Alexa
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

সাকিবকে ছাড়াই চ্যাম্পিয়ন মধ্যাঞ্চল

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৮:৪৮

স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন মধ্যাঞ্চল। ছবি: বিসিবি  কিছুদিন আগে বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) লাল বলের টুর্নামেন্টে শিরোপা জিতেছে ওয়ালটন মধ্যাঞ্চল। সাফল্যটা সাদা বলের ক্রিকেটেও ধরে রেখেছে মোসাদ্দেক হোসেন সৈকতের দল। সাকিব আল হাসানকে ছাড়াই স্বাধীনতা কাপের ফাইনালে বিসিবি দক্ষিণাঞ্চলকে হারাল তারা। অর্ধযুগ পর আয়োজিত টুর্নামেন্টের ফাইনালে মধ্যাঞ্চল জিতেছে ৬ উইকেটে। তাঁদের আগের শিরোপাও এসেছে দক্ষিণাঞ্চলকে হারিয়ে। 

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ের পর কোনো রকম দেড় শ ছাড়িয়েছে দক্ষিণাঞ্চল। মোস্তাফিজুর রহমানের দক্ষিণাঞ্চলকে ১৬৩ রানে গুঁড়িয়ে দিয়ে মধ্যাঞ্চল জয় তুলে নেয় ৪৫ বল হাতে রেখেই। অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন মোসাদ্দেক। টুর্নামেন্ট সেরার স্বীকৃতিও উঠেছে তাঁর হাতে। 

দক্ষিণাঞ্চলের শুরুটা অবশ্য দারুণ ছিল। উদ্বোধনী জুটিতে ৫০ ছাড়ায় তারা। এরপরই মড়ক লাগে ব্যাটিংয়ে। দুই ওপেনার পিনাক ঘোষ ও এনামুল হক বিজয়ের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় দক্ষিণাঞ্চল। পিনাক ৩৫ রানে ফিরে যান। তাঁর আগে বিজয় আউট হন ২০ রানে। অমিত হাসানের ব্যাট থেকে এসেছে ২৯ রান। ছয় নম্বরে নেমে ৩১ রান করেন নাহিদুল ইসলাম। 

দক্ষিণাঞ্চলের ১০ উইকেট সমহারে বণ্টন করে নেন দক্ষিণাঞ্চলের পাঁচ বোলার। মোসাদ্দেক, নাজমুল ইসলাম অপু, সৌম্য সরকার, হাসান মুরাদ, মৃত্যুঞ্জয় চৌধুরী দুটি করে উইকেট নিলেও বৃথা হাত ঘুরিয়েছেন রবিউল হক। ৬০ রানের মধ্যে প্রথম ৬ উইকেট হারিয়ে জাকির হাসানের দল যে বিপর্যয়ে পড়ে তা আর কাটিয়ে উঠতে পারেননি তাঁরা। 

বোলাররা জয়ের পথটা সহজ করে দিয়েছেন। ব্যাটাররা সারেন বাকি কাজ। রান তাড়ায় ভালো সূচনা করেন ওপেনার মিজানুর রহমান ও সৌম্য সরকার। ৬৫ রানের উদ্বোধনী জুটি ভাঙে সৌম্য ২১ রানে বিদায় নিলে। মিজানুর রহমান হাফ সেঞ্চুরির আভাস দিয়ে আউট হন ৩৯ রানে। আব্দুল মজিদ ও মোহাম্মদ মিঠুন এলেন আর গেলেন। মজিদকে মেহেদি হাসান ফেরালেও বাকি তিনজনের শিকারি স্পিনার নাসুম আহমেদ। 

 ৭৪ রানের মধ্যে ৪ উইকেট তুলে নিয়ে লড়াইয়ের আভাস দিয়েছিল দক্ষিণাঞ্চল। কিন্তু মোসাদ্দেক ও আল-আমিনের দৃঢ়তায় নতুন করে কোনো বিপদে পড়তে হয়নি মধ্যাঞ্চলকে। পঞ্চম উইকেটে ৮৮ রানের অবিচ্ছেদ্য জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন তাঁরা। মোসাদ্দেক ৮৫ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন। তাঁর সঙ্গী আল-আমিন ৬৯ বলে করেন ম্যাচের সর্বোচ্চ ৫৩ রান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    রফিকদের টাকা না দেওয়ার টুর্নামেন্টে থাকছেন না টেন্ডুলকার

    সিলেটের শক্তি দুই বিদেশি কোচ

    করোনা সঙ্গে নিয়েই চলা শিখতে বললেন সাকিব

    জীবন বীমার এমডিসহ দুজনের বিরুদ্ধে দুদকের মামলা

    জাবিতে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ তদন্তে ইউজিসি, শিক্ষক সমিতির আপত্তি

    ওমিক্রন নিয়ে সংশয়ের মূল বর্ণবাদ, দাবি দ. আফ্রিকান বিজ্ঞানীদের

    আ.লীগ লবিস্ট নিয়োগ করে জনগণের অর্থ ব্যয় করছে: খন্দকার মোশাররফ

    ভেড়ামারায় পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু

    চট্টগ্রামে শুল্ক আত্মসাতের দায়ে কারাগারে দুই রাজস্ব কর্মকর্তা