রাজধানীর মহাখালীতে চালু হলো নতুন মাল্টিপ্লেক্স। শনিবার সন্ধ্যায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে স্টার সিনেপ্লেক্সের তৃতীয় শাখা। এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হন চিত্রনায়ক শাকিব খান। তিনি বলেন, দিন দিন আমাদের এখানে হল কমে যাচ্ছে, এই অবস্থায় সিনেপ্লেক্সে তৃতীয় শাখা মহাখালীতে যাত্রা শুরু করল, সিনেমার জন্য সুসংবাদ। আগামীদিনে কোয়ালিটি সিনেমা খুব দরকার। আর কোয়ালিটি সম্পন্ন সিনেমা চালানোর জন্য সিনেপ্লেক্স অপরিহার্য। এখন কিছু প্রযোজক সিনেপ্লেক্সের কথা ভেবে গুণগত মানের সিনেমা তৈরির চেষ্টা করছেন। আমার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকেও ভালো মানের ছবি নির্মাণ করছি, যেগুলো সিনেপ্লেক্সে চলার উপযোগী।

এ সময় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহবুব রহমান জানান, নতুন এই সিনেপ্লেক্সে থাকছে তিন ক্যাটাগরির আসন বিন্যাস। রেগুলার চেয়ারের পাশাপাশি নতুন সংযোজন হচ্ছে লাউঞ্জ এবং সেমি রিক্লাইনার ক্যাটাগরি।

বিলাসবহুল এসব ক্যাটাগরিতে দর্শকেরা আরও আরামদায়কভাবে সিনেমা উপভোগ করতে পারবেন। মাহবুব রহমান আরও বলেন, নতুন এই সিনেপ্লেক্স মহাখালী ও এর আশেপাশের দর্শকদের জন্য এটি নতুন মাত্রা যোগ করবে। পর্যায়ক্রমে ঢাকার মিরপুর, উত্তরা, পূর্বাচলসহ বিভিন্ন স্থানে আরও ২০টি মাল্টিপ্লেক্স এবং দেশব্যাপী ১০০টি মাল্টিপ্লেক্স নির্মাণের পরিকল্পনা রয়েছে আমাদের। আগামী ডিসেম্বরের শেষে মিরপুর সনি সিনেমা হল সিনেপ্লেক্সে রূপান্তর করে সিনেপ্লেক্সের চতুর্থ শাখা চালু করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে এক ফ্যাশন শোতে অংশ নেন মডেল সাদিয়া ইসলাম মৌ, নায়ক ফেরদৌস, নিপুণসহ অনেকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চিত্রনায়িকা রোজিনা, অভিনেতা তারিক আনাম খান, জাহিদ হাসান, মাজনুন মিজান, নায়ক ফেরদৌস, নিরব, সাইমন সাদিক, বাপ্পি চৌধুরী, শিপন, সানজু জন, পিয়া জান্নাতুলসহ শোবিজের অনেক তারকা। বিশ্বরঙের আয়োজনে এবং বিপ্লব সাহার পরিকল্পনায় অনুষ্ঠানে এক ফ্যাশন শোতে অংশ নেন শর্মিলী আহমেদ, শম্পা রেজা, রোজিনা,সাদিয়া ইসলাম মৌ, ফেরদৌস, নিপুণ, নিরব, তমা মির্জা, নাবিলা, শিপন, সানজু জন, কাজী আসিফ প্রমূখ। নতুন এই মাল্টিপ্লেক্স সাধারণ দর্শকদের জন্য রোববার উন্মুক্ত হবে। উল্লেখ্য, দেশের সিনেমাপ্রেমী দর্শকদের বিশ্বমানের প্রেক্ষাগৃহ উপহার দেওয়ার লক্ষ্যে ২০০৪ সালের ৮ই অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে ‘স্টার সিনেপ্লেক্স’। হলিউডের নতুন নতুন সব ছবির পাশাপাশি সুস্থধারার দেশীয় ছবিও নিয়মিতভাবে প্রদর্শিত হচ্ছে এখানে। নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত সাউন্ড সিস্টেমসহ নানা অভিনবত্বের মধ্য দিয়ে সিনেমাপ্রেমীদের প্রিয় নাম হয়ে উঠেছে ‘স্টার সিনেপ্লেক্স’।