Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

বিজিবির কাছে ২ ছাত্রকে ফেরত দিয়েছে বিএসএফ

আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ১৯:০৬

পতাকা বৈঠকের মাধ্যমে দুই মাদ্রাসা ছাত্রকে ফেরত দিয়েছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। ছবি: আজকের পত্রিকা দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা থেকে আটক করা দুই মাদ্রাসাছাত্রকে ফেরত দিয়েছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। আজ রোববার বিকেল সোয়া ৫টার দিকে পতাকা বৈঠকের মাধ্যমে ওই দুই ছাত্রকে বিজিবির হাতে হস্তান্তর করে তারা। 

এ সময় বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন বকশীগঞ্জ ক্যাম্প কমান্ডার সুলতান সিং। অন্যদিকে বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন আইসিপি ক্যাম্প কমান্ডার আলম হোসেন। 

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলম হোসেন বলেন, ভারত সীমান্তে প্রবেশ করায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় বিএসএফ। পরবর্তী সময়ে পতাকা বৈঠকের পর ওই দুজন স্কুলছাত্রের জন্মনিবন্ধন দেখার পর ফেরত দিয়েছে বিএসএফ। 

এর আগে বেলা দেড়টার দিকে হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলার ১০ এস-এর বালুরচড় নামক এলাকার ভারত অংশ থেকে তাঁদের আটক করে নিয়ে যায় বিএসএফ। 

আটক ব্যক্তিরা হলো রুহুল আমিন আনোয়ার হোসেনের ছেলে আরাফাত হোসেন শান্ত (১৫) ও আরাফাত হোসেন আরমান আলীর ছেলে রুহুল আমিন (১৩)। তারা দুজনেই আলিহাট গাজী আমেনিয়া দাখিল মাদ্রাসার দশম ও অষ্টম শ্রেণির ছাত্র এবং উপজেলার আলিহাট গ্রামের বাসিন্দা। 

তাদের সহপাঠী ও প্রত্যক্ষদর্শীরা বলেন, ‘টিকা প্রদান শেষে আমরা হিলি বাজারে ঘুরতে আসি আর তারা দুজনে হিলি সীমান্ত এলাকায় ঘুরতে আসে। রেললাইন ধরে হাঁটতে হাঁটতে তারা দুজনে প্রস্রাব করতে রেললাইনের নিচে ভারতের দিকে নেমে যায়। এ সময় তাদের দুজনকে বিএসএফ ডাক দিয়ে কথা বলে তাদের আটক করে নিয়ে যায়।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ভুয়া বিচারপতি পরিচয়দানকারী বিপ্লব সাজাপ্রাপ্ত আসামি

    ধান কেটে না দেওয়ায় শ্রমিকের মাকে মারধরের অভিযোগ

    মা ও পাঁচ মাসের শিশুকে গলা কেটে হত্যা

    ইউএস বাংলা-নভোএয়ার দেশের প্রতিনিধিত্ব করছে: নৌপ্রতিমন্ত্রী

    চিরকুট লিখে স্কুলছাত্রীর আত্মহত্যা 

    শিশু ধর্ষণ মামলার আসামি কারাগারে

    বাঁধ ভেঙে ডুবল পাকা ধান

    ধানের সংকটে বন্ধ হচ্ছে চট্টগ্রামের অনেক চালকল

    রিয়ালকে নিরাশ করে পিএসজিতেই থেকে গেলেন এমবাপ্পে

    দাম বেড়েছে কীটনাশকেরও

    স্বামীকে ভিডিও কল দিয়ে স্ত্রীর ‘আত্মহত্যা’

    জম্মু-কাশ্মীরে টানেল ধসে ১০ জনের মৃত্যু