Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

২ মাদ্রাসা ছাত্রকে ধরে নিয়ে গেছে বিএসএফ, ফেরত চেয়েছে বিজিবি

আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ১৭:২৪

দুই শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার পর বিজিবি তাদের ফেরত চাওয়ার কথা বিএসএফকে জানায়। ছবি: আজকের পত্রিকা দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা থেকে দুই মাদ্রাসা ছাত্রকে ধরে নিয়ে গেছে বিএসএফ। এদিকে বিএসএফের নিকট ওই দুজনকে ফেরত চেয়েছে বিজিবি। রোববার দুপুর দেড়টার দিকে হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলার ১০ এস-এর বালুরচড় নামক এলাকার ভারত অংশ থেকে তাঁদের আটক করে নিয়ে যায় বিএসএফ। 

আটককৃতরা হলো, রুহুল আমিন আনোয়ার হোসেনের ছেলে আরাফাত হোসেন শান্ত (১৫) ও আরাফাত হোসেন আরমান আলীর ছেলে রুহুল আমিন (১৩)। তারা দুজনেই আলিহাট গাজী আমেনিয়া দাখিল মাদ্রাসার দশম ও অষ্টম শ্রেণির ছাত্র এবং উপজেলার আলিহাট গ্রামের বাসিন্দা। 

তাদের সহপাঠী ও প্রত্যক্ষদর্শীরা বলেন, ‘টিকা প্রদান শেষে আমরা হিলি বাজারে ঘুরতে আসি আর তারা দুজনে হিলি সীমান্ত এলাকায় ঘুরতে আসে। রেললাইন ধরে হাটতে হাটতে তারা দুজনে প্রস্রাব করতে রেললাইনের নিচে ভারতের দিকে নেমে যায়। এ সময় তাঁদের দুজনকে বিএসএফ ডাক দিয়ে কথা বলে তাদের আটক করে নিয়ে যায়। 

আলিহাট গাজী আমেনিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মোয়াজ্জেম হোসেন বলেন, ‘আজ আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের করোনার টিকা প্রদানের দিন নির্ধারিত ছিল। সে মোতাবেক আমরা ছাত্র-ছাত্রীদের নিয়ে টিকা দেওয়ার জন্য হিলি স্থলবন্দরে টিকা কেন্দ্রে আসি। টিকা প্রদান শেষে ছাত্র-ছাত্রীদের নিজ নিজ বাড়ি ফিরে যাওয়ার জন্য বলা হয়। কিন্তু আরাফাত ও রুহুল নামের ওই দুজন ছাত্র তারা হিলি সীমান্তের চেকপোস্ট গেটের দিকে বেড়াতে আসে। বেড়ানোর একপর্যায়ে সীমান্ত এলাকা চিহ্নিত করতে না পেরে সীমান্ত পেরিয়ে ভারত অংশে ঢুকে পড়ে। এ সময় বিএসএফ তাদের আটক করে নিয়ে যায়।’ 

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলম হোসেন বলেন, ‘ওই দুজন স্কুলছাত্রকে ফেরত চেয়ে আমরা বিজিবির পক্ষ থেকে বিএসএফকে জানিয়েছি। তারা দুজনে যে বাংলাদেশি নাগরিক এমন প্রমাণ চাইছে। আমরা এ জন্য ওই দুই শিক্ষার্থীর অভিভাবককে তাঁদের দুজনের জন্মনিবন্ধন নিয়ে আসার জন্য বলেছি। জন্মনিবন্ধন নিয়ে আসলে আমরা তাঁদের দুজনকে ফেরত নিয়ে আসব।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পাতানো নির্বাচনে বিএনপির অংশগ্রহণের প্রশ্নই ওঠে না: রিজভী

    বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় যুক্তিতর্ক উপস্থাপন

    ‘কাঁঠাল কেটে দিতে বাধ্য করায়’ গৃহকর্ত্রীকে হত্যা, গৃহপরিচারিকা আটক

    আগ্রাসী হয়ে উঠছে ব্রহ্মপুত্র, ভাঙনের কবলে বসতভিটা ও শিক্ষাপ্রতিষ্ঠান

    গোবিন্দগঞ্জে বাঁধ সংস্কার না হওয়ায় শঙ্কায় নদীপারের মানুষ

    যুবদল নেতার ব্যানারে ছাত্রলীগের স্লোগান, ফেসবুকে ভাইরাল পোস্টার

    ৪৩ বছরের রহস্য উদ্ঘাটন, কানেকটিকাট নদী থেকে উদ্ধার নারীই আলবার্টা লিম্যান

    ভারতীয় দলে ফিরে কার্তিকের আবেগী বার্তা

    বরখাস্তকৃত শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগের সত্যতা মিলেছে

    বোরো ডুবে শেষ, আউশ নিয়ে চিন্তায় কৃষক

    বনশ্রীতে তেলবাহী লরির নিচে চাপা পড়ে ১ জনের মৃত্যু

    ভূমিকম্প-সুনামি শনাক্তকরণে ব্যবহৃত হতে পারে সাবমেরিন কেব্‌ল