Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলনের উদ্বোধন

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ২২:১১

ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলনের উদ্বোধন। ছবি: সংগৃহীত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের দুই দিনব্যাপী ব্যবসায় উন্নয়ন সম্মেলনের উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই সম্মেলন শুরু হয়েছে। ব্যাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. নাজমুল হাসান এ সম্মেলনের উদ্বোধন করেন। দেশব্যাপী ১১টি ভেন্যুতে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সম্মেলনে জানানো হয়, গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত ইসলামী ব্যাংকের আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ১ লাখ ৩৮ হাজার কোটি টাকা। যা গত বছরের তুলনায় ২০ হাজার কোটি টাকা বেশি। একই সময়ে সাধারণ বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে ১ লাখ ১৮ হাজার কোটি টাকা। যা গত বছরের তুলনায় ১৭ হাজার কোটি টাকা বেশি। 

২০২১ সালে ইসলামী ব্যাংক আমদানি বাণিজ্য থেকে ৬৪ হাজার ৫৩০ কোটি টাকা, রপ্তানি বাণিজ্য থেকে ৩০ হাজার ১৭৮ কোটি টাকা ও রেমিট্যান্স আহরণ করেছে ৫০ হাজার ৫১৮ কোটি টাকা। ইসলামী ব্যাংক বর্তমানে ৩৮৪টি শাখা, ২১৯টি উপশাখা, ২ হাজার ৬৭৮টি এজেন্ট আউটলেট, ২ হাজার ৩১৮টি এটিএম/সিআরএম বুথের মাধ্যমে গ্রাহকদের সেবা দিচ্ছে। 

পরিচালনা পরিষদের চেয়ারম্যান নাজমুল হাসান বলেন, ইসলামী ব্যাংক ২০২১ সালে পরিবর্তন ও চ্যালেঞ্জ মোকাবিলা করে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করেছে। নতুন পরিস্থিতির সঙ্গে অভিযোজিত হয়ে আধুনিক প্রযুক্তিতে শক্তিশালী হয়ে কাজ করতে হবে। 

এ সময় তিনি ব্যাংকের সেলফিন অ্যাপ ও কার্ডভিত্তিক সেবা, পিওএস মেশিন, এমক্যাশ, আই-ব্যাংকিংসহ অন্যান্য প্রযুক্তিসমৃদ্ধ সেবার প্রসারে আরও বেশি গুরুত্ব দিয়ে কাজ করতে নির্দেশনা দেন। 

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, বাংলাদেশ আজ বিশ্বের ৪১ তম বৃহত্তম অর্থনীতির দেশ, যা ২০৩৬ সালে ২৪ তম বৃহৎ অর্থনীতির দেশে পরিণত হবে। উন্নয়নের এই ধারাবাহিকতায় নানান চ্যালেঞ্জ অতিক্রম করে ইসলামী ব্যাংক ব্যবসায়ের সকল সূচকে ভালো করেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, অডিট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মানসহ ব্যাংকের পরিচালকরা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাকাবের চেয়ারম্যান হিসেবে পুনর্নিয়োগ পেলেন রইছউল আলম

    ইভ্যালিকে ব্যাংক থেকে ২ কোটি ৩৫ লাখ টাকা তোলার অনুমতি 

    বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ট্রাভেল পার্টনার ইউএস-বাংলা

    গভর্নরের সঙ্গে এবিবির নবনির্বাচিত নেতাদের সাক্ষাৎ

    করোনায় কাজ হারানো ৭% শ্রমিক এখনো বেকার

    আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব নিল শাবিপ্রবি প্রশাসন

    সৌদি আরবে পাওয়া গেল ৪৫০০ বছর আগের মহাসড়ক

    ‘আপনার সার্ভিসের আর প্রয়োজন নেই’, শিক্ষকদের অব্যাহতির চিঠি

    বিএসআরএম কারখানায় ৩ শ্রমিক বিদ্যুতায়িত

    কোহলির জায়গা নিতে রাজি বুমরা

    মধ্যবর্তী নির্বাচন নিয়ে শঙ্কায় বাইডেন প্রশাসন