Alexa
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

স্কুলছাত্রীকে ভারতে পাচারের চেষ্টা, খালু গ্রেপ্তার

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৯:৩৪

গ্রেপ্তার হাবিবুর রহমান। ছবি: সংগৃহীত ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে ভারতে পাচারের সময় হাবিবুর রহমান নামে এক পাচারকারীকে আটক করে পুলিশে দিয়েছেন এলাকাবাসী। যশোরের মনিরামপুর উপজেলায় গতকাল শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। এরপর ওই কিশোরীর মা বাদী হয়ে মনিরামপুর থানায় মামলা করেছেন। 

জানা গেছে, হাবিবুর উপজেলার কিসমত চাকলা গ্রামের ওয়াজেদ গায়েনের ছেলে। তিনি সম্পর্কে কিশোরীর খালু। মাত্র ১৬ হাজার টাকায় ওই কিশোরীকে দালালের হাতে তুলে দেন হাবিবুর।

মামলার বাদী জানান, তাঁর স্বামী দিনমজুর। তাঁরা পারখাজুরা আশ্রয়ণ পল্লিতে থাকেন। গত শুক্রবার বিকেলে তাঁর বোনজামাই হাবিবুর তাঁদের পল্লিতে আসেন। এরপর হাবিবুর তাঁর মেয়েকে বোরকা কিনে দেওয়ার কথা বলে স্থানীয় কাঁঠালতলা বাজারে নিয়ে যান। ভালো বোরকা না পাওয়ার অজুহাত দিয়ে পরে মেয়েকে নিয়ে মোটরসাইকেলে ঝিকরগাছার বাঁকড়ার উদ্দেশে রওনা দেন হাবিবুর। 

পরে বাঁকড়া বাজারে না নিয়ে পাশের মুকুন্দুপুর মহিলা মাদ্রাসার সামনে নিয়ে যান। সেখানে সিএনজি নিয়ে দাঁড়িয়ে ছিল দুই দালাল। তখন তাঁদের কথায় সন্দেহ হলে তাঁর মেয়ে চিৎকার করে। পরে আশপাশের লোকজন জড়ো হয়ে হাবিবুরকে আটক করে পুলিশে দেয়। 

মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-ই-আলম সিদ্দীকি জানান, ১৬ হাজার টাকায় কলারোয়া এলাকার পাকুড়িয়া গ্রামের কবির হোসেনের কাছে স্কুলছাত্রীকে বেঁচে দেয় হাবিবুর। বিকেলে বাড়ি থেকে নিয়ে কিছু দূর যাওয়ার পর ঝিকরগাছার মুকুন্দুপুর এলাকায় দালাল কবির ও তাঁর স্ত্রী মনোয়ারা হাবিবুরের সঙ্গে যুক্ত হন। সেখানে তাঁদের কথাবার্তায় সন্দেহ হলে কান্নাকাটি শুরু করে মেয়েটি। কান্নাকাটি শুনে আশপাশের লোকজন এগিয়ে আসেন। পরে তাঁরা বাঁকড়া ফাঁড়িতে খবর দিলে পুলিশ হাবিবুরকে আটক করে এবং ওই ছাত্রীকে উদ্ধার করে হেফাজতে নেয়। 

ওসি বলেন, ‘লোকজন জড়ো হতে দেখে কবির ও তাঁর স্ত্রী পালিয়ে যান। রাতে বাঁকড়া পুলিশ আমাদের খবর দিলে পুলিশ পাঠিয়ে ওদের থানায় নিয়ে আসি। এ ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে মানব পাচার আইনে মামলা করেছেন। শনিবার দুপুরে হাবিবুরকে আদালতে হাজির করা হয়েছে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মানিকগঞ্জে কৃষক শাইজুদ্দিন হত্যা মামলায় ১ জনের ফাঁসির আদেশ

    শার্শায় শাকিব হত্যার ৩ আসামি গ্রেপ্তার

    জীবন বীমার এমডিসহ দুজনের বিরুদ্ধে দুদকের মামলা

    ভেড়ামারায় পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু

    মানিকগঞ্জে কৃষক শাইজুদ্দিন হত্যা মামলায় ১ জনের ফাঁসির আদেশ

    শার্শায় শাকিব হত্যার ৩ আসামি গ্রেপ্তার

    গ্রাহক সেবা বাড়াতে আমাজনের সঙ্গে চুক্তি করছে টেলিনর

    রোহিঙ্গাদের স্বাস্থ্য সুরক্ষায় ক্যাম্প চালু করল হোপ’ ৮৭ 

    কিংবদন্তিদের মেলায় যাওয়া হচ্ছে না রফিক সুমনদের

    দুর্নীতি রোধে জনসচেতনতা সৃষ্টিতে ডিসিদের সহযোগিতা চায় দুদক