।

‘যেওনা চলে, না বলে, কিছু না বলে, যেতে নেই’—এমন কথার গানটি নিয়ে হামিন আহমেদ বলেন, ‘এই গানের যে কথা, তা প্রতিটি মানুষের জীবনেই কখনো না কখনো অনুভূত হয়। গানটা সেরকম একটি অনুভূতি থেকেই তৈরি। টিএম রেকর্ডস যেভাবে যত্ন নিয়ে গানের অডিও-ভিজুয়াল উপস্থাপন করছে, এরকম মানসম্পন্ন কাজ আমি খুব একটি দেখিনি আমার সংগীতজীবনে।’

আফরিন রাজিয়া তৃনা ও নিবিড় আদনান নাহিদ। ছবি: টিএম রেকর্ডস এর আগে ২০০৬ সালে ব্যান্ড মাইলসের বাইরে সলো গান প্রকাশ করেছিলেন হামিন আহমেদ। ১৬ বছর পর একক গানে ফেরার কারণটাও বললেন, ‘আমি দীর্ঘজীবন মাইলসের বাইরে কখনো খুব বেশি সময় দেইনি কোথাও। ব্যান্ডের বাইরেও কিছু ধরনের গান, যা আমাকে উৎসাহিত করে, সে ধরনের কিছু গান এখন থেকে গাইব। এই গানেটির কৃতিত্ব টিএম পরিবারের। তারা যেভাবে সংগীতের পরিবেশ তৈরি করে দেয়, সেখানে নতুন নতুন সুন্দর কাজ তৈরি হতে বাধ্য।’

তিনি বলেন, ‘এই গানটিও আড্ডার ছলে গিটারে সুর তুলতে গিয়েই সৃষ্টি। গানটি তৈরির প্রতিটি ধাপ তাপস এত সুন্দর করে করেছে, যা আমার জন্য খুবই আনন্দের ছিল। এভাবে গান তৈরির অভিজ্ঞতা আমার নতুন।’

শুধু নিজের সুরে গানে কণ্ঠ দেওয়াই নয়, গানটিতে হামিন আহমেদের হাতের আঙুলে গিটারও বেজেছে। নিজেও অংশ নিয়েছেন গানের চিত্রায়ণে। পুরো গানটি চিত্রায়িত হয়েছে মালদ্বীপে।

আফরিন রাজিয়া তৃনা ও নিবিড় আদনান নাহিদ। ছবি: টিএম রেকর্ডস ফারজানা মুন্নীর প্রযোজনা ও স্টাইলিংয়ে গানটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। গানে মডেল হয়েছেন আফরিন রাজিয়া তৃণা ও নিবিড় আদনান নাহিদ। টিএম রেকর্ডসের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে গানটি উন্মুক্ত হয়েছে।

সদ্য বিদায়ি বছরের ডিসেম্বরে যাত্রা শুরু করেই সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান টিএম রেকর্ডস একের পর এক মানসম্পন্ন গান নিয়ে আসছে শ্রোতাদের জন্য। বাংলা গানের বিশ্বায়নের অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করেছে প্রতিষ্ঠানটি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    প্রত্যাশা পূরণ করতে পারবেন তো আয়ুষ্মান 

    প্রথম সিনেমা কলকাতায়, শুটিং লন্ডনে

    ‘বিড়াল-কুকুর নিয়েই মরতে হবে!’ 

    এবার আরেক টালিউড অভিনেত্রীর মরদেহ উদ্ধার

    স্নিগ্ধার প্রথম সিনেমা ‘রাস্তা’

    অস্কারজয়ী অভিনেতা কেভিন স্পেসির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ 

    দেখে নিন লিভারপুল-রিয়াল ফাইনালের একাদশ

    বিদেশে প্রশিক্ষণে গিয়ে উধাও কনস্টেবল, উৎকণ্ঠায় বাবা-মা

    ট্র্যাকিং সিস্টেম থেকে একের পর এক উধাও হচ্ছে রুশ প্রমোদতরী

    বিধবা নারীকে বাজারে প্রকাশ্যে লাঠিপেটা, যুবক গ্রেপ্তার

    বোরহানউদ্দিনে ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার-ফার্মেসিতে অভিযান, ৭৭ হাজার টাকা জরিমানা

    ফরিদপুরে অবৈধ ২০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ