Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব নিল শাবিপ্রবি প্রশাসন

আপডেট : ১৮ জানুয়ারি ২০২২, ০০:৩৫

সোমবার দিনভর বিক্ষোভে উত্তাল ছিল শাবিপ্রবি। ছবি: আজকের পত্রিকা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলায় আহতদের চিকিৎসার দায়িত্ব নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার (১৭ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, রোববার ক্যাম্পাসের ভেতরে সংঘটিত দুঃখজনক ঘটনায় আহতদের চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এতে চিকিৎসাজনিত যাবতীয় ব্যয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করবে। 

এদিকে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলায় বিবৃতি দিয়েছে শাবি শিক্ষক সমিতি। 

বিকেলে শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমর দাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ বিবৃতি দেওয়া হয়। 

বিবৃতিতে বলা হয়, রোববার বিশ্ববিদ্যালয়ে যেসব ন্যক্কারজনক ঘটনা ঘটেছে তাতে শাবি শিক্ষক সমিতি স্তম্ভিত, মর্মাহত এবং লজ্জিত। নারকীয় এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের দাবি জানান তাঁরা। 

এ ছাড়া শিক্ষার্থী ও শিক্ষকসহ বিশ্ববিদ্যালয় পরিবারের যারা আহত হয়েছেন তাঁদের সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছে শাবি শিক্ষক সমিতি। একই সঙ্গে ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য সবার সহযোগিতা কামনা করেন তাঁরা। 

ভিসির পদত্যাগের দাবিতে সোমবার দিনভর উত্তাল ছিল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি)। তবে এর মধ্যে স্বাভাবিকভাবে সম্পন্ন হয়েছে ২০২০-২১ সেশনের ভর্তি কার্যক্রম। 

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও ক্যাম্পাসে অবস্থান করছেন শিক্ষার্থীরা। বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুবর রহমান হল, সৈয়দ মুজতবা আলী হলের মূল ফটকে তালা দিয়ে রাখা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    চট্টগ্রামে ১৩ পুলিশ আহতের ঘটনায় চালক গ্রেপ্তার

    নামতে শুরু করেছে পানি, বাড়ছে দুর্গন্ধ

    পুলিশ কর্মকর্তাসহ ২ জনকে কামড় দিল রিকশাচালক

    ভারতে নির্যাতনের শিকার সেই তরুণীকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ

    নামছে বন্যার পানি, ভেসে উঠছে সড়ক

    সিলেটে চড়া দামে বিক্রি হচ্ছে খাবার পানি

    ভারতে বিভিন্ন আইনের অপব্যবহার বেড়ে চলেছে: আর্টিকেল নাইনটিন

    বঙ্গবন্ধু কেমিক্যাল মেটেরোলজি অলিম্পিয়াডে ১ম শাবিপ্রবির রিফাত

    মৃত্যুর খবরেই ঘোড়ায় চড়ে ছোটেন মনু মিয়া, খোঁড়েন ‘শেষ ঠিকানা’

    পাবনায় চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

    বিএলএফ ও ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের মে দিবস উদ্যাপন

    সিঙ্গাপুরের প্রধান কোচ হলেন সালমান বাট