Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

ঢাকায় জামালদের নতুন কোচ 

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ২২:০৩

ঢাকায় এসেছেন বাংলাদেশ জাতীয় দলের নতুন কোচ। ছবি: বাফুফে ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নতুন কোচ হাভিয়ের কাবরেরা। বাংলাদেশের ২৩তম বিদেশি কোচ হিসেবে ১১ মাসের জন্য দায়িত্ব নিচ্ছেন এই স্প্যানিশ। আজ সন্ধ্যা পৌনে আটটায় সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ৩৭ বছর বয়সী কাবরেরা। 

বিমানবন্দরে নামলেও গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি কাবরেরা। এ সময় তাঁর সঙ্গে ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি। পরে এক ভিডিও বার্তায় কাবরেরা বলেছেন, 'অবশেষে আমি ঢাকায়। এখানে এসে ও নতুন শুরুর পথে আমি ভীষণ খুশি। জাতীয় দলের ফুটবলার ও ফেডারেশন কর্মকর্তাদের সঙ্গে দেখা করতে উন্মুখ আছি।'

বার্সার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া শাখা একাডেমির কোচের দায়িত্ব পালন করেছেন কাবরেরা।

শুধু বার্সেলোনার একাডেমি নয়, কাবরেরা সাম্প্রতিক সময়ে দায়িত্ব পালন করছিলেন আরেক স্প্যানিশ ক্লাব দেপোর্তিভো আলাভেসের যুব এলিট একাডেমির। এ ছাড়া লা লিগার টেকনিক্যাল ডিরেক্টর পদেও ছিলেন দুই বছরের বেশি সময় ধরে। প্রথমবারের মতো কোনো জাতীয় দলের কোচ হিসেবে এবারই ডাগআউটে থাকবেন এই স্প্যানিশ। আগামী ডিসেম্বর পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি সেরেছে বাফুফে। 

 ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত ভারতীয় ক্লাব স্পোর্টিং গোয়া’র মূল দলের সহকারী কোচের দায়িত্বে ছিলেন ক্যাবরেরা। পাশাপাশি টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে ক্লাবটির একাডেমির বিভিন্ন বয়সভিত্তিক দলের খেলোয়াড়দের ফুটবলীয় দীক্ষা দিয়েছেন তিনি। ক্যাবরেরাকে আলাদা করেছে এখানেই, তৃণমূল ফুটবলের পাশাপাশি বার্সেলোনা, আলাভেসসহ বিভিন্ন একাডেমির হয়ে কাজ করার বড় অভিজ্ঞতা রয়েছে তাঁর। 

জামাল ভূঁইয়াদের কোচ হিসেবে ২৪ জানুয়ারি ইন্দোনেশিয়ার বিপক্ষে অভিষেক হওয়ার কথা থাকলেও ফুটবলাররা টিকা না নেওয়ায় বাতিল হয়েছে সেই সফর। মার্চের ফিফা উইন্ডো পর্যন্ত আপাতত তাই ফাঁকাই থাকতে হচ্ছে তাঁকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিশ্বকাপের ফাইনাল খেলবে ইংল্যান্ড, ভনের ভবিষ্যদ্বাণী

    গাম্বিয়ায় সাফল্য পাচ্ছেন বাংলাদেশের সাবেক কোচ 

    ঢাকার রানপাহাড় ডিঙিয়ে খুলনার উচ্ছ্বাস

    কোহলিকে কারণ দর্শানোর নোটিশ পাঠাতে চেয়েছিলেন সৌরভ

    একের সঙ্গে হরেক

    আজকের রাশিফল

    নবজাতকের র‍্যাশ হলে

    বিশ্বকাপের ফাইনাল খেলবে ইংল্যান্ড, ভনের ভবিষ্যদ্বাণী

    দুর্গাপুরে মোটরসাইকেল-লরির সংঘর্ষে নিহত ১