Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

শ্রীপুরে মহুয়া এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত

আপডেট : ২০ জানুয়ারি ২০২২, ১৩:৫৫

শ্রীপুরের কাওরাইদ রেল স্টেশনে ময়মনসিংহগামী মহুয়া এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়। ছবি: আজকের পত্রিকা গাজীপুরের শ্রীপুরের কাওরাইদ রেল স্টেশনে ময়মনসিংহগামী মহুয়া এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এ সময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে কয়েকজন যাত্রী আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার কাওরাইদে এ দুর্ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করেছেন কাওরাইদ রেল স্টেশনের মাস্টার আমিনুল ইসলাম। এ ঘটনার পর ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি। 

স্টেশনমাস্টার জানান, ঢাকা থেকে নেত্রকোনার মোহনগঞ্জগামী মহুয়া এক্সপ্রেস ট্রেনটি বেলা ১১টা ১২ মিনিটে শ্রীপুর স্টেশন ত্যাগ করে কাওরাইদ অভিমুখে যাত্রা করে। ট্রেনটি কাওরাইদ স্টেশনে পৌঁছার আগেই ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়। কাওরাইদ রেললাইন স্টেশন এলাকায় স্লিপার খুলে রেললাইন মেরামতের কাজ চলছিল। মেরামতকারীরা (গ্যাং সদস্যরা) লাইনের নিচের কাঠ সরিয়ে ফেলেন। বিষয়টি কাওরাইদ স্টেশনমাস্টারকে অবহিত করেননি তাঁরা। 

লাইনচ্যুত হওয়া মহুয়া এক্সপ্রেস ট্রেনের বগি। ছবি: আজকের পত্রিকা অন্যদিকে মহুয়া এক্সপ্রেস ট্রেনটিকে ২ নম্বর লাইনে প্রবেশের অনুমতি দেন স্টেশনে কর্মরত মাস্টার। পরে ট্রেনটি স্টেশনে প্রবেশের আগেই একটি ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এতে তাড়াহুড়ো করে নামতে গিয়ে কয়েকজন সামান্য আহত হন। রেল স্টেশনের ১ নম্বর লাইনে যানচলাচল স্বাভাবিক আছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানান রেলওয়ে কর্তৃপক্ষ। 

কাওরাইদ রেলওয়ে স্টেশনমাস্টার আমিনুল ইসলাম বলেন, ‘ইঞ্জিনিয়ারিং শাখা আমাদের অবহিত না করে স্লিপার খুলে কাজ করার কারণে দুর্ঘটনায় শিকার হয়েছে ট্রেন।’ 

গফরগাঁও থেকে শ্রীপুর পর্যন্ত দায়িত্বে থাকা পি ডব্লিউ মোস্তাফিজুর রহমান বলেন, রেললাইনের সংস্কারের জন্য কাওরাইদ রেলওয়ে স্টেশনমাস্টারকে অবহিত করা হয়েছে। 

কিন্তু স্টেশনমাস্টার এ বিষয়ে জানেন না বলে জানিয়েছেন—এমন প্রশ্নের উত্তরে মোস্তাফিজুর রহমান বলেন, ‘সেটি তাঁর বিষয়। আমি লিখিতভাবে জানিয়ে কাজ শুরু করেছি।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ফরিদপুরে অবৈধ ২০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ

    পাঠদান বন্ধ রেখে আ.লীগ নেতাদের শুভেচ্ছা: ‘মহৎ’ কাজ বললেন উপাধ্যক্ষ

    রোববার থেকে শুরু কলকাতা-বেনাপোল-খুলনা রুটে রেল চলাচল  

    জাবি সাংবাদিক সমিতির সভাপতি বেলাল, সম্পাদক আজাদ

    স্ত্রীর পাশে শায়িত হলেন গাফ্ফার চৌধুরী

    আকর্ষণীয় সব অফার নিয়ে ২ জুন শুরু হচ্ছে পর্যটন মেলা

    দেখে নিন লিভারপুল-রিয়াল ফাইনালের একাদশ

    বিদেশে প্রশিক্ষণে গিয়ে উধাও কনস্টেবল, উৎকণ্ঠায় বাবা-মা

    ট্র্যাকিং সিস্টেম থেকে একের পর এক উধাও হচ্ছে রুশ প্রমোদতরী

    বিধবা নারীকে বাজারে প্রকাশ্যে লাঠিপেটা, যুবক গ্রেপ্তার

    বোরহানউদ্দিনে ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার-ফার্মেসিতে অভিযান, ৭৭ হাজার টাকা জরিমানা

    ফরিদপুরে অবৈধ ২০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ