Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

সেই রোডস এবার আরেক ভূমিকায় বাংলাদেশে

আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ১৩:৪০

কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিনের সঙ্গে আজ মাঠে স্টিভ রোডস। ছবি: আজকের পত্রিকা চান্ডিকা হাথুরুসিংয়ের বিদায়ের পর ২০১৯ বিশ্বকাপের আগে বাংলাদেশের কোচ হয়ে আসেন স্টিভ রোডস। যেকোনো সময়ের চেয়ে সবচেয়ে অভিজ্ঞ দল নিয়েও বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনালে উঠতে ব্যর্থ হলে চাকরি যায় এই ইংলিশ কোচের। প্রায় তিন বছর পর আবার বাংলাদেশে ফিরেছেন রোডস। তবে এবার ভিন্ন ভূমিকায়। বিপিএলের ফ্র্যাঞ্চাইজি কুমিল্লার হয়ে কাজ করতে ঢাকায় এসেছেন তিনি। 

বিপিএল মাঠে গড়াতে আর তিন দিনের অপেক্ষা। দলগুলোর আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু হয়েছে গতকাল থেকে। রোডস ঢাকায় এসেছেন গত পরশু। আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথমবার দলের সঙ্গে দেখা মিলল ৫৭ বছর বয়সী এই ব্রিটিশ কোচের। কুমিল্লার প্রধান কোচ হিসেবে যথারীতি থাকছেন মোহাম্মদ সালাউদ্দিন। ঠিক কোন ভূমিকায় রোডস কুমিল্লার সঙ্গে কাজ করবেন, সেটা নিশ্চিত নয়। যদিও আজ সালাউদ্দিনের সঙ্গে দলের শেষ মুহূর্তের রণকৌশন নিয়ে ব্যস্ত সময় পার করেছেন তিনি।

২০১৮ সালের জুনে দুই বছরের চুক্তিতে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল রোডসকে। তাঁর অধীনে ২০১৯ বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে প্রথম কোনো ত্রিদেশীয় সিরিজের শিরোপা জেতে বাংলাদেশ। ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল তারা। যদিও ২০১৯ বিশ্বকাপের ব্যর্থতায় তাঁর সঙ্গে বাংলাদেশের যাত্রা আর বেশি লম্বা হয়নি।

সাম্প্রতিক সময়ে মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান বিভিন্ন সাক্ষাৎকারে রোডসের কোচিংয়ের প্রশংসা করেছেন। বিপিএলে এবার তাই তাঁর দিকে আলাদা দৃষ্টি থাকছে বলাই যায়। 

আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রিয়ালকে নিরাশ করে পিএসজিতেই থেকে গেলেন এমবাপ্পে

    হোটেলে বসে মোস্তাফিজদের হার প্রার্থনা করছেন কোহলিরা

    পিএসজিতেই থাকছেন এমবাপ্পে!

    মোহনবাগানের কাছে ৪ গোল খেল বসুন্ধরা 

    সংবাদকর্মীদের ফাঁকি দিয়ে সাকিবের অনুশীলন

    মোস্তাফিজকে টেস্টে চায় বিসিবি

    বাঁধ ভেঙে ডুবল পাকা ধান

    ধানের সংকটে বন্ধ হচ্ছে চট্টগ্রামের অনেক চালকল

    রিয়ালকে নিরাশ করে পিএসজিতেই থেকে গেলেন এমবাপ্পে

    দাম বেড়েছে কীটনাশকেরও

    স্বামীকে ভিডিও কল দিয়ে স্ত্রীর ‘আত্মহত্যা’

    জম্মু-কাশ্মীরে টানেল ধসে ১০ জনের মৃত্যু