Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

ফ্যাশনেবল ফিউশন

আপডেট : ২০ জানুয়ারি ২০২২, ১৩:১৭

মডেল: জুঁই পোশাক: রঙ বাংলাদেশ মেকআপ: নজরুল ছবি: মুনতাকিম আচ্ছা শীতের বেলায় কামিজ-কুর্তির ওপর সুন্দর ম্যাচিং শাল, অনুষ্ঠানে শাড়ির সঙ্গে নিখুঁত ম্যাচিং ব্লাউজ বা শাড়িটা কি কুঁচি দিয়ে পরতেই হবে? এমন ধরাবাঁধা নিয়মকে দূরছাই করে তরুণেরা তৈরি করছেন নিজস্ব স্টাইল স্টেটমেন্ট। সময়ের আবর্তনে পোশাকের ধরন যেমন ঘুরেফিরে আসে, তেমনি উদ্ভাবন হয় নতুন স্টাইলের। এই নতুন স্টাইলগুলো যেমন ফ্যাশন ডিজাইনারদের নিরীক্ষা থেকে আবির্ভূত হয়, তেমনি তরুণদের ঘুরিয়ে-ফিরিয়ে পরা পোশাক থেকেও অনুপ্রেরণা নিয়ে পোশাক নকশা করেন ডিজাইনাররা।

আশপাশে চোখ রাখলেই দেখা যায়, দিব্যি শার্ট বা টপস দিয়ে শাড়ি পরে হেঁটে যাচ্ছেন বিশ্ববিদ্য়ালয়পড়ুয়া মেয়েটি। ব্লাউজের জায়গায় শার্ট বা টপসকে জায়গা দিয়ে মোটেও ইতস্তত নন তিনি। বরং স্টাইলে বাড়তি মাত্রা যোগ করতে পায়ে গলিয়ে নেন স্নিকার্স।

তরুণদের কথা মাথায় রেখে নিরীক্ষাধর্মী পোশাক তৈরি করছে দেশীয় ফ্যাশন হাউস রঙ বাংলাদেশ। বিশেষ করে এই শীতে বেশ কিছু নিরীক্ষাধর্মী পোশাক এনেছে এই ফ্যাশন হাউসটি। রঙ বাংলাদেশের প্রধান নির্বাহী সৌমিক দাস বলেন, ‘শীতকালটা আমাদের জন্য পোশাক নিয়ে নিরীক্ষা করার দারুণ সময়। কারণ, বছরের এই সময়ে মানুষ নানা রকমের স্টাইলিশ পোশাক পরতে পারে। অন্য সময়ে এত বেশি গরম থাকে যে চাইলেও মনমতো অনেক পোশাক পরা সম্ভব হয় না। পশ্চিমা ঘরানার পোশাকের একটা প্রভাব শীতে থাকে। আমরা চেষ্টা করেছি এর সঙ্গে আমাদের দেশীয় সংস্কৃতির একটা যোগসূত্র তৈরি করে কিছু পোশাক বানাতে।’

মডেল: বৃষ্টি

সে ক্ষেত্রে শীতে যে শাল বা চাদর পরা হয়, সেগুলোকেই ফিউশনধর্মী শ্রাগের আদলে তৈরি করেছে ফ্যাশন হাউসটি। তাতে শাল বা চাদরের প্রয়োজনীয়তা পূরণ হয়ে আধুনিকতার একটা ছোঁয়াও এসেছে।

শাল ও শ্রাগের কম্বিনেশনের এই পোশাকটি ঝামেলা ছাড়াই ব্যবহার করা যাবে। ব্যস্ততার মাঝে শাল যখন গুছিয়ে গায়ে রাখাটা কঠিন, তখন এই প্যাটার্নের হওয়ায় তা গায়ে রাখা খুব সহজ। আবার এটি শ্রাগের মতো ছাড়াও গলায় বাটন দিয়ে আটকানো যায় বলে জানান সৌমিক দাস।

ফ্যাশন নিয়ে যেসব তরুণী 
খেলতে ভালোবাসেন, তাঁদের জন্য নিরীক্ষাধর্মী প্যান্ট-শাড়ি তৈরি করেছে স্বপ্নযাত্রা। তাদের অভিনব এই প্যান্ট-শাড়ি রেডি টু ওয়্যার ঘরানার। সময় নিয়ে কুঁচি দেওয়ার ঝামেলা নেই এতে। প্যান্ট-শাড়ির নিচের অংশ একেবারেই স্কার্ট পালাজ্জোর মতো। এতে পা গলিয়ে পরার পর সংযুক্ত আঁচলটি কাঁধে তুলে নিলেই হলো।

স্বপ্নযাত্রার স্বত্বাধিকারী রাজন কুমার মজুমদার বলেন, ‘শাড়ির সৌন্দর্য অক্ষুণ্ন রেখে প্যান্ট স্টাইলের শাড়ি আমরা তৈরি করেছি। এই প্যান্ট-শাড়িটি ড্র‍্যাপ করে পরা যেতে পারে। বিয়ে ও পার্টিওয়্যার হিসেবেও জুতসই এটি।’

মডেল: লিউনা প্যান্টশাড়ি: স্বপ্নযাত্রা মেকআপ: স্পা ব্রাইডাল ছবি: রনি বাউল এ ছাড়া নিরীক্ষাধর্মী ফ্যাশন ট্রেন্ড নিয়ে আড়ংয়ের সিনিয়র ফ্যাশন ডিজাইনার আন্তু নাজনীন বলেন, ‘আগে সবাই শাড়ির সঙ্গে যে ব্লাউজ পিসটা আছে, সেটা দিয়েই ব্লাউজ বানাতেন। কিন্তু এখন তো তরুণীরা বিভিন্ন ক্রপ টপস যেমন প্যান্ট ও স্কার্টের সঙ্গে পরছেন, তেমনি এগুলো শাড়ির সঙ্গেও পরে ফেলছেন।’

চলতি শীতে ক্যাজুয়াল, ফরমাল ও পার্টিওয়্যারের ক্ষেত্রে নিরীক্ষাধর্মী ডিজাইনের পোশাক এনেছে ফ্যাশন ব্র্যান্ড ক্যাটস আই। কাটিং, সেলাই ও কাপড়ের ধরনেও নতুনত্ব এসেছে। সান্ধ্যকালীন অনুষ্ঠানে ব্যবহারের উপযোগী স্বতন্ত্র ডিজাইনের শেরওয়ানি, ম্যান্ডারিন ভেস্ট বা স্যুটও আছে তাদের। রং, প্যাটার্ন ও আরামদায়ক কাপড়ে এবার প্রাধান্য পেয়েছে মৌসুমভিত্তিক নিরীক্ষাধর্মী কাজ।

এ ছাড়া ফ্যাশন ব্র‍্যান্ড ইজি আগের বছরগুলোর মতো এবারও   তাদের শীতের পোশাকে পরিবর্তন এনেছে। শীতের পরিধেয় হিসেবে ছেলে–মেয়ে সবাই এখন হুডি বেছে নিচ্ছে। হুডির রং ও স্টাইলে হুডিগুলোয় তারা নিয়ে এসেছে পরিবর্তন। ফুলস্লিভ ক্যাজুয়াল ও কটন হুডিগুলোই বেশি বিক্রি হচ্ছে। সারা বছরের অন্যান্য কালেকশনের সঙ্গে নিরীক্ষাধর্মী হুডি, জ্যাকেট, ব্লেজার, সোয়েটার, কোটও রয়েছে সারা দেশে ছড়ানো ইজির সব আউটলেটে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সেচ খরচে দিশেহারা কৃষক

    চার শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

    অল্প বৃষ্টিতেই কোমর পানি

    সখীপুরে ঝড়-বৃষ্টিতে পাঁচ সরকারি কার্যালয় জলাবদ্ধ

    চিকিৎসার টাকা জোগাতে উপহারের ঘর বিক্রি

    ‘কালো মহারাজ’-এর দাম হাঁকানো হচ্ছে ১৫ লাখ

    পাউবো কার্যালয়ে সাংবাদিককে মারধরের অভিযোগ

    বিএসটিআইয়ের আওতায় আরও ৮৯টি পরীক্ষাগার হচ্ছে: শিল্পমন্ত্রী

    রামগড়ে শিক্ষকের ওপর যৌন নিপীড়নের অভিযোগ মিথ্যা, দাবী পরিবারের

    নামতে শুরু করেছে পানি, বাড়ছে দুর্গন্ধ

    বহুতল নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    নেত্রকোনায় স্কুলছাত্রীকে কুপিয়ে জখমের ঘটনায় মামলা