Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

ডিসি সম্মেলন শুরু কাল

আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ১৮:১৮

ডিসি সম্মেলন শুরু কাল করোনা মহামারির মধ্যে তিন দিনের জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হবে আগামীকাল মঙ্গলবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এই সম্মেলনের উদ্বোধন করবেন। ওসমানী স্মৃতি মিলানায়তনে এবার ২৫টি অধিবেশনে অংশ নেবেন ডিসিরা।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম আজ সোমবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এই সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিয়ে ডিসিদের জন্য দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে ১৫ জন মন্ত্রী-সচিবকে দাওয়াত দেওয়া হয়েছে জানিয়ে আনোয়ারুল বলেন, অধিবেশনগুলোতে সংশ্লিষ্ট মন্ত্রী-সচিবেরা স্টেজে থাকবেন, ডিসিরা বসবেন মিলনায়তনের অন্য আসনে। ওসমানী স্মৃতি মিলনায়তনে ৭০০ মানুষের বসার ব্যবস্থা রয়েছে, ওই জায়গায় ৬৪ জন ডিসিকে বসানো হবে। 

‘ডিসিদের আমরা নির্দেশ দিয়েছি গানম্যান ও গাড়ির চালক ছাড়াও সঙ্গে যাদের আনবেন সবাইকে অবশ্যই পিসিআর পরীক্ষা করে আসতে হবে। এরমধ্যে রাজশাহী ও বরিশালের বিভাগীয় কমিশনার এবং কক্সবাজার, রাজশাহী, পটুয়াখালী, লক্ষ্মীপুর ও চুয়াডাঙ্গার ডিসি করোনায় আক্রান্ত হয়েছেন।’ 

করোনার মধ্যেও কেন ডিসিদের ঢাকায় এনে সম্মেলন করতে হচ্ছে, সেই প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, অনুষ্ঠানে প্রধানমন্ত্রী থাকবেন বলে সবকিছু প্রযুক্তির ওপর ছেড়ে দিতে চাই না। আমরা যখন ভিডিও কনফারেন্সিং করি তখন অফলাইনে ডেডিকেটেড ফ্রিকোয়েন্সিতে করি। ডিসি সম্মেলন ৫ দিন না করে এবার ৩ দিন করা হচ্ছে। 

ভূমি ব্যবস্থাপনা, কোভিড ম্যানেজমেন্ট, আইনশৃঙ্খলা পরিস্থিতি, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের কার্যক্রম জোরদার, দূর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ ও পুনর্বাসন, স্থানীয় পর্যায়ে কর্মসৃজন ও দারিদ্র বিমোচন কর্মসূচি বাস্তবায়ন, সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়ন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির আরও ব্যবহার ও ই-গভার্নেন্স নিশ্চিত করা, শিক্ষার মান উন্নয়ন ও সম্প্রসারণ, স্বাস্থ্য সেবা ও পরিবার কল্যাণ, পরিবেশ সংরক্ষণ ও দূষণরোধ, ভৌত অবকাঠামোর উন্নয়ন ও উন্নয়নমুলক কার্যক্রমের বাস্তবায়ন নিয়ে সম্মেলনে আলোচনা হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বৃক্ষরোপণে অবদান রাখায় প্রধানমন্ত্রীর পুরস্কারে মনোনীত ২৩ ব্যক্তি-প্রতিষ্ঠান

    এসক্যাপ অধিবেশনে আঞ্চলিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব

    ‘ভোক্তা অধিকার বিভাগ’ চায় ক্যাব

    আফগানিস্তানে ত্রাণ পাঠাল বাংলাদেশ

    সমুদ্র সম্পদ কাজে লাগাতে পরিকল্পনা নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

    অস্ট্রেলিয়ার নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

    তালায় পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

    যুদ্ধ বন্ধে পুতিনের সঙ্গে দেখা করতে চান জেলেনস্কি

    হজ ফ্লাইট শুরু হবে ৫ জুন, ধর্ম মন্ত্রণালয়ের চিঠি

    শহীদ মিনার এলাকায় ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ, আহত ১৫

    লিটন না পারলেও পেরেছেন মুশফিক

    যত্নে থাকুক চুল