Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বুয়েটে অনলাইন ক্লাস শুরু, খোলা থাকছে হল

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৪:০১

বুয়েটে অনলাইন ক্লাস শুরু, খোলা থাকছে হল দেশে নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) সশরীরে ক্লাস বন্ধ রেখে পূর্বঘোষণা অনুযায়ী আজ শনিবার অনলাইন ক্লাস শুরু হয়েছে। 

এর আগে দেশে করোনার প্রকোপ বাড়ায় প্রথমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সশরীরে ক্লাস বন্ধের ঘোষণা দেয়। এরপর সশরীরে ক্লাস বন্ধ করে বুয়েট। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ বেশির ভাগ বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস-পরীক্ষা চালু রেখেছে।

এর আগে গত ১২ জানুয়ারি এক বিজ্ঞপ্তিতে সশরীরে ক্লাস বন্ধের ঘোষণা জানায় বুয়েট। বুয়েটের রেজিস্ট্রার মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একাডেমিক কাউন্সিলের ৪৭৪তম অধিবেশনে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে জুলাই-২০২১ টার্মের সব লেভেল বা টার্মের শিক্ষার্থীদের থিওরি ক্লাস, ক্লাস টেস্ট ও ল্যাবরেটরি ক্লাস আগামী ১৫ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমান বলেন, ‘একাডেমিক কাউন্সিলে পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে অনলাইন ক্লাস চালু হয়েছে। সরকারি নির্দেশনা না আসা পর্যন্ত হল খোলা থাকবে। প্রতি হলে কিছু শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে এমন খবর পেয়েছি। যদি এর সংখ্যা বাড়তে থাকে, তখন পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    চবিতে পরীক্ষা হবে সশরীরে, ক্লাস অনলাইনে

    ঢাকায় আলোচনার প্রস্তাব নাকচ, শিক্ষামন্ত্রীকে ক্যাম্পাসে আসার আহ্বান

    খুবিতে ক্লাস চলবে অনলাইনে, খোলা থাকবে আবাসিক হল

    এসএসসিতে ফেল করা শিক্ষার্থী পুনর্নিরীক্ষণে পেল জিপিএ-৫

    নানার মৃত্যুর খবরেও অনশনে অনড় মরিয়ম

    ভিয়েতনামের ‘মননশীলতার পিতা’ হ্যন আর নেই

    রামেকে করোনা উপসর্গে দুজনের মৃত্যু

    আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি