Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

সুনামগঞ্জে সিএনজি অটোরিকশাগুলো চলছে রান্নার গ্যাসে

আপডেট : ১০ এপ্রিল ২০২১, ২০:০০

সুনামগঞ্জ সদর উপজেলায় সিএনজি অটোরিকশাগুলোতে ব্যবহার করা হচ্ছে রান্নার গ্যাস। সিএনজির চেয়ে দাম বেশি হওয়া সত্ত্বেও অনেকটা বাধ্য হয়ে এলপিজি সিলিন্ডার ব্যবহার করছেন চালকরা।

খোঁজ নিয়ে জানা গেছে, সুনামগঞ্জ সদর উপজেলার হালুয়ারঘাট-ডলুরা ও হালুয়ারঘাট-হাসাউড়া জেলার বিশম্ভরপুর উপজেলার ফতেপুর থেকে আনোয়ার পর্যন্ত বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজি অটোরিকশাগুলোতে জ্বালানি হিসেবে ব্যবহার করা হচ্ছে এলপিজি।

সিলিন্ডার থেকে প্লাস্টিকের নল দিয়ে বিশেষ কায়দায় গ্যাস ইঞ্জিনের নজেলে সরবরাহ করা হয়। ঝুঁকি জেনেও কাজটি করছেন এই রুটের চালক ও মালিকরা।

অটোরিকশার চালক ও মালিকদের সঙ্গে কথা বলে জানা যায়, অনেকটা বাধ্য হয়েই তারা এলপিজি গ্যাস ব্যবহার করছেন। বিশেষ করে সুনামগঞ্জ সদর উপজেলার বৃহৎ তিনটি ইউনিয়ন সুরমা, জাহাঙ্গীরনগন ও রঙ্গারচর–এর প্রায় দেড় লাখ মানুষের জেলা সদরে যাতায়াতের কোনো রাস্তা নেই। এখানে সুরমা নদীতে সেতু না থাকায় তারা সরাসরি জেলা সদরে যেতে পারেন না। সিএনজি ভরার জন্য অটোরিকশাগুলোও ওপারে যেতে পারছে না। ফলে সিএনজির চেয়ে দাম বেশি হলেও হাতের কাছে সহজ বিকল্প হিসেবে এলপিজিকেই বেছে নিয়েছেন অটোরিকশা মালিকরা।

এদিকে পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই অটোরিকশায় এলপিজি ব্যবহারে ঝুঁকি দেখছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে সুনামগঞ্জ বিআরটিএর পরিদর্শক মো. শফিকুল ইসলাম বলেন, সিএনজি অটোরিকশায় এলপিজি গ্যাস ব্যবহারের কথা আমি অনেকের কাছে শুনেছি। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে পরিবহন মালিক শ্রমিকদের সাথে বৈঠক করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান শাহরিয়ার।

ইউএনও বলেন, গাড়িতে এলপিজি গ্যাস ব্যবহারের অনুমতি নেই। যদি এমন ঘটনা ঘটে থাকে তাহলে আমরা সংশ্লিষ্টদের সাথে নিয়ে যথাযথ ব্যবস্থা নেব।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    শাল্লার বানভাসিদের এখন ঘরে ফেরার যুদ্ধ

    ‘খাইয়া বাঁচমু, না ঋণের কিস্তি দিমু’

    জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ১

    বড়লেখায় নৌকা ডুবে নিখোঁজ ব্যক্তির মরদেহ উদ্ধার  

    আজকের পত্রিকার বর্ষপূর্তিতে বন্যার্তদের খাবার ও ওষুধ বিতরণ

    মাজারের পুকুর থেকে দেহবিহীন মাথা উদ্ধার

    ৩৫ রানে হেরে সিরিজে পিছিয়ে গেল বাংলাদেশ 

    জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৯৪ রান

    রাজশাহীতে জন্মদিনে খুন হলেন শ্রমিক নেতার ছেলে

    শুদ্ধাচার পুরস্কার পেলেন সচিব মামুন আল রশীদ

    ব্যাঙ শিকারের দায়ে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

    কনকা অ্যান্ড্রয়েড ভয়েস কন্ট্রোল টেলিভিশন