Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

জবির সশরীরে ক্লাস পরীক্ষা স্থগিত

আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ১৪:৪৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি দেশে করোনার সংক্রমণ বাড়তে থাকায় স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দুই সপ্তাহের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ আজ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে। এই সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। তবে অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান থাকবে।

আজ শুক্রবার আজকের পত্রিকাকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। তিনি বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ে অনেক ডিপার্টমেন্টে যেহেতু করোনা ইনফেকশন রেকর্ড হচ্ছে, পাশাপাশি সরকারি প্রজ্ঞাপন আসছে, আমরা এখন দুই সপ্তাহ সশরীরে ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখব, তবে অনলানই ক্লাস চলমান থাকবে। আর পূর্বের মতো স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের অফিস খোলা থাকবে।’ 

পরীক্ষার বিষয়ে তিনি বলেন, ‘যেসব বিভাগে পরীক্ষা ও ল্যাব বাকি আছে, সেগুলোর ব্যাপারে আমরা ডিন ও চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক করে আজকে বা কালকের মধ্যে সিদ্ধান্ত জানিয়ে দেব।’ 

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ শুক্রবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে সরকার। তথ্য অধিদপ্তর থেকে আজ শুক্রবার সরকারের এই নির্দেশনার কথা জানানো হয়। করোনার সংক্রমণ রোধে পাঁচটি জরুরি নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। 

করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে ২০২০ সালের মার্চের মাঝামাঝিতে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ করা হয়। দফায় দফায় সেই বন্ধের মেয়াদ বাড়ানো হয়। ফলে প্রায় দেড় বছর বন্ধ ছিল স্কুল-কলেজগুলো। করোনার সংক্রমণ কমতে শুরু করলে ২০২১ সালের সেপ্টম্বরে খুলে দেওয়া হয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    বঙ্গবন্ধু কেমিক্যাল মেটেরোলজি অলিম্পিয়াডে ১ম শাবিপ্রবির রিফাত

    পরিবেশ দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন

    জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ২২ মে

    বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সহযোগিতায় আগ্রহী যুক্তরাষ্ট্র

    নবম শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন নিবন্ধনের সময় বাড়ল

    ইবিতে গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি 

    ভারতে বিভিন্ন আইনের অপব্যবহার বেড়ে চলেছে: আর্টিকেল নাইনটিন

    বঙ্গবন্ধু কেমিক্যাল মেটেরোলজি অলিম্পিয়াডে ১ম শাবিপ্রবির রিফাত

    মৃত্যুর খবরেই ঘোড়ায় চড়ে ছোটেন মনু মিয়া, খোঁড়েন ‘শেষ ঠিকানা’

    পাবনায় চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

    বিএলএফ ও ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের মে দিবস উদ্যাপন

    সিঙ্গাপুরের প্রধান কোচ হলেন সালমান বাট