রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১

সেকশন

 

পাঁচ থেকে দশ হাজার টাকার মধ্যে পাবেন যে বাংলাদেশি ব্র্যান্ডের স্মার্টফোন

আপডেট : ০২ আগস্ট ২০২১, ১৮:৪৩

বর্তমান সময়ে স্মার্টফোন ছাড়া আমরা এক মুহূর্ত কল্পনা করতে পারি না। সাধ্যের মধ্যে আমরা সব সময় ভালো স্মার্টফোন চাই। সময়ের সঙ্গে সঙ্গে স্মার্টফোনগুলোতে নানারকম সুবিধাযুক্ত হয়েছে। নাগালের মধ্যেই পাওয়া যাচ্ছে নানা সুবিধাযুক্ত স্মার্টফোন। মাত্র পাঁচ থেকে দশ হাজার টাকার মধ্যে বাজারে পাওয়া যাচ্ছে বাংলাদেশি ব্র্যান্ডের বিভিন্ন স্মার্টফোন। মাত্র পাঁচ থেকে দশ হাজার টাকার মধ্যে যে ফোনগুলো পাওয়া যাবে-

প্রিমো এনফোর। ছবি: সংগৃহীত ওয়ালটন
সাশ্রয়ী দামে সেরা কনফিগারেশনের স্মার্টফোন দিয়ে প্রযুক্তিপ্রেমীদের মন জয় করতে চায় ওয়ালটন। ওয়ালটনের এ রকম একটি ফোন হচ্ছে ‘প্রিমো এনফোর’। ‘প্রিমো এনফোর’ মডেলের এই ফোনে ব্যবহৃত হয়েছে বিশাল ডিসপ্লে, শক্তিশালী র‍্যাম-রম ও ব্যাটারি, ট্রিপল ব্যাক ক্যামেরাসহ আকর্ষণীয় সব ফিচার।

ফোনটি অ্যান্ড্রয়েড পাই ভি৯ অপারেটিং সিস্টেমে পরিচালিত। ফলে এই ফোনের কার্যক্ষমতা ও গতি অনেক বেশি। এতে ব্যবহৃত হয়েছে ১৬ ন্যানোমিটারের হেলিও পি২৩ প্রসেসর। যাতে রয়েছে হাইপার ইঞ্জিন প্রযুক্তি। ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি রমবিশিষ্ট মডেলের ফোনটির দাম ৯ হাজার ৭৯৯ টাকা।

প্রিমো এনএফ৫। ছবি: সংগৃহীত ওয়ালটনের আরেকটি ফোন হচ্ছে ‘প্রিমো এনএফ৫ ’। ‘প্রিমো এনএফ৫’ মডেলের এই ফোনে ব্যবহৃত হয়েছে বিশাল ডিসপ্লে, শক্তিশালী র‍্যাম-রম ও ব্যাটারি, ট্রিপল ব্যাক ক্যামেরাসহ আকর্ষণীয় সব ফিচার। সেলফি তোলার জন্য এই স্মার্টফোনটিতে আছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে পরিচালিত। ফলে এই ফোনের কার্যক্ষমতা ও গতি অনেক বেশি। এতে ব্যবহৃত হয়েছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও এ২০ প্রসেসর। ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি রমবিশিষ্ট মডেলের ফোনটির দাম ৯ হাজার ৬৯৯ টাকা। ওয়ালটনের আরও কিছু মডেলের স্মার্টফোন রয়েছে যেগুলো মোটামুটি এই ধরনের সুবিধার এবং পাওয়া যাবে পাঁচ থেকে দশ হাজার টাকার মধ্যে।

সিম্ফনি জেড ৩0। ছবি: সংগৃহীত সিম্ফনি
সিম্ফনির জেড সিরিজের ফ্ল্যাগশিপ ফোন সিম্ফনি জেড ৩0। ইনডিগো ব্লু এবং অ্যামাজন গ্রীন এই দুই কালারে হ্যান্ডসেটটি বাজারে পাওয়া যাচ্ছে। আকর্ষণীয় বান্ডেল অফারসহ মাত্র ৯ হাজার ৭৯০ টাকায় পাওয়া যাচ্ছে এই ফোনটি। এই ফোনটিতে অপারেটিং সিস্টেম থাকছে অ্যান্ড্রয়েড ১০.০। সেলফি তোলার জন্য এই স্মার্টফোনটিতে আছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সিম্ফনির হ্যান্ডসেটটিতে পাওয়ারে আছে ৫০০০ এমএএইচের লিথিয়াম পলিমার বিশাল ব্যাটারি। এই ব্যাটারি দিয়ে নর্মাল ব্যবহারে অনায়াসে দুই দিন ব্যবহার করা যাবে স্মার্টফোনটি। এছাড়াও সেটটিতে আছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা যা দিয়ে এই বিশাল এমপিআর ব্যাটারি ৫০% চার্জ হতে সময় নিবে মাত্র দেড় ঘণ্টা।

সিম্ফনি জেড ৪0। ছবি: সংগৃহীত সিম্ফনির জেড সিরিজের আরেকটি ফ্ল্যাগশিপ ফোন সিম্ফনি জেড ৪0। ব্লু এবং গ্রীন এই দুই কালারে হ্যান্ডসেটটি বাজারে পাওয়া যাচ্ছে। আকর্ষণীয় বান্ডেল অফারসহ মাত্র ৯ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে এই ফোনটি। এই ফোনটিতে অপারেটিং সিস্টেম থাকছে অ্যান্ড্রয়েড ১০.০। মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহৃত হয়েছে স্মার্টফোনটিতে। সেলফি তোলার জন্য এই স্মার্টফোনটিতে আছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সিম্ফনির হ্যান্ডসেটটিতে পাওয়ারে আছে ৫০০০ এমএএইচের লিথিয়াম পলিমার বিশাল ব্যাটারি। এই ব্যাটারি দিয়ে নর্মাল ব্যবহারে অনায়াসে দুইদিন ব্যবহার করা যাবে স্মার্টফোনটি। এছাড়াও সেটটিতে আছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা যা দিয়ে এই বিশাল এমপিআর ব্যাটারি ৫০% চার্জ হতে সময় নিবে মাত্র দেড় ঘণ্টা। সিম্ফনির আরও কিছু মডেলের স্মার্টফোন রয়েছে যেগুলো মোটামুটি এই ধরনের সুবিধার এবং পাওয়া যাবে পাঁচ থেকে দশ হাজার টাকার মধ্যে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    শুরু হলো হুয়াওয়ের সিডস ফর দ্য ফিউচার বাংলাদেশ ২০২১

    শুরু হলো হুয়াওয়ের সিডস ফর দ্য ফিউচার বাংলাদেশ ২০২১

    সাড়ে ৮ লাখ টাকার প্রথম মোবাইল ও অন্যান্য আইকনিক ডিভাইস

    সাড়ে ৮ লাখ টাকার প্রথম মোবাইল ও অন্যান্য আইকনিক ডিভাইস

    ফোনে নতুন ১১২ ইমোজি, আছে গর্ভবতী পুরুষ থেকে কে-পপ সবই

    ফোনে নতুন ১১২ ইমোজি, আছে গর্ভবতী পুরুষ থেকে কে-পপ সবই

    আলজেরিয়ার সাবেক প্রেসিডেন্টের মৃত্যু

    আলজেরিয়ার সাবেক প্রেসিডেন্টের মৃত্যু

    ফ্রান্সের নজিরবিহীন প্রতিক্রিয়া

    ফ্রান্সের নজিরবিহীন প্রতিক্রিয়া

    আফগানিস্তানে জাতিসংঘ মিশনের মেয়াদ বাড়ল

    আফগানিস্তানে জাতিসংঘ মিশনের মেয়াদ বাড়ল

    কোণঠাসা পুতিনের বিরোধীরা

    কোণঠাসা পুতিনের বিরোধীরা

    ভারতে বিরোধী মুখ নিয়েই বিরোধিতা তুঙ্গে

    ভারতে বিরোধী মুখ নিয়েই বিরোধিতা তুঙ্গে

    মাতৃত্বকালীন ছুটিতে থাকা পুলিশ সদস্যের ওপর প্রতিপক্ষের হামলায়

    মাতৃত্বকালীন ছুটিতে থাকা পুলিশ সদস্যের ওপর প্রতিপক্ষের হামলায়