Alexa
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

নারায়ণগঞ্জে আ.লীগ হারলেও কিছু যায়-আসে না: কৃষিমন্ত্রী

আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ১৫:২১

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। ফাইল ছবি নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে হেরে গেলেও কিছু যায় আসে না। কোনো অবস্থাতেই সরকারের গ্রহণযোগ্যতা বিলীন হতে দেওয়া যাবে না। যেকোনো মূল্যেই ভোট সুষ্ঠু হওয়া দরকার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। 

আজ রোববার যুক্তরাষ্ট্রের বিদায়ি রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার কৃষিমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাৎ ও মতবিনিময় করতে যান। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন কৃষিমন্ত্রী।

কৃষিমন্ত্রী বলেন, ‘নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে হেরে গেলেও কিছু যায় আসে না। কোনো অবস্থাতেই সরকারের গ্রহণযোগ্যতা বিলীন হতে দেওয়া যাবে না। যেকোনো মূল্যেই ভোট সুষ্ঠু হওয়া দরকার, তাহলেই জনগণ জিতে যাবে। সেখানে যা-ই ফল আসুক, আওয়ামী লীগ মেনে নেবে।’ 

র‍্যাবের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে কী আলোচনা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘বাংলাদেশ যেন মানবাধিকার রক্ষায় আরও সতর্ক হয় বা পরিস্থিতির উন্নতি হয়—এ কারণেই নিষেধাজ্ঞা দিয়েছে বলে দাবি করেছেন বিদায়ি মার্কিন রাষ্ট্রদূত।’ 

রাষ্ট্রদূতের বক্তব্যের বিষয়ে মন্ত্রী আরও বলেন, মার্কিন প্রশাসন বিশ্বব্যাপী মানবাধিকারের বিষয়টি গুরুত্ব দিচ্ছে। র‍্যাব, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রসঙ্গে (রাষ্ট্রদূত) বলেন, কিছু কিছু ক্ষেত্রে মানবাধিকার লঙ্ঘন করেছে। ভবিষ্যতে যাতে আর এমন না হয়। কোনো পানিশমেন্ট নয়, সংশোধনের জন্য এই নিষেধাজ্ঞা বলে দাবি করেন তিনি। 

এদিকে আজ সকাল ৮টা থেকে নাসিকের ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রের ১ হাজার ৩৩৩ ভোটকক্ষে ভোটগ্রহণ চলছে। ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে রয়েছেন ৩৪ জন প্রার্থী। 

নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। ১৯২টি কেন্দ্রে ও কেন্দ্রের বাইরে নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৫ হাজারের বেশি সদস্য নিয়োজিত রয়েছেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    দৌলতদিয়া যৌনপল্লিতে মা ও শিশুদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প

    ১৬ কেজির পদ্মার পাঙাশ, বিক্রি হলো ২১ হাজারে

    পার্বত্য চট্টগ্রামে সামরিক শাসন চলছে: সন্তু লারমা

    অ্যাকাউন্টের পাসওয়ার্ড হাতিয়ে উপবৃত্তির টাকা হাপিস

    ঢামেক হাসপাতালে অন্তঃসত্ত্বার মৃতদেহ রেখে পালিয়েছে ২ নারী

    সিঙ্গাপুরে চিকিৎসাধীন র‍্যাব কর্মকর্তার মৃত্যু

    জ্বালানি তেলের দাম বৃদ্ধি, বাসের বদলে যাত্রীর চাপ বাড়ছে ট্রেনে 

    ধীর লয়ের সেই তর্জনী আর উঠবে না কোনো দিন

    সবুজ আপেল

    হাতিয়ায় বঙ্গোপসাগরে ট্রলার ডুবি: জীবিত উদ্ধার ৪, নিখোঁজ ১৩ জেলে

    উধুনিয়া বিলে নৌকায় মিনি ক্যাসিনো, আটক ৪

    কাউখালীতে অস্ত্রসহ গ্রেপ্তার ৩