Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

ধর্ম অবমাননা মামলাতেও রিমান্ডে নরসিংহানন্দ

আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ১৭:৪১

 জিজ্ঞাসাবাদের জন্য ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে নরসিংহানন্দকে। ছবি: টুইটার থেকে নেওয়া  ধর্ম অবমাননা মামলায়ও রিমান্ডে নেওয়া হয়েছে ভারতের হরিদ্বারে গ্রেপ্তার হওয়া ধর্মগুরু যতি নরসিংহানন্দ গিরিকে। গত শনিবার নরসিংহানন্দকে নারী বিদ্বেষী বক্তব্য দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হলেও এবার তাকে ধর্মীয় উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগেও রিমান্ডে নেওয়া হলো। গ্রেপ্তারের পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ভারতের উত্তরাখণ্ডের গাজিয়াবাদের দসনা মন্দিরের পুরোহিত যতি নরসিংহানন্দ গিরির উদ্যোগেই গত বছরের ১৭ থেকে ১৯ ডিসেম্বর হরিদ্বারে ‘ধর্ম সংসদে’র আয়োজন করা হয়েছিল। সেখানে মুসলিম সম্প্রদায়ের ওপর গণহত্যা চালানোর আহ্বান ও নারীদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্য দিয়েছিলেন নরসিংহানন্দসহ অন্যান্য আয়োজকেরা। তারই জেরে ২-৩টি মামলা করা হয়। সেসব মামলায় নরসিংহানন্দসহ আরও কয়েকজনকে গ্রেপ্তার করে দেশটির পুলিশ। 

পুলিশ জানিয়েছে, নরসিংহানন্দকে নারী বিদ্বেষমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হলেও পরে তাঁর বিরুদ্ধে করা রিমান্ড আবেদনে ধর্মীয় উসকানি দেওয়ার অভিযোগও অন্তর্ভুক্ত করা হয়েছে। 

পুলিশ আরও জানিয়েছে, ধর্ম সংসদ মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে ১৫৩এ ধারা (ধর্ম, জাতি, জন্মস্থান, বাসস্থান, ভাষার ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা সৃষ্টি এবং সম্প্রীতি বিনষ্টে নেতিবাচক কাজ) এবং ২৯৫এ ধারায় (কোনো শ্রেণির ধর্ম বা ধর্মীয় বিশ্বাসকে অবমাননা করে অন্যের ধর্মীয় অনুভূতিকে আঘাত করার উদ্দেশে ইচ্ছাকৃত ও বিদ্বেষপূর্ণ কাজ) অভিযোগ আনা হয়েছে। 

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর মাসে ‘ধর্ম সংসদ’-এ দেওয়া বিদ্বেষমূলক বক্তব্য ও উসকানির ঘটনায় যে কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়, তাদের মধ্যে নরসিংহানন্দ অন্যতম। একই মামলায় গত ১৩ জানুয়ারি উত্তরাখণ্ডের রুরকি থেকে ওয়াসিম রিজভি ওরফে জিতেন্দ্র নারায়ণ ত্যাগী নামে আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    যৌতুকের বলি: ভারতে দুই সন্তানসহ ৩ সহোদর বোনের আত্মহত্যা

    ফের চালুর প্রথম দিনেই বন্ধনে যাত্রী ৮, মৈত্রীর ৭২ 

    ইয়াসিন মালিকের বিষয়ে ওআইসির মন্তব্য অগ্রহণযোগ্য: ভারত

    চীনকে ঠেকাতে ‘সামুদ্রিক নজরদারি’র পরিকল্পনা কোয়াডের 

    ৮ বছরে লজ্জায় মাথা নিচু করার মতো কোনো কাজ করিনি: মোদি

    লাদাখে ৭ ভারতীয় সেনা নিহত

    দেখে নিন লিভারপুল-রিয়াল ফাইনালের একাদশ

    বিদেশে প্রশিক্ষণে গিয়ে উধাও কনস্টেবল, উৎকণ্ঠায় বাবা-মা

    ট্র্যাকিং সিস্টেম থেকে একের পর এক উধাও হচ্ছে রুশ প্রমোদতরী

    বিধবা নারীকে বাজারে প্রকাশ্যে লাঠিপেটা, যুবক গ্রেপ্তার

    বোরহানউদ্দিনে ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার-ফার্মেসিতে অভিযান, ৭৭ হাজার টাকা জরিমানা

    ফরিদপুরে অবৈধ ২০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ