Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

ইউপি নির্বাচন

প্রশাসনের দিকে অভিযোগের তির নৌকার ১০ প্রার্থীর

আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ১২:৩০

প্রশাসনের দিকে অভিযোগের তির নৌকার ১০ প্রার্থীর চাঁদপুরের ফরিদগঞ্জে ৫ জানুয়ারি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন প্রভাবিত করার অভিযোগে আওয়ামী লীগের পরাজিত ১০ প্রার্থী সংবাদ সম্মেলন করেছেন। গতকাল রোববার সকালে উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে প্রার্থীরা লিখিত ও মৌখিক বক্তব্যে বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে জেলা ও উপজেলা প্রশাসনের একটি মহল আওয়ামী লীগের প্রার্থীদের পরাজিত করার লক্ষ্যে মাঠ পর্যায়ে তাঁদের অনুসারীদের লেলিয়ে দিয়েছেন। তাঁদের অনুসারীদের বিদ্রোহী প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন।

জেলা পর্যায়ের বিশেষ মহলের ইন্ধনে প্রশাসন নৌকার কর্মীদের নির্বাচনের আগে হতে নির্বাচন পরবর্তী সময় পর্যন্ত বিভিন্ন ধরনের ভীতি প্রদর্শন করে নির্বাচনের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থেকে বিরত রেখেছেন। এ ছাড়া নির্বাচনের দিন নৌকার এজেন্ট, ব্যাজধারী কর্মীদের মারধর করে ভোটকেন্দ্র থেকে তাড়িয়ে দেওয়া, আটক করা এবং গুলিবর্ষণের ঘটনা ঘটে।

তাঁদের দাবি, জেলা আওয়ামী লীগের একজন সাবেক শীর্ষ নেতা ও সাবেক সাংসদ প্রায় প্রতিটি ইউপিতে কয়েকজন করে বিদ্রোহী প্রার্থী দাঁড় করিয়ে তাঁদের এবং স্বতন্ত্র নামে বিএনপি জামায়াতের প্রার্থীদের ডোনেশান দিয়ে নৌকাকে পরাজিত করেছেন। 

এ ছাড়া বিদ্রোহী প্রার্থী দাঁড় করিয়ে এবং চাঁদপুরের বহিরাগত ভাড়াটে দিয়ে নির্বাচনী এলাকায় ভীতিকর পরিবেশ সৃষ্টি করেন। আরও দেখা গেছে, একজন ভাইস চেয়ারম্যান নির্বাচনে তাঁর আপন ভাইকে নৌকা প্রতীকের বিরুদ্ধে দাঁড় করিয়েই ক্ষান্ত হননি, নৌকার কর্মীদের ভাড়াটিয়া গুন্ডাবাহিনী এবং প্রশাসনের মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে ঘর ছাড়া করেছেন।

আবার প্রশাসনিক হয়রানির মাধ্যমে নৌকার কর্মীদের গ্রেপ্তারসহ তাঁদের পরিবার-পরিজনকে ভয়ভীতি প্রদর্শন করে নির্বাচন থেকে বিরত থাকতে বাধ্য করার অপচেষ্টা চালান।

আবার জেলা ও উপজেলা প্রশাসনের নেতৃত্বে থেকে নির্বাচন কমিশনকে প্রভাবিত করা এবং একটি বিশেষ মন্ত্রণালয়ের অধীনে থাকা নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তাদের চাকরি হারানোর ভয় দেখিয়ে নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নিতে বাধ্য করেন।

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বালিথুবা পশ্চিম ইউপির আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী বাহাউদ্দিন বাহার, বালিথুবা পূর্বের জি এম হাসান তাবাচ্ছুম, সুবিদপুর পশ্চিমের মো. পারভেজ হোসেন, গুপ্টি পূর্বের আব্দুল গনি পাটোয়ারী, গুপ্টি পশ্চিমের রফিকুল ইসলাম পাটোয়ারী, পাইকপাড়া উত্তরের মো. আলাউদ্দিন, গোবিন্দপুর উত্তরের সোহেল চৌধুরী ও রুপসা উত্তর ইউপি ওমর ফারুক ফারুকী।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সেচ খরচে দিশেহারা কৃষক

    চার শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

    জুরাছড়ির সুরকৃষ্ণ চাকমাবক্সিংয়ের নতুন নক্ষত্র

    অল্প বৃষ্টিতেই কোমর পানি

    সখীপুরে ঝড়-বৃষ্টিতে পাঁচ সরকারি কার্যালয় জলাবদ্ধ

    চিকিৎসার টাকা জোগাতে উপহারের ঘর বিক্রি

    ভারতে বিভিন্ন আইনের অপব্যবহার বেড়ে চলেছে: আর্টিকেল নাইনটিন

    বঙ্গবন্ধু কেমিক্যাল মেটেরোলজি অলিম্পিয়াডে ১ম শাবিপ্রবির রিফাত

    মৃত্যুর খবর পেলেই ঘোড়ায় চড়ে ছোটেন মনু মিয়া

    পাবনায় চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

    বিএলএফ ও ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের মে দিবস উদ্যাপন

    সিঙ্গাপুরের প্রধান কোচ হলেন সালমান বাট